ধান পোড়ানোর ঘটনা পরিকল্পিত : খাদ্যমন্ত্রী

প্রকাশ: ২০১৯-০৫-১৫ ৪:১৫:০৩ পিএম
অদিত্য রাসেল | রাইজিংবিডি.কম

সিরাজগঞ্জ সংবাদদাতা : ধানের দাম কম হওয়ায় ক্ষোভে টাঙ্গাইলে ধানের ক্ষেতে আগুন ধরিয়ে দেওয়ার ঘটনাকে পরিকল্পিত বলে জানিয়েছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।

তিনি বলেন, টাঙ্গাইলে ধান পোড়ানোর ঘটনা পরিকল্পিত। কারণ একজন বাবা সন্তান বিকলঙ্গ যতই হোক না কেন, তিনি গলাটিপে মেরে ফেলতে পারেন না। ধানের দাম দুইশত টাকা হলেও কৃষক পোড়াবে না।

গত রোববার টাঙ্গাইলের কালিহাতী উপজেলার পাইকড়া ইউনিয়নের বানকিনা এলাকায় এক কৃষক নিজের ধানক্ষেতের কিছু অংশে পেট্রোল দিয়ে আগুন ধরিয়ে দেয়। ধানের ন্যায্যমূল্য না পেয়ে তিনি এ কাজ করেন।

বুধবার সকালে সিরাজগঞ্জে খাদ্য বিভাগ আয়োজিত অভ্যন্তরীণ বোরো সংগ্রহ-২০১৯ এর উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

জেলা খাদ্য নিয়ন্ত্রক মিজানুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে খাদ্যমন্ত্রী বলেন, ‘‘আমরা শপথ নিতে চাই প্রকৃত প্রান্তিক কৃষক ছাড়া এক কেজি ধান কেনা হবে না। কারণ সরকারকে পর্যুদস্ত করার জন্য নানান পরিকল্পনা করা হচ্ছে।’’

তিনি বলেন, ‘‘কৃষকরা ন্যায্য মূল্য পাচ্ছে না। আমিও একজন কৃষক। ধান বিক্রি করি। আমারও কষ্ট আছে। আমরা এ বিষয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা করেছি। কারণ প্রকৃত কৃষকের কাছ থেকে ধান না কেনা পর্যন্ত কৃষকদের ঠিক মতো মূল্যায়ন করতে পারবো না। যে লাখ টন ধান কেনা হবে, তা এক্কেবারে কম বলে আমি মনে করি না।’’

অনুষ্ঠানে বক্তব্য রাখেন ভারপ্রাপ্ত জেলা প্রশাসক ইফতেখার উদ্দিন শামীম, সিরাজগঞ্জ চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাস্ট্রির প্রেসিডেন্ট আবু ইউসুফ সূর্য্য, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট কে এম হোসেন আলী হাসান, সিরাজগঞ্জ সদর উপজেলার চেয়ারম্যান রিয়াজ উদ্দিন, সিরাজগঞ্জ মিল মালিক সমিতির সভাপতি আবদুল মোতালেব, কাজীপুর উপজেলার চেয়ারম্যান খলিলুর রহমান সিরাজী প্রমুখ।



রাইজিংবিডি/সিরাজগঞ্জ/১৫ মে ২০১৯/অদিত্য রাসেল/বকুল

     


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

২০২২ সাল পর্যন্ত রিয়ালে ন্যাচো

২০১৯-০৫-২২ ১০:০৫:২০ পিএম

ময়লার স্তূপে নবজাতকের লাশ

২০১৯-০৫-২২ ৮:৩৯:২৪ পিএম