ঢাকা     বুধবার   ০৮ মে ২০২৪ ||  বৈশাখ ২৫ ১৪৩১

ওজোপাডিকোর দুর্নীতির বিরুদ্ধে গ্রাহকদের মানববন্ধন

মুহাম্মদ নূরুজ্জামান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০৪, ১৭ জুন ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ওজোপাডিকোর দুর্নীতির বিরুদ্ধে গ্রাহকদের মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক, খুলনা : দক্ষিণ-পশ্চিমাঞ্চলের একুশ জেলায় বিদ্যুৎ বিতরণে জড়িত প্রতিষ্ঠান ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানী-ওজোপাডিকো’র ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী মো. শফিক উদ্দিনের দুর্নীতি-অনিয়মের তদন্ত ও দায়ীদের শাস্তির দাবি করেছেন গ্রাহকরা।

একইসঙ্গে ওজোপাডিকোর এমডির অপসারণ দাবি করেন বক্তারা।

সোমবার বেলা সাড়ে ১১টায় খুলনা নগরীর পিকচার প্যালেস মোড়ে আয়োজিত মানববন্ধন কর্মসূচি থেকে এ দাবি জানানো হয়। প্রি পেইড মিটারে বিদ্যমান দুর্নীতি প্রতিরোধে সংগ্রাম কমিটি, খুলনা’র ব্যানারে এ মানববন্ধনের আয়োজন করা হয়।

বক্তারা বলেন, প্রি পেইড মিটার নামক যন্ত্রদানব খুলনার গ্রাহকদের ওপর চাপিয়ে দিয়ে বিপুল অংকের অতিরিক্ত টাকা হাতিয়ে নিচ্ছে ওজোপাডিকো। প্রি পেইড মিটার ক্রয়ের সঙ্গেও যেমন রয়েছে দুর্নীতি, তেমনি খুলনায় স্থাপিত প্রি পেইড মিটার কোম্পানীর বিরুদ্ধেও রয়েছে নানা অনিয়মের অভিযোগ। এ ছাড়া বক্তারা খুলনায় এসেম্বল হওয়া প্রি পেইড মিটার জনগণের জন্য ভোগান্তির কারণ হবে বলেও মনে করেন।

সংগ্রাম কমিটির আহ্বায়ক ও খুলনা বিএমএ’র সভাপতি ডা. শেখ বাহারুল আলম মানববন্ধন কর্মসূচিতে সভাপতিত্ব করেন। সদস্য সচিব মহেন্দ্রনাথ সেনের পরিচালনায় মানববন্ধনে বক্তৃতা করেন যুগ্ম আহ্বায়ক মুক্তিযোদ্ধা মোড়ল নূর মোহাম্মদ ও শরীফ শফিকুল হামিদ চন্দন, যুগ্ম সদস্য সচিব শাহ মামুনুর রহমান তুহিন, সাংস্কৃতিক কর্মী শাহীন জামাল পন, খুলনা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মামুন রেজা, স্বেচ্ছাসেবক লীগ নেতা মালিক সরোয়ার হোসেন প্রমুখ।

মানববন্ধনে আসা গ্রাহকরা ক্ষোভের সঙ্গে বলেন, ডিজিটাল এ মিটারে ব্যাংকে গিয়ে ঘণ্টার পর ঘণ্টা দাঁড়িয়ে থেকে রিচার্জ করতে হচ্ছে। এছাড়া আগে প্রতি মাসে ৭০০ টাকা বিল দিতে হতো। এখন প্রি পেমেন্ট পদ্ধতিতে একই পরিমাণ বিদ্যুৎ খরচ করে মাসে ১২০০ থেকে ১৩০০ টাকা বিল দিতে হচ্ছে।

ইতোমধ্যে সংবাদ সম্মেলন করে ওজোপাডিকোতে দুর্নীতির ১২টি খাত উল্লেখ করা হয়েছে জানিয়ে বক্তারা বলেন, প্রতিনিয়ত ওজোপাডিকোর দুর্নীতির যাতাকলে নিষ্পেষিত হচ্ছে সাধারণ গ্রাহকরা। যা দেখার বা শোনার কেউ নেই। যেভাবে ওজোপাডিকোতে দুর্নীতি-লুটপাট শুরু হয়েছে তাতে অচিরেই এটি দেউলিয়া প্রতিষ্ঠানে পরিণত হবে।

সংগ্রাম কমিটি ঘোষিত অন্যান্য কর্মসূচির মধ্যে রয়েছে বুধবার খুলনা সিটি কর্পোরেশনের মেয়র ও খুলনা-২ আসনের সংসদ সদস্য বরাবর স্মারকলিপি পেশ, ২০ জুন বৃহস্পতিবার জেলা প্রশাসক ও বিভাগীয় কমিশনারের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি পেশ এবং ২০ থেকে ২৩ জুন পর্যন্ত কেসিসি মেয়র ও সংসদ সদস্য এবং বিভিন্ন ওয়ার্ডে ওজোপাডিকোর প্রি পেইড মিটারে বিদ্যমান দুর্নীতি প্রতিরোধে কমিটি গঠন।



রাইজিংবিডি/খুলনা/১৭ জুন ২০১৯/মুহাম্মদ নূরুজ্জামান/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়