বিজনেস সেমিনারে যোগ দিতে সিঙ্গাপুর গেলেন বাণিজ্যমন্ত্রী

প্রকাশ: ২০১৮-০২-১১ ২:৫৩:২২ পিএম
মোহাম্মদ নঈমুদ্দীন | রাইজিংবিডি.কম

জ্যেষ্ঠ প্রতিবেদক : বিজনেস সেমিনার টু প্রমোট ট্রেড অ্যান্ড কমার্স বিটুইন বাংলাদেশ অ্যান্ড সিঙ্গাপুর সেমিনারে যোগ দিতে সিঙ্গাপুর গেছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। বাংলাদেশ বিজনেস চেম্বার সিঙ্গাপুরের আমন্ত্রণে তিনি সেখানে গেলেন।

রোববার দুপুর ১২টায় তিনি সিঙ্গাপুরের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেন। ১৩ ফেব্রুয়ারি বাণিজ্যমন্ত্রী দেশে ফিরবেন।

১২ ফেব্রুয়ারি সোমবার সিঙ্গাপুরে এ বিজনেস সেমিনার অনুষ্ঠিত হবে। এ বিজনেস সেমিনারের উদ্দেশ্য হলো সিঙ্গাপুরের ব্যবসায়ীদের মধ্যে বাংলাদেশের ব্যবসা ও বিনিয়োগের বিরাজমান অনুকূল পরিবেশ সম্পর্কে ইতিবাচক ধারণা সৃষ্টি করা। এ সেমিনারে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বাংলাদেশের চলমান বাণিজ্য ও বিনিয়োগের পরিবেশ, সুযোগ-সুবিধা ও সম্ভাবনা তুলে ধরবেন।

বিজনেস সেমিনারে সিঙ্গাপুরের ব্যবসায়ী সংগঠন এবং ব্যক্তি উদ্যোক্তাদের নিকট বাংলাদেশ ও সিঙ্গাপুরের মধ্যে ব্যবসা-বাণিজ্য সম্ভাবনার বিষয় বাংলাদেশে বিনিয়োগের বিভিন্ন দিক তুলে ধরা সম্ভব হবে এবং উভয় দেশের বাণিজ্য ও বিনিয়োগ গতিশীল হবে।

সম্প্রতি বাংলাদেশের সঙ্গে সিঙ্গাপুরের সামাজিক, রাজনৈতিক ও ব্যবসায়িক সম্পর্ক বৃদ্ধি পেয়েছে। বাংলাদেশ যে সকল দেশ থেকে পণ্য ও সেবা আমদানি করে সিঙ্গাপুর তার মধ্যে অন্যতম। বিগত ২০১৬-২০১৭ অর্থ বছরে বাংলাদেশ সিঙ্গাপুর থেকে ২৫৫১.৭০ মিলিয়ন মার্কিন ডলার মূল্যের পণ্য আমদানি করেছে, একই সময়ে বাংলাদেশ রপ্তানি করেছে ৩৩৫.১২ মিলিয়ন মার্কিন ডলার মূল্যের পণ্য। সিঙ্গাপুরে বাংলাদেশের পণ্য রপ্তানি বৃদ্ধি পেলে উভয় দেশের বাণিজ্য ব্যবধান কমে আসবে। বাংলাদেশের বিপুল সংখ্যক জনশক্তি সিঙ্গাপুরে কর্মরত আছেন। সিঙ্গাপুর বাংলাদেশের জনশক্তি আমদানিতে সবসময় গুরুত্ব দিয়ে আসছে। বাংলাদেশে সিঙ্গাপুরের বিনিয়োগ বৃদ্ধি পাচ্ছে।

বিজনেস সেমিনারে বাংলাদেশের বাণিজ্যমন্ত্রীর যোগদানের ফলে উভয় দেশের মধ্যে বাণিজ্য ও বিনিয়োগ আরো বেগবান এবং নতুন দিগন্ত উন্মোচিত হবে বলে আশা করা হচ্ছে।



রাইজিংবিডি/ঢাকা/১১ ফেব্রুয়ারি ২০১৮/নঈমুদ্দীন/ইভা

   



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

রণবীরের প্রশংসায় দীপিকা

রণবীরের প্রশংসায় দীপিকা

২০১৮-০৫-২১ ৬:২৮:৩১ পিএম
বিশ্বকাপের জন্য স্পেনের দল ঘোষণা

বিশ্বকাপের জন্য স্পেনের দল ঘোষণা

২০১৮-০৫-২১ ৫:৫৯:৫৭ পিএম