ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

সিআইএস-বিসিসিআই ও কুভি হোল্ডিংয়ের মধ্যে সহযোগিতা চুক্তি

অগাস্টিন সুজন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:০১, ৯ মে ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সিআইএস-বিসিসিআই ও কুভি হোল্ডিংয়ের মধ্যে সহযোগিতা চুক্তি

নিজস্ব প্রতিবেদক : রাশিয়াসহ কমনওয়েলথভুক্ত দেশগুলোর বাণিজ্য সম্প্রসারণের লক্ষ্যে কমনওয়েলথ অব ইনডিপেন্ডেন্ট স্টেট-বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ (সিআইএস-বিসিসিআই) এবং অনলাইন গ্লোবাল বিজনেস প্ল্যাটফর্ম কুভি হোল্ডিংয়ের মধ্যে সহযোগিতা চুক্তি সই হয়েছে।

মঙ্গলবার রাজধানীর গুলশানে সিআইএস-বিসিসিআই কার্যালয়ে কুভি হোল্ডিংয়ের সঙ্গে অনুষ্ঠিত এক দ্বিপাক্ষিক বৈঠকে ‍উক্ত চুক্তি স্বাক্ষর হয়। 

সিআইএস-বিসিসিআইর পক্ষে প্রেসিডেন্ট মো. হাবীব উল্লাহ ডন এবং কুভি হোল্ডিংয়ের পক্ষে এর প্রতিষ্ঠাতা সভাপতি তুরাত বুলেমভায়েভ সহযোগিতা চুক্তিতে স্বাক্ষর করেন।

এই চুক্তির ফলে সিআইএস-বিসিসিআই কুভি ই-কমার্স প্ল্যাটফর্মের বাংলাদেশি প্রতিনিধি হয়েছে। সিআইএস-বিসিসিআই আগামী বছরের ২ এপ্রিল থেকে ৯ জুলাই পর্যন্ত অনুষ্ঠিতব্য কুভি আয়োজিত গ্লোবাল অনলাইন রপ্তানি মেলার সহযোগী সংগঠক হিসেবে কাজ করবে। এছাড়া, সিআইএসভুক্ত দেশসমূহের সঙ্গে বাংলাদেশের ব্যবসায়ীদের আমদানি-রপ্তানিতে অর্থ লেনদেনের নিশ্চয়তা প্রদানকারী হিসেবে কুভি হোল্ডিং সহযোগিতা করবে।

উল্লেখ্য, কুভি হোল্ডিং সিআইএসভুক্ত দেশসমূহে বাণিজ্য করার জন্য একটি প্রধানতম বৈশ্বিক ই-কমার্স প্ল্যাটফর্ম, যার সঙ্গে যুক্ত থেকে ৫০টি দেশের প্রায় দেড় লাখ পাইকারি ব্যবসায়ী আমদানি-রপ্তানি করে থাকে।

বৈঠকে আরো উপস্থিত ছিলেন কুভির বৈদেশিক বাণিজ্যিকবিষয়ক পরিচালক মাইরাম কানাতবেকোভা। সিআইএস-বিসিসিআইর পক্ষে ছিলেন মো. লোকমান হোসেন আকাশ, মোহাম্মদ আলী দ্বীন, মাহাবুব ইসলাম রুনু, ড. লক্যিয়ত উল্লাহ, হেলেনা জাহাঙ্গীর, জাদব দেবনাথ, মো. রায়হান আজাদ ও ইঞ্জিনিয়ার মেহেদী হাসান এবং চেম্বার সচিব মুস্তাফা মহিউদ্দীন।



রাইজিংবিডি/ঢাকা/৯ মে ২০১৮/অগাস্টিন সুজন/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়