তিন কোটি টাকার ভেজাল পোল্ট্রি খাদ্য, ওষুধ উদ্ধার

প্রকাশ: ২০১৯-০৩-১৩ ৯:১০:০৩ পিএম
হাসমত আলী | রাইজিংবিডি.কম

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর : গাজীপুর সিটি করপোরেশনের হাতিয়াব এলাকার একটি কারখানা থেকে তিন কোটি টাকা মূল্যের ভেজাল পোল্ট্রি খাদ্য, ওষুধ, এবং ওষুধ তৈরির মালামালসহ চার ব্যক্তিকে গ্রেপ্তার করেছে গাজীপুর মহানগর পুলিশ (জিএমপি)।

বুধবার জিএমপির গোয়েন্দা পুলিশ কার্যালয়ে প্রেস বিফিংয়ে এ তথ্য জানানো হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন- নেত্রকোনার দুর্গাপুর থানার দুর্গাপুর এলাকার সুজন (২২), একই থানার বনগাঁও এলাকার দ্বিপক রেসা (৪৯), শেরপুরের শ্রীবদী থানার হারিয়াকোনা এলাকার রাজিউস (২২) ও পাবনা সদরের দিলালপুর এলাকার সুলতান মাহমুদ (২৫)।

প্রেস বিফিংয়ে জিএমপির অতিরিক্ত পুলিশ সুপার ড. রুহুল আমিন সরকার (ডিবি এন্ড মিডিয়া) জানান, হাতিয়াব এলাকার WILTS নামে কোম্পানিতে মানহীন এবং মেয়াদোত্তীর্ণ কেমিকেল ব্যবহার করে পশুখাদ্য, গরু মোটাতাজাকরণ ইনজেকশন, মাছের দ্রুত ওজন বাড়ানোর খাবার, পশুখাদ্যে মিশ্রণের জন্য সাপ্লিমেন্ট ভিটামিন, পোল্ট্রি মুরগির ওজন বাড়ানোর জন্য সিনথেটিক নিউট্রিয়েন্ট তৈরি করা হতো। এ সব ভেজাল ওষুধ ও ভিটামিন তাদের নিজস্ব প্যাকেট ও বোতলে বাজারজাত করার সময় কোরিয়া, ইউএসএ, ইন্ডিয়া প্রভৃতি দেশের লেভেল লাগানো হতো। সিপ্রোসিন জাতীয় ইনজেকশন তারা নিজেরা উৎপাদন ও বাজারজাত করে আসছিল। কোরিয়ান কোম্পানি Do One এর লেভেল লাগিয়ে কোরিয়ান খাবার হিসেবে সারা দেশের মৎস্য ও পোল্ট্রি খামারে বিক্রি করে আসছিল।

গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার সকাল ৮টা থেকে থেকে বুধবার সকাল ৯টা পর্যন্ত ২৫ ঘণ্টা ওই কারখানায় অভিযান চালানো হয়। অভিযানে তিন কোটি টাকা মূল্যের ভেজাল পোল্ট্রি ফিড, গবাদি পশুর ওষুধ, মোটাতাজাকরণ ইনজেকশন এবং নানা প্রকার ফুড সাপ্লিমেন্ট উদ্ধার এবং ওই চার জনকে গ্রেপ্তার করা হয়।

তিনি আরো জানান, Wilt Ltd. নামে কোম্পানির যে কাগজপত্র পাওয়া গেছে,  তাতে কোম্পানির ঠিকানা ঢাকার পান্থপথ এলাকায়। কিন্তু গাজীপুরে প্রচুর মেয়াদোত্তীর্ণ কেমিকেল ব্যবহার করে গরু মোটাতাজাকরণের ইনজেকশন বানানো হচ্ছিল।



রাইজিংবিডি/গাজীপুর/১৩ মার্চ ২০১৯/হাসমত আলী/বকুল

   
 


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

আওয়ামী লীগ নেতা কারাগারে

২০১৯-০৩-২৩ ৭:০৬:৪২ পিএম

বিকেএসপির দ্বিতীয় জয়

২০১৯-০৩-২৩ ৬:৫৭:০৪ পিএম

আনোয়ারুল স্মরণে ডিআরইউতে শোক বই

২০১৯-০৩-২৩ ৬:১২:৫৯ পিএম