কুড়িগ্রামে বিরল বনরুই উদ্ধার

প্রকাশ: ২০১৯-০৫-২৪ ৭:৪৩:৫২ পিএম
বাদশাহ সৈকত | রাইজিংবিডি.কম

কুড়িগ্রাম সংবাদদাতা : কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলায় বাড়িতে লুকিয়ে রাখা বিরল প্রজাতির বনরুই উদ্ধার করেছে পুলিশ। পরে তা উপজেলা বন বিভাগের সহায়তায় রংপুর বনবিভাগের কাছে হস্তান্তর করা হয়েছে।

খোঁজ নিয়ে জানা গেছে, প্রতারক চক্র বিরল প্রজাতির বন্য প্রাণী বনরুই বেশি দামে বিক্রির উদ্দেশ্যে ভারতের আসাম রাজ্য থেকে নিয়ে আসে। পরে ওই চক্রের সদস্যরা সেটি উপজেলার কাশিমবাজার ছনবান্দা গ্রামের মৃত মনছের আলীর ছেলে আব্দুর রশিদের বাড়িতে বস্তাবন্দি করে লুকিয়ে রাখে।

গোপন সংবাদের ভিত্তিতে নাগেশ্বরী উপজেলার কচাকাটা থানা পুলিশ জানতে পেরে বৃহস্পতিবার সন্ধ্যায় ইউপি সদস্য রাজুর উপস্থিতিতে প্রাণী উদ্ধার করে থানায় নিয়ে যায়। শুক্রবার তা বন বিভাগের কাছে হস্তান্তর করা হয়েছে।

এ ব্যাপারে ওই ওয়ার্ড ইউপি সদস্য রাজু আহম্মেদ জানান, প্রাণীটি একই ইউনিয়নের খুটামারা গ্রামের আব্দুর রহিম, আব্দুল করিম, মোখলেছুর রহমানসহ ৫/৬ জন মিলে ভারতের আসাম থেকে নিয়ে এসে রশিদের মাধ্যমে বিক্রির উদ্দেশে তার বাড়িতে রাখে। যদিও রশিদ তাকে জানিয়েছে, তার ছেলের রোগের ওষুধ তৈরিতে বনরুইটি আনিয়েছেন।

কচাকাটা থানা অফিসার ইনচার্জ (ওসি) ফারুক খলিল জানান, বনরুইটি বিরল বন্য প্রাণী হিসেবে উদ্ধার করে উপজেলা বন বিভাগের কাছে হস্তান্তর করা হয়েছে। উপজেলা বন কর্মকর্তা সাদিকুর রহমান শাহীন জানান, বনরুই রংপুর বিভাগীয় বনকর্মতার অফিসে পাঠানো হয়েছে।

 

 

 

রাইজিংবিডি/রংপুর/২৪ মে ২০১৯/বাদশাহ্ সৈকত/বকুল

     


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

শঙ্কামুক্ত নন এরশাদ

২০১৯-০৬-২৭ ৫:৪৫:০৬ পিএম

বেনাপোল স্থলবন্দরে পণ‌্য জব্দ

২০১৯-০৬-২৭ ৫:৩৩:৫৬ পিএম

শিশু ধর্ষণ : ইমামসহ দুজনের সাজা

২০১৯-০৬-২৭ ৫:০৯:৫৫ পিএম

তিউনিসিয়ায় জোড়া আত্মঘাতী হামলা

২০১৯-০৬-২৭ ৫:০৬:৪০ পিএম

‘বলিউডে বন্ধুত্ব করতে আসিনি’

২০১৯-০৬-২৭ ৪:৪৩:৩১ পিএম