চকবাজার ট্র্যাজেডি: নোয়াখালীতে ১৫ জনের দাফন সম্পন্ন

প্রকাশ: ২০১৯-০২-২৩ ১১:৫০:১৮ এএম
মাওলা সুজন | রাইজিংবিডি.কম

নোয়াখালী প্রতিনিধি: রাজধানী ঢাকার চকবাজারে ভয়াবহ অগ্নিকান্ডে নিহতদের ১৫ জনের দাফন সম্পন্ন হয়েছে নোয়াখালীতে। স্বজনদের দাবি এখনো আরো অনেক নিখোঁজ রয়েছে।

শুক্রবার রাত পর্যন্ত জেলার সোনাইমুড়ি, বেগমগঞ্জ, কোম্পানীগঞ্জ ও হাতিয়ার বিভিন্নস্থানে পারিবারিক কবরস্থানে এই ১৫ জনকে দাফন করা হয়।

এদিকে, এমন হৃদয় বিদারক ঘটনায় সোনাইমুড়ি, বেগমগঞ্জ, কোম্পানীগঞ্জ ও হাতিয়ার ওই সব গ্রামে নিহতদের পরিবারগুলোতে চলছে শোকের মাতম।

এছাড়া শুক্রবার জেলার বিভিন্ন মসজিদ নিহতদের স্মরণে দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়েছে।

সোনাইমুড়ি উপজেলার নাটেশ্বর, বারগাঁও, নরোত্তমপুর ইউনিয়নের বিভিন্ন গ্রামে চলছে শোকের মাতম। বেগমগঞ্জ উপজেলার দুটি গ্রামেও আহাজারি চলছে। আগুনে মারা গেছেন মুজাহিদপুর গ্রামের কামাল হোসেন ও কোম্পানীগঞ্জ উপজেলার চরএলাহী গ্রামের জসিম উদ্দিন। নাটেশ্বর ইউনিয়নের নজরপুর গ্রামের খাসের বাড়িতে একই পরিবারের দুই সহোদর মাসুদ রানা ও রাজুর দাফন হয়েছে সকাল দশটায়। নিহতদের চাচা আবদুর রহিম বিষয়টি নিশ্চিত করেন।
 


নাটেশ্বর ইউপির প্রাক্তন চেয়ারম্যান নুরুল আমিন স্বপন  জানান, বটতলি গ্রামের সাহাদাত হোসেন হিরা, মির্জা নগরের আনোয়ার হোসেন মঞ্জু, নাছির উদ্দিন, আলী হোসেন ও হেলাল উদ্দিন এবং পাশ্র্বর্তী বারগাঁও ইউনিয়নের কৃষ্ণরামপুর গ্রামের আনোয়ার হোসেনের দাফন সম্পন্ন হয়েছে।

এরআগে, গত দুইদিন ধরে হতাহতের খবরে স্বজনদের আহাজারিতে নোয়াখালীর বিভিন্ন গ্রামের স্বাভাবিক পরিবেশ ভারী হয়ে উঠেছে। কেউ কেউ স্বজনদের এখনো সন্ধানই পাচ্ছেন না, তারা বেঁচে আছেন কি মরে গেছেন তাও জানা নেই তাদের। এখনো অনেকেরই কোনো সন্ধান পাওয়া যাচ্ছে না। শুধু সোনাইমুড়ির নাটেশ্বর ইউনিয়নেরই সহস্রাধিক মানুষ ঢাকার চকবাজারে ব্যবসা ও বসবাস করছেন।

নাটেশ্বর ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান কবির হোসেন খোকন বলেন, ‘এ পর্যন্ত আমার ইউনিয়নের বিভিন্ন গ্রামে ১০ জনের দাফন সম্পন্ন হওয়ার বিষয়টি নিশ্চিত হয়েছি। তবে এ সংখ্যা বাড়ার সম্ভাবনা রয়েছে। কারণ এখনো অনেকের সন্ধান পাওয়া যাচ্ছে না।’

শুক্রবার বিকেলে নোয়াখালী জেলা প্রশাসনের পক্ষ থেকে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আবু ইউছুফ ও (আইসিটি) তারিক উল আলম সহ ৬ সদস্যদের একটি প্রতিনিধি দল নিহতদের বাড়িতে বাড়িতে গিয়ে পরিবারগুলোকে সমবেদনা জানান এবং সরকারে পক্ষ থেকে প্রাপ্ত সকল সুযোগ-সুবিধা প্রদান করা হবে বলে জানান।




রাইজিংবিডি/নোয়াখালী/২৩ ফেব্রুয়ারি ২০১৯/ মাওলা সুজন/টিপু

   
 


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

ক্যারিয়ারের জন্য বিনিয়োগ

২০১৯-০৩-২০ ১০:৩৩:১০ পিএম

আইপিএল খেলা হচ্ছে না এনগিদির

২০১৯-০৩-২০ ১০:২৭:১৬ পিএম

মিরপুরে এসি বিস্ফোরণে দগ্ধ ২

২০১৯-০৩-২০ ৯:৩৬:৩৭ পিএম

বেনাপোলে পণ্যবোঝাই ট্রাক আটক

২০১৯-০৩-২০ ৯:১২:৩৯ পিএম

পঞ্চম রাউন্ডে ফিরছেন সাইফউদ্দিন

২০১৯-০৩-২০ ৯:১০:৩০ পিএম