ওয়ালটন কারখানা পরিদর্শনে ভিকারুননিসার ছাত্রীরা

প্রকাশ: ২০১৮-০৩-০৮ ৫:২৭:০৫ পিএম
অগাস্টিন সুজন | রাইজিংবিডি.কম

নিজস্ব প্রতিবেদক : দেশীয় শিল্পকারখানা এবং অত্যাধুনিক প্রযুক্তি সম্পর্কে বাস্তব ধারণা লাভ করতে ওয়ালটন কারখানা পরিদর্শন করেছেন ভিকারুননিসা নূন স্কুলের তিন শতাধিক ছাত্রী।

গত ২৪ ফেব্রুয়ারি ভিকারুননিসা নূন স্কুল টিম গাজীপুরের চন্দ্রায় ওয়ালটনের সুবিশাল ইন্ডাস্ট্রিয়াল পার্ক পরিদর্শন করেন। ওই টিমে ছিলেন ৩৬৮ জন ছাত্রী এবং ২৬ জন শিক্ষকসহ মোট ৪১৭ জন।



ভিকারুননিসা নুন স্কুলের শিক্ষার্থী ও শিক্ষকদের দলটি দুপুর ১২টায় ওয়ালটন কারখানা প্রাঙ্গণে পৌঁছান। এ সময় তাদের স্বাগত জানান ওয়ালটন গ্রুপের সিনিয়র অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর মো. কায়সারুল ইসলাম। তারা সেখানে ৫ ঘণ্টা অবস্থান করেন এবং বিশ্বের লেটেস্ট প্রযুক্তিতে সমৃদ্ধ ওয়ালটন কারখানার বিভিন্ন উৎপাদন ইউনিট ঘুরে দেখেন। যার মধ্যে ছিল সুইচ সকেট, হোম অ্যাপ্লায়েন্সেস, টেলিভিশন এবং কম্প্রেসর উৎপাদন প্ল্যান্ট।

পরিদর্শনকালে শিক্ষার্থী ও শিক্ষকদের দলের নেতৃত্ব দেন ভিকারুননিসা নূন স্কুলের সহকারী প্রধান শিক্ষক (সিনিয়র) জিনাত আখতার। তিনি জানান, শিক্ষার্থীরা সবাই ভিকারুননিসা নূন স্কুলের বেইলি রোড শাখার দশম শ্রেণির ছাত্রী।



ওয়ালটন কারখানা পরিদর্শনের উদ্দেশ্য সম্পর্কে তিনি বলেন, এটা ছিল একটা স্টাডি ট্যুর। যাতে শিক্ষার্থীরা সিলেবাসের বাইরে গিয়ে দেশীয় শিল্পকারখানা এবং প্রযুক্তি সম্পর্কে বাস্তব ধারণা লাভ করতে পারে। একই সঙ্গে একটি দিন স্কুলের নিয়মিত কার্যক্রম থেকে বিরতি নিয়ে তারা কিছুটা বিনোদনও পায়।



এরকম একটি অত্যাধুনিক কারখানা পরিদর্শনের সুযোগ দেওয়ায় ওয়ালটন কর্তৃপক্ষকে ধন্যবাদ জানিয়ে তিনি আরো জানান, প্রযুক্তি পণ্য উৎপাদনে ওয়ালটন গ্রুপের অসাধারণ কর্মযজ্ঞ তারা দেখেছেন। ওয়ালটন এশিয়ার অর্থনীতিতে অসামান্য অবদান রাখছে। ওয়ালটন কারখানা পরিদর্শন করে বাংলাদেশ সম্পর্কে তাদের মধ্যে উচ্চ ধারণা জন্মেছে। 



রাইজিংবিডি/ঢাকা/৮ মার্চ ২০১৮/অগাস্টিন সুজন/রফিক

   
 



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

ফের আপত্তির মুখে সানি লিওন

২০১৮-১০-২৩ ১২:১৯:৪৪ পিএম

ওল্ড ট্র্যাফোর্ডে ফিরছেন রোনালদো

২০১৮-১০-২৩ ১২:১৯:৩৯ পিএম

আদালতে নেওয়া হবে মইনুলকে

২০১৮-১০-২৩ ১১:৪৮:০২ এএম

দ্বিতীয় দিনের খেলা শুরু

২০১৮-১০-২৩ ১০:০০:১৯ এএম

টিভিতে আজকের খেলা

২০১৮-১০-২৩ ৯:৩৪:৩২ এএম