বাজেট প্রস্তাব চেয়েছে এনবিআর

প্রকাশ: ২০১৮-০৩-১৪ ৮:৪৩:৪৪ পিএম
এম এ রহমান | রাইজিংবিডি.কম

অর্থনৈতিক প্রতিবেদক : ব্যবসায়ী সংগঠনগুলোর কাছ থেকে ২০১৮-১৯ অর্থবছরের বাজেট প্রস্তাব চেয়েছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)।

২১ মার্চের মধ্যে প্রস্তাব বিভিন্ন চেম্বার ও বণিক সমিতিগুলোকে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের কাছে পাঠাতে বলা হয়েছে। এর পাশাপাশি এনবিআরে একটি সফট কপিও পাঠানোর জন্যে অনুরোধ করা হয়েছে।

রোববার  পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব কথা বলা হয়েছে। এনবিআরের জনসংযোগ কর্মকর্তা সৈয়দ এ মু’মেন রাইজিংবিডিকে এ তথ্যে জানিয়েছেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, একটি অংশগ্রহণমূলক, গণমুখী ও সুষম বাজেট প্রণয়নের লক্ষ্যেে অর্থমন্ত্রী ইতিমধ্যে  দেশের অর্থনীতিবিদ ও গবেষকদের সঙ্গে বাজেট আলোচনা শুরু করেছেন। ইতিমধ্যো এনবিআরও বাজটের কার্যক্রম শুরু করেছে। এরই ধারাবাহিকতায় ব্যিবসা সংশ্লিষ্ট চেম্বার ও সমিতিগুলো বাজেট প্রস্তাব ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ে পাঠানোর জন্য  অনুরোধ করা গেল। একই সঙ্গে সেই প্রস্তাবমালার একটি সফট কপি এনবিআরের ই-মেইলে পাঠাতে হবে। ই-মেইল ঠিকানা হলো: nbrbudget2018.2019@gmail.com.

এ ছাড়া যেসব প্রতিষ্ঠান, সংস্থা বা দপ্তর কোনো চেম্বার বা সমিতির সদস্য নয়; তারা সরাসরি প্রধান বাজেট সমন্বয়কারীর কাছে কিংবা ই-মেইলে বাজেট প্রস্তাব পাঠাতে পারবে। শিগগিরই ব্যবসায়ীসহ বিভিন্ন শ্রেণি-পেশার অংশীদার সংগঠনের সঙ্গে প্রাক-বাজেট আলোচনা করবে এনবিআর।

এনবিআরের প্রথম সচিব (মূসক বাস্তবায়ন) মোহাম্মদ লুৎফর রহমানকে প্রধান বাজেট সমন্বয়কারীর দায়িত্ব দেওয়া হয়েছে।



রাইজিংবিডি/ঢাকা/১৪ মার্চ ২০১৮/এম এ রহমান/শাহনেওয়াজ

   
 



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

নিরস্ত্র এসআই পদের ফল প্রকাশ

২০১৮-০৭-১৯ ৭:৩২:২০ পিএম

হেরে গেল বাংলাদেশ ‘এ’ দল

২০১৮-০৭-১৯ ৬:৩৭:৩০ পিএম

এক নজরে এইচএসসি ফল

২০১৮-০৭-১৯ ৬:৩২:২৫ পিএম

হুমায়ূন-এর প্রথম প্রহর

২০১৮-০৭-১৯ ৬:২২:২৫ পিএম

সমাবেশের অনুমতি পেল বিএনপি

২০১৮-০৭-১৯ ৫:৫৩:৫২ পিএম