শিশুদের হেলথ কার্ড চালু করল সিসিক

প্রকাশ: ২০১৯-০২-১৮ ৮:৪৮:২৭ পিএম
আব্দুল্লাহ আল নোমান | রাইজিংবিডি.কম

নিজস্ব প্রতিবেদক, সিলেট : উন্নত বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে নগরের নবজাতক ও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মাঝে হেলথ কার্ড বিতরণ কার্যক্রম শুরু করেছে সিলেট সিটি কর্পোরেশন। এর ফলে নিয়মিত স্বাস্থ্য পরীক্ষা ও সেবা পাওয়া সহজ হবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

সোমবার বিকেলে নগরীর আখালিয়ায় বীরেশ চন্দ্র উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের স্বাস্থ্য পরীক্ষার মাধ্যমে হেলথ কার্ড বিতরণ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন সিটি মেয়র আরিফুল হক চৌধুরী। এ কার্যক্রম বাস্তবায়নের মধ্য দিয়ে সিলেট হেলথি সিটি বিনির্মাণে এক ধাপ এগিয়ে গেল বলেও মন্তব্য করেন তিনি।

এ সময় মেয়র আরিফ বলেন, নবজাতক ও সব শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থী শিশুদের হেলথ কার্ড চালু তার নির্বাচনী ইশতেহারের অন্যতম একটি। তাই এ কাজ বাস্তবায়নের কাজ শুরু হয়েছে। এর মাধ্যমে শিশু এবং নবজাতকদের সহজে স্বাস্থ্য সেবা প্রদান করা যাবে।

সিসিক সূত্র জানায়, পর্যায়ক্রমে নগরীর ৬৭ হাজার শিশুকে আধুনিক হেলথকার্ড প্রদান করা হবে। এই হেলথ কার্ডে শিশুর রক্তের গ্রুপ থেকে শুরু করে সব ধরণের প্রয়োজনীয় তথ্য সন্নিবেশ করা হবে। এ কর্মসূচির আওতায় নবজাতকদের জন্মের সঙ্গে সঙ্গে হেলথ কার্ড প্রদান করা হবে।

বীরেশ চন্দ্র উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মতিলাল পুরকায়স্থের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন সিসিকের ৮নং ওয়ার্ড কাউন্সিলর ও বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য ইলিয়াছুর রহমান ইলিয়াছ, সিসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. জাহিদুল ইসলাম সুমন, সংরক্ষিত মহিলা কাউন্সিলর রেবেকা বেগম রেনু ও সিসিকের স্বাস্থ্য কর্মকর্তা ডা. ধ্রুব পুরকায়স্থ।

 

 

 

রাইজিংবিডি/সিলেট/১৮ ফেব্রুয়ারি ২০১৯/আব্দুল্লাহ আল নোমান/বকুল

     


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

আরমীন মুসার ‘ভয় করছে’ (ভিডিও)

২০১৯-০৫-১৯ ৩:১৫:৪৭ পিএম

হন্ডুরাসে বিমান বিধ্বস্ত, নিহত ৫

২০১৯-০৫-১৯ ২:১২:১৬ পিএম