গাজীপুরে ২টিতে আ’লীগ ২টিতে স্বতন্ত্র প্রার্থী জয়ী

প্রকাশ: ২০১৯-০৩-২৫ ৯:২৩:৫১ এএম
হাসমত আলী | রাইজিংবিডি.কম

ওপরে বাঁ থেকে- অ্যাডভোকেট আমানত হোসেন খান, মো. কামাল উদ্দিন সিকদার, নিচের বাঁ থেকে- অ্যাডভোকেট সামসুল আলম প্রধান, মো. মোয়াজ্জেম হোসেন পলাশ

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর : জেলার চারটি উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে একটিতে আওয়ামী লীগ, দুটিতে স্বতন্ত্র (আওয়ামী লীগ বিদ্রোহী) প্রার্থীরা বিজয়ী হয়েছেন।

রোববার দিবাগত রাতে গাজীপুরের জেলা প্রশাসকের কার্যালয়ের ভাওয়াল সম্মেলন কক্ষ থেকে নির্বাচনের রিটার্নিং অফিসার ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) দিদারে আলম মোহাম্মদ মাসুদ চৌধুরী এবং রিটার্নিং ও জেলা নির্বাচন অফিসার তারিফুজ্জামান প্রাথমিক বেসরকারি ফলাফল ঘোষণা করেন।

এছাড়া গাজীপুরের কালীগঞ্জ উপজেলা পরিষদে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছিলেন।

কাপাসিয়া উপজেলা পরিষদ : কাপাসিয়ায় প্রাথমিক বেসরকারি ফলাফলে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ প্রার্থী অ্যাডভোকেট আমানত হোসেন খান।

নৌকা প্রতীকে তার প্রাপ্ত ভোট ৫৫ হাজার ৮৬১ ভোট। নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র (আওয়ামী লীগ বিদ্রোহী) প্রার্থী মোহাম্মদ আনিছুর রহমান আরিফ আনারস প্রতীকে পেয়েছেন ২৫ হাজার ৭৮৫ ভোট।

ভাইস চেয়ারম্যান পদে মো. আসাদুজ্জামান (স্বতন্ত্র) ৩৪ হাজার ৩৩৪ ভোট এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে রওশন আরা সরকার (স্বতন্ত্র) ৪৩ হাজার ২২২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

কালিয়াকৈর উপজেলা পরিষদ : কালিয়াকৈরে স্বতন্ত্র (আওয়ামী লীগ বিদ্রোহী) প্রার্থী মো. কামাল উদ্দিন সিকদার প্রাথমিক বেসরকারি ফলাফলে বিজয়ী হয়েছেন। আনারস প্রতীকে তার প্রাপ্ত ভোট ৬৮ হাজার ৯৩৯। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ প্রার্থী মো. রেজাউল করিম রাসেল নৌকা প্রতীকে পেয়েছেন ৫৯ হাজার ৮৩৬ ভোট।

ভাইস চেয়ারম্যান পদে মো. সেলিম আহম্মেদ (স্বতন্ত্র) ১ লাখ ১২ হাজার ৬৫১ ভোট এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে মোসা. জায়দা নাসরিন (স্বতন্ত্র) ৫১ হাজার ৩৬২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

শ্রীপুর উপজেলা পরিষদ : শ্রীপুরে স্বতন্ত্র (আওয়ামী লীগ বিদ্রোহী) প্রার্থী অ্যাডভোকেট সামসুল আলম প্রধান প্রাথমিক বেসরকারি ফলাফলে নির্বাচিত হয়েছেন। মোটর সাইকেল প্রতীকে তার প্রাপ্ত ভোট ৭৪ হাজার ১২৬। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ প্রার্থী আলহাজ্ব মো. আব্দুল জলিল নৌকা প্রতীকে পেয়েছেন ৫৬ হাজার ৮৮৫ ভোট।

এছাড়া ভাইস চেয়ারম্যান পদে মো. মাহাতাব উদ্দিন (স্বতন্ত্র) ৪৯ হাজার ২৬৯ ভোট এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে লুৎফুন্নাহার (স্বতন্ত্র) ৬৫ হাজার ৯৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন ।

কালিগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে শুধুমাত্র মহিলা ভাইস চেয়ারম্যান পদে রোববার ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। এতে শর্মিলা রোজারিও (স্বতন্ত্র) ৫২ হাজার ৩৯৫ ভোট পেয়ে প্রাথমিক বেসরকারি ফলাফলে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি শর্মিলী দাস (স্বতন্ত্র) পেয়েছেন ২ হাজার ২৫৫ ভোট।

এ উপজেলা পরিষদে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ প্রার্থী মো. মোয়াজ্জেম হোসেন পলাশ ও ভাইস  চেয়ারম্যান পদে মো. মাকসুদ বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

এর আগে রোববার ওই চার উপজেলায় ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। এতে কাপাসিয়া এবং কালিগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে রিটানিং অফিসার ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) দিদারে আলম মোহাম্মদ মাসুদ চৌধুরী এবং কালিয়াকৈর ও শ্রীপুর উপজেলা রিটার্নিং অফিসারের দায়িত্ব পালন করেন জেলা নির্বাচন অফিসার তারিফুজ্জামান।




রাইজিংবিডি/গাজীপুর/২৫ মার্চ ২০১৯/হাসমত আলী/এনএ

   


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ