৮ মাসে এডিপি বাস্তবায়ন ৩৮ শতাংশ

প্রকাশ: ২০১৮-০৩-০৬ ৫:২০:৩০ পিএম
হাসিবুল ইসলাম | রাইজিংবিডি.কম

নিজস্ব প্রতিবেদক : চলতি অর্থবছরের প্রথম আট মাসে (জুলাই- ফেব্রুয়ারি) বার্ষিক উন্নয়ন কর্মসূচি (এডিপি) বাস্তবায়ন হয়েছে ৩৮ দশমিক শূন্য ১ শতাংশ, যা গত অর্থবছরে একই সময়ে ছিল ৩৬ দশমিক ৯১ শতাংশ।

মঙ্গলবার রাজধানীর শেরেবাংলা নগরে জাতীয় অর্থনৈতিক পরিষদের (এনইসি) বৈঠক শেষে ব্রিফিং এ তথ্য জানিয়েছেন পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

পরিকল্পনামন্ত্রী জানান, চলতি অর্থবছরের জুলাই থেকে ফেব্রুয়ারি পর্যন্ত মন্ত্রণালয় ও বিভাগগুলো ব্যয় করেছে ৬২ হাজার ৩৭২ কোটি টাকা। গত অর্থবছরের একই সময়ে ব্যয় হয়েছিল ৪৫ হাজার ৫৩২ কোটি টাকা। তার আগের ২০১৫-১৬ অর্থবছরে ব্যয় হয়েছিল ৩৪ হাজার ৬৭৫ কোটি টাকা।

পরিকল্পনামন্ত্রী বলেন, এ অর্থবছরের আট মাসে সর্বোচ্চ এডিপি বাস্তবায়িত হয়েছে। সেটি টাকার অঙ্কে যেমন অনেক বেশি তেমনি শতাংশের দিক থেকেও অনেক বেশি। মন্ত্রণালয় ও বিভাগগুলো অনেক বেশি ভালো করছে। আমরা চাই আরো অনেক বেশি ভালো কাজ হোক। তবে যাতে মানসম্মত কাজ হয় সেদিকে খেয়াল রাখতে হবে।

এ সময় পরিকল্পনা সচিব মো. জিয়াউল ইসলাম, সাধারণ অর্থনীতি বিভাগের সদস্য ড. শামসুল আলম, আইএমইডি সচিব মো. মফিজুল ইসলামসহ পরিকল্পনা কমিশনের অন্য সদস্যরা উপস্থিত ছিলেন।



রাইজিংবিডি/ঢাকা/৬ মার্চ ২০১৮/হাসিবুল/সাইফুল

   
 



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

গুঞ্জন উড়িয়ে দিলেন নেইমার

২০১৮-০৭-২০ ১০:৩১:৩৬ পিএম

ফখর অপরাজিত ২১০, জিম্বাবুয়ে ১৫৫!

২০১৮-০৭-২০ ৯:১৯:১৬ পিএম

শেষ ম্যাচে যুবাদের বড় জয়

২০১৮-০৭-২০ ৭:৫১:৪১ পিএম

৫ দিনের সফরে ভারত যাচ্ছেন এরশাদ

২০১৮-০৭-২০ ৬:৫৫:৩৮ পিএম