প্রতি জেলায় মেডিক্যাল কলেজ স্থাপন করা হবে : স্বাস্থ্যমন্ত্রী

প্রকাশ: ২০১৯-০২-২১ ৬:০০:০১ পিএম
আব্দুল্লাহ আল নোমান | রাইজিংবিডি.কম

নিজস্ব প্রতিবেদক, সিলেট : স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে প্রতি জেলায় একটি করে মেডিক্যাল কলেজ ও প্রতি বিভাগে একটি করে মেডিক্যাল বিশ্ববিদ্যালয় স্থাপন করা হবে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী জাহিদ মালেক এমপি।

ইতোমধ্যে এর বাস্তবায়ন শুরু হয়েছে বলে জানান তিনি।

বৃহস্পতিবার সকালে সিলেট মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের অস্থায়ী কার্যালয়ের আনুষ্ঠানিক উদ্বোধন শেষে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। এ কার্যালয় উদ্বোধনের মধ্য দিয়ে প্রাথমিক পর্যায়ে সিলেট মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের আনুষ্ঠানিক যাত্রা শুরু হলো।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে স্বাস্থ্যসেবা খাতে দেশ অনেক এগিয়েছে উল্লেখ করে মতবিনিময় সভায় জাহিদ মালেক আরো বলেন, ‘১৯৯৬ সালে যেখানে মাত্র একটি মেডিক্যাল বিশ্ববিদ্যালয় ছিল, সেখানে গত পাঁচ বছরে নতুন তিনটি মেডিক্যাল বিশ্ববিদ্যালয় নির্মাণের অনুমোদন হয়েছে। চলতি মেয়াদে প্রতিটি জেলায় মেডিক্যাল কলেজ এবং প্রতিটি বিভাগে একটি করে মেডিক্যাল বিশ্ববিদ্যালয় স্থাপনের পরিকল্পনা রয়েছে।’

শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে সকালে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদনের পর সাংবাদিকদের সঙ্গে কথা বলেন মন্ত্রী। এ সময় তিনি ঢাকার চকবাজারে অগ্নিকাণ্ডে নিহতদের পরিবার-পরিজনের প্রতি সমবেদনা জ্ঞাপন করে জানান, আহতদের চিকিৎসার জন্য সব হাসপাতালকে নির্দেশনা দেওয়া হয়েছে। তারা রোগী যাওয়া মাত্রই প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছেন।

ঢাকার আবাসিক এলাকায় কেমিক্যালের গুদাম যাতে না থাকে, সেজন্য দ্রুত স্থানান্তর করতে ব্যবস্থা নেওয়া হবে বলেও উল্লেখ করেন মন্ত্রী।

অস্থায়ী কার্যালয় উদ্বোধন শেষে স্বাস্থ্যমন্ত্রী বিশ্ববিদ্যালয় নির্মাণের জন্য নির্ধারিত জায়গা দেখতে সিলেট দক্ষিণ সুরমার কামালবাজার এলাকা পরিদর্শনে যান। বিকেলে তিনি হযরত শাহজালাল (রহ.) ও হযরত শাহপরাণ (রহ.) মাজার জিয়ারত শেষে সন্ধ্যায় একটি সামাজিক অনুষ্ঠানে যোগ দেবেন।

শুক্রবার মন্ত্রী বিমানযোগে ঢাকার উদ্দেশে সিলেট ছাড়বেন।



রাইজিংবিডি/সিলেট/২১ ফেব্রুয়ারি ২০১৯/আব্দুল্লাহ আল নোমান/বকুল/শাহনেওয়াজ

   
 


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

ক্যারিয়ারের জন্য বিনিয়োগ

২০১৯-০৩-২০ ১০:৩৩:১০ পিএম

আইপিএল খেলা হচ্ছে না এনগিদির

২০১৯-০৩-২০ ১০:২৭:১৬ পিএম

মিরপুরে এসি বিস্ফোরণে দগ্ধ ২

২০১৯-০৩-২০ ৯:৩৬:৩৭ পিএম

বেনাপোলে পণ্যবোঝাই ট্রাক আটক

২০১৯-০৩-২০ ৯:১২:৩৯ পিএম

পঞ্চম রাউন্ডে ফিরছেন সাইফউদ্দিন

২০১৯-০৩-২০ ৯:১০:৩০ পিএম