আর্চার-রশিদকে নিয়ে দুশ্চিন্তা ইংল্যান্ডের

প্রকাশ: ২০১৯-০৬-২৭ ৫:২৩:০৭ পিএম
আবু হোসেন পরাগ | রাইজিংবিডি.কম

ক্রীড়া ডেস্ক : বিশ্বকাপ শুরুর আগে শিরোপার অন্যতম দাবিদার ভাবা হচ্ছিল তাদের। সেই ইংল্যান্ডের সেমিফাইনালে খেলাই এখন হুমকিতে পড়ে গেছে! শেষ চারের টিকিট নিশ্চিত করতে প্রথম পর্বের শেষ দুই ম্যাচই জিততে হবে ইংলিশদের। এমন গুরুত্বপূর্ণ সময়ে ইংল্যান্ড শিবিরে দুশ্চিন্তা হয়ে এসেছে একাধিক খেলোয়াড়ের চোট। রোববার ভারতের বিপক্ষে খেলা নিয়ে সংশয়ে আছেন পেসার জোফরা আর্চার ও স্পিনার আদিল রশিদ।

বিশ্বকাপে এখন পর্যন্ত ইংল্যান্ডের সর্বোচ্চ উইকেটশিকারি বোলার আর্চার। গত মঙ্গলবার অস্ট্রেলিয়ার বিপক্ষে হেরে যাওয়া ম্যাচেই তার খেলা নিয়ে শঙ্কা ছিল। ম্যাচের আগে ফিটনেস পরীক্ষায় উতরে খেলার অনুমতি পান ওয়েস্ট ইন্ডিয়ান বংশোদ্ভূত এই পেসার।

ইংল্যান্ড টিম ম্যানেজমেন্ট নিশ্চিত করেছে, আর্চারের কোমরের বাম পাশে ব্যথা রয়েছে। ভারতের বিপক্ষে ম্যাচের আগ পর্যন্ত তাকে পর্যবেক্ষণ করা হবে। ম্যাচের আগে ফিটনেস পরীক্ষা করেই তাকে একাদশে রাখার ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

দুশ্চিন্তা রয়েছে রশিদকে নিয়েও। কাঁধের চোট নিয়ে টুর্নামেন্টে এসেছিলেন এই লেগ স্পিনার। টুর্নামেন্টে এখনো তিনি তার সেরাটা দিতে পারেননি। এখন পর্যন্ত তার গড় ৫১.৮৫ ও ইকোনমি রেট ৫.৭৬- দুটিই টুর্নামেন্টে ইংল্যান্ডের কোনো বোলারের সবচেয়ে বাজে।

বুধবার একটি অনুষ্ঠানে যোগ দেওয়ার কথা ছিল তার। কিন্তু ফিজিওর কাছে চিকিৎসা নেওয়ার কারণে সেখানে যেতে পারেননি। যদিও টিম ম্যানেজমেন্টের পক্ষ থেকে বলা হয়েছে, ভারতের বিপক্ষে রাশিদের খেলা নিয়ে আশাবাদী তারা। তবে তার সেরাটা দিয়ে বোলিং করতে পারবেন কি না, তা নিয়ে শঙ্কা রয়েই যাচ্ছে।

দুশ্চিন্তার মাঝে ইংল্যান্ডের জন্য একটি ভালো খবরও আছে। হ্যামস্ট্রিংয়ের চোট থেকে সেরে উঠছেন ওপেনার জেসন রয়। মঙ্গলবার তিনি নেটে ব্যাটিং করেছেন। রোববারের ম্যাচে তিনি খেলবেন কি না, তা অবশ্য এখনই বলা যাচ্ছে না। তবে শুক্রবার ও শনিবার অনুশীলন করবেন ২৮ বছর বয়সি ব্যাটসম্যান।

অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলার সময় মাংসপেশির সমস্যায় ভুগছিলেন অলরাউন্ডার বেন স্টোকসও। তবে তার চোট গুরুতর নয় বলেই জানানো হয়েছে। ভারতের বিপক্ষে তার খেলা নিয়েও সংশয় নেই।


রাইজিংবিডি/ঢাকা/২৭ জুন ২০১৯/পরাগ

     


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

‘দেশটাকে সবাই মিলে গড়তে হবে’

২০১৯-০৭-২০ ১০:৫৮:০১ পিএম

লাইফ জ্যাকেট ছাড়াই নদীতে, অতঃপর...

২০১৯-০৭-২০ ১০:৫০:২৪ পিএম

ব্যাডমিন্টন ক্রীড়াসামগ্রী বিতরণ

২০১৯-০৭-২০ ১০:২৮:২৫ পিএম

‘মাদক জাতিকে ধ্বংস করে’

২০১৯-০৭-২০ ১০:১৪:৫৮ পিএম

১০ রেস্টুরেন্টকে জরিমানা

২০১৯-০৭-২০ ৯:৩৯:০২ পিএম

বিপিএল মাতাবেন জেপি ডুমিনি

২০১৯-০৭-২০ ৯:২৫:৩৬ পিএম