ছেঁউড়িয়ায় লালন স্মরণোৎসব বুধবার শুরু

প্রকাশ: ২০১৯-০৩-১৯ ১০:৩৬:৪৯ এএম
কাঞ্চন কুমার | রাইজিংবিডি.কম

কুষ্টিয়া সংবাদদাতা: বুধবার থেকে কুষ্টিয়ার ছেঁউড়িয়ায় শুরু হচ্ছে তিন দিনব্যাপী লালন স্মরণোৎসব ও গ্রামীণ মেলা।

লালন সাঁইজির অমর বাণী ‘মনের গরল যাবে যখন, সুধাময় সব দেখবি তখন’ প্রতিপাদ্যে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় ও কুষ্টিয়া জেলা প্রশাসনের সহযোগিতায় লালন একাডেমির আয়োজনে অনুষ্ঠিত হবে এ স্মরণোৎসব ।

ফকির লালন শাহের মাজারে দোল পূর্ণিমার রাতে আনুষ্ঠানিকভাবে এই স্মরণোৎসবের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রীর বিদ্যুৎ জ্বালানী ও খনিজ সম্পদ বিষয়ক উপদেষ্টা ড. তৌফিক-ই-ইলাহী চৌধুরী, বীর বিক্রম।

বুধবার ২০ মার্চ সন্ধ্যায় উদ্বোধনের পর স্মরণোৎসব ও গ্রামীণ মেলা চলবে ২২ মার্চ শুক্রবার পর্যন্ত। লালন স্মরণোৎসবকে কেন্দ্র করে  লালন আঁখড়াবাড়িতে আসতে শুরু করেছে দেশি ও বিদেশী বাউল ভক্তরা ।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন কুষ্টিয়ার জেলা প্রশাসক আসলাম হোসেন। এরপর আলোচনা সভা শেষে মঞ্চে শুরু হবে বহুল প্রতীক্ষিত বিরামহীন লালন সঙ্গীতের আসর। এতে লালন একাডেমির শিল্পীরা ছাড়াও গাইবেন দেশের বিভিন্ন প্রান্ত থেকে আগত খ্যাতনামা বাউল শিল্পী ও ভক্তবৃন্দরা।

জেলা প্রশাসক আসলাম হোসেন বলেন, ‘লালন স্মরণোৎসব ও গ্রামীণ মেলাকে কেন্দ্র করে মাজার প্রাঙ্গণ ও আশেপাশের এলাকায় নিরাপত্তা ব্যাবস্থা জোরদার করা হয়েছে। পুরো মাজার এলাকা সিসি ক্যামেরার আওতায় থাকবে। পুলিশ, র‌্যাব, গোয়েন্দা পুলিশের পাশাপাশি সাদা পোশাকে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন থাকবে। সেই সাথে আমাদের নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ সেখানে দায়িত্বে থাকবেন।’ 

 

 

 

রাইজিংবিডি/কুষ্টিয়া/কাঞ্চন কুমার /১৯ মার্চ ২০১৯/টিপু

   


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ