উপজেলায় কারিগরি প্রশিক্ষণ ইনস্টিটিউট নির্মাণ করবে সরকার

প্রকাশ: ২০১৯-০৩-১৯ ১০:০৫:২৪ এএম
মুহাম্মদ নূরুজ্জামান | রাইজিংবিডি.কম

নিজস্ব প্রতিবেদক, খুলনা: ‘সকল শিক্ষার্থীর প্রশিক্ষণ থাকা দরকার। দক্ষ মানবসম্পদ তৈরি করতে প্রশিক্ষণের কোন বিকল্প নেই।’ 

বিসিক ঢাকার প্রকল্প পরিচালক মুহাম্মদ আতাউর রহমান ছিদ্দিকী খুলনায় ‘মেশিনশপ প্র্যাক্টিস এন্ড ওয়েল্ডিং’ শীর্ষক স্বল্প মেয়াদী দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ কোর্সের উদ্বোধনকালে একথা বলেন।

বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প কর্পোরেশন (বিসিক) ঢাকার প্রযুক্তি বিভাগ ও খুলনা বিসিকের যৌথ আয়োজনে সোমবার প্রধান অতিথি হিসেবে তিনি এই প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন করেন।

তিনি বলেন, ‘সারা বাংলাদেশে বিসিক এই ধরণের প্রশিক্ষণ চালু করছে। সরকার সাধারণ শিক্ষার পাশাপাশি কারিগরী শিক্ষার উপরও বেশি জোর দিচ্ছে। এজন্য প্রতিটি উপজেলাতে একটি করে কারিগরি প্রশিক্ষণ ইনস্টিটিউট নির্মাণ করতে যাচ্ছে।’

খুলনা বিসিকের উপমহাব্যবস্থাপক মোঃ আতিয়ার রহমানের সভাপতিত্বে খুলনার ফুলবাড়িগেট সরকারি কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে এই অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন বিসিকের প্রযুক্তি বিভাগের মহাব্যবস্থাপক প্রকৌশলী মোঃ শফিকুল আলম, বিসিক খুলনার আঞ্চলিক পরিচালক বাবুল চন্দ্র নাথ এবং সরকারি কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ মোহাম্মদ মেহেদী হাসান।

স্বাগত জানান বিসিক খুলনার প্রমোশন অফিসার মোঃ ওয়ালিউর রহমান। পাঁচ দিনব্যাপী এই প্রশিক্ষণে সরকারি কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের বিভিন্ন ট্রেডে ৩০ জন প্রশিক্ষণার্থী অংশগ্রহণ করেন।

 

 

 

রাইজিংবিডি/খুলনা/১৯ মার্চ ২০১৯/মুহাম্মদ নূরুজ্জামান/টিপু

   


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ