‘প্রতিপক্ষ এখনো আমাকে নিয়ে ভীত, কিন্তু রান করা সহজ নয়’

প্রকাশ: ২০১৯-০৫-২২ ৮:১৮:০৫ পিএম
ইয়াসিন | রাইজিংবিডি.কম

ক্রীড়া ডেস্ক: তার দিনে অন্য কেউ জ্বলে উঠতে পারে না। তার দিনে হাসতে পারে না কোনো বোলার। প্রতিপক্ষের জন্য তিনি ‘যমদূত’।  ২২ গজে তার দোর্দন্ড প্রতাপে উড়ে যায় প্রতিপক্ষ।  বলছিলাম ওয়েস্ট ইন্ডিজের মারকুটে ব্যাটসম্যান ক্রিস গেইলের কথা।

নিজের পঞ্চম ও শেষ বিশ্বকাপ খেলার অপেক্ষায় ক্রিস গেইল।  নিজের প্রস্তুতি নিয়ে আজ কথা বলেছেন গণমাধ্যমে। গেইল বিশ্বাস করেন তাকে নিয়ে প্রতিপক্ষরা আগের মতোই ভীত। পাশাপাশি এটাও মনে করেন, আগে মতো ওয়ানডে ক্রিকেটে রান করা সহজ নয়।  বিশেষ করে তরুণ প্রজন্মের বোলারদের আক্রমণের বিরুদ্ধে রান করা কঠিন।

‘প্রতিপক্ষ আমাকে নিয়ে ভীত।  কিন্তু আগের মতো কাজটা এতোটা সহজ নয়।  তরুণরা এখন শক্তহাতে প্রতিহত করতে জানে।  তবুও আমি জানি কিভাবে আগ্রাসন দেখাতে হবে।  তারাও জানে ইউনিভার্স বস কতোটা সামর্থ্যবান।  তাদের মাথায়ও এটা ঘুরবে।  তারা একে অপরকে বলবে,‘‘দেখো এটা বিশ্বের সবথেকে ভয়ংকর ব্যাটসম্যান।’’’ - বলেছেন ক্রিস গেইল।

প্রতিপক্ষের এমন ভীত হওয়ার ভাবনা বরাবরই উপভোগ করেন গেইল।

‘বিশ্বাস না হলে একটা ক্যামেরা পাঠিয়ে দেখুন। তারা আমাকে নিয়ে কতোটা ভীত। ক্যামেরা বন্ধ করে তাদেরকে জিজ্ঞেস করুন। দেখবেন ওরা বলবে,‘ওই যে ওটাই হচ্ছে সেই মানুষটা যাকে নিয়ে আমরা ভীত। আমি নিশ্চিত ওরা আমার কথাই বলবে। আমি এটা উপভোগ করি। বিশেষ করে পেসারদের বিপক্ষে লড়াকু মনোভাবটা দারুণ উপভোগ করি। অনেক সময় ভালো লড়াইয়ের বিপক্ষে আপনি ভালো করলে আপনাকে আরও প্রানবন্ত মনে হয়। আমি এটাকে চ্যালেঞ্জ হিসেবেই দেখছি।’ – যোগ করেন গেইল। 

নিজের পঞ্চম বিশ্বকাপ খেলতে যাচ্ছেন গেইল।  দলকে বাছাই পর্ব পেরিয়ে গেইল নিয়ে গেছেন বিশ্বকাপ মঞ্চে। দেখার বিষয় নিজের শেষ বিশ্বকাপে গেইল ওয়েস্ট ইন্ডিজকে বড় কিছু দিতে পারেন কিনা।



রাইজিংবিডি/ঢাকা/২২ মে ২০১৯/ইয়াসিন

     


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

বেনাপোল স্থলবন্দরে পণ‌্য জব্দ

২০১৯-০৬-২৭ ৫:৩৩:৫৬ পিএম

শিশু ধর্ষণ : ইমামসহ দুজনের সাজা

২০১৯-০৬-২৭ ৫:০৯:৫৫ পিএম

‘বলিউডে বন্ধুত্ব করতে আসিনি’

২০১৯-০৬-২৭ ৪:৪৩:৩১ পিএম