বাজারে আসছে ইয়ামাহার নতুন দুই মোটরসাইকেল

প্রকাশ: ২০১৮-০৫-১৪ ১২:৫৭:১৫ পিএম
হাসান মাহামুদ | রাইজিংবিডি.কম

নিজস্ব প্রতিবেদক : দেশের বাজারে আসছে ইয়ামাহার নতুন দুই মডেলের মোটরসাইকেল। মডেল দুটি হলো-ইয়ামাহা এফজেডএস ডাবল ডিস্ক ভার্সন এবং আর ওয়ান ফাইভ ভার্সন থ্রি।

সোমবার সন্ধ্যায় নতুন মডেলের মোটরসাইকেল দুটি উদ্বোধন করবে এসিআই মোটরস।

মোটরসাইকেল দুটি অবমুক্ত করার সময় উপস্থিত থাকবেন ইয়ামাহা বাংলাদেশের ব্র্যান্ড অ্যাম্বাসেডর ক্রিকেটার তাসকিন আহমেদ। এ সময় এসিআই মোটরসের ব্যবস্থাপনা পরিচালক এফ এইচ আনসারি এবং এসিআই মোটরসের নির্বাহী পরিচালক সুব্রত রঞ্জন দাশ উপস্থিত থাকবেন।

বাংলাদেশের বাজারে ইয়ামাহা এফজেএস জনপ্রিয় মোটরসাইকেল। অন্যদিকে স্পোর্টস সেগমেন্টে তরুণ মন জয় করেছে আর ওয়ান ফাইভ। এতদিন বাজারে আর ওয়ান ফাইভের ভার্সন টু পাওয়া যেত। আজ উদ্বোধনের পর বাজারে আসবে ভার্সন থ্রি।  তবে দাম সন্ধ্যায় জানা যাবে।

আর ওয়ান ফাইভের ভার্সন থ্রি:
বাংলাদেশের তরুণদের জনপ্রিয় স্পোর্টস বাইক ইয়ামাহা আর ওয়ান ফাইভ। এতদিন বাজারে মিলতো এই বাইকটির ভার্সন টু। আজ থেকে এর ভার্সন থ্রি পাওয়া যাবে।

নতুন সংস্করণে পূর্বের সবকিছুকেই আরো প্রযুক্তি নির্ভর ও স্টাইলিশ করে গড়ে তোলা হয়েছে। বিশেষ করে বাইকটির নকশা, ইঞ্জিনের ক্ষমতা এবং ডিসপ্লেসহ ইলেক্ট্রো-মেকানিক্যাল সব যন্ত্রাংশই চালকের সুবিধা, দ্রুত গতি ও নিয়ন্ত্রণের কথা মাথায় রেখে নিখুঁত করা হয়েছে।

ওয়ান ফাইভের প্রথম সংস্করণই সারা বিশ্বের বাইকারদের মধ্যেই ছিল তুমুল জনপ্রিয়। এর পেছনে শুধু বাইকটির দুর্দান্ত গতি কিংবা নিয়ন্ত্রণ ক্ষমতা নয় বরং স্টাইলের ভূমিকা রয়েছে।

ইয়ামাহার ভুবন ভোলানো স্পোর্টস বাইকগুলোর কোনটাই ১৫০ সিসির বাইক নয়, বরং ৩০০, ৬০০ কিংবা ১০০০ সিসির। কিন্তু ২০০৮ সালে ১৫০ সিসি সেগমেন্টে সুপার স্পোর্টস বাইক আদলে আর ওয়ান ফাইভ এর প্রথম সংস্করণ বের করে যে তাক লাগিয়ে দিয়েছিল ইয়ামাহা সেই ধারা এখনো অব্যহত রয়েছে।

এতে থাকছে ১৫৫ সিসির ১৯.০৪ বিএইচপি ক্ষমতা সম্পন্ন ওয়াটার কুলড ইঞ্জিন। চেসিস আগের মতই ডেলটা বক্স (টুইন স্পার) ফ্রেমে তৈরি হলেও ডিজাইন করা হয়েছে আর ১২৫ ও আর ৬ এর মিশ্রণে। সামনের ডাবল এলইডি হেডলাইটের মধ্যে থাকছে ইঞ্জিনের বাতাস শোষণের (এয়ার ইনটেক) পথ।

 

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৪ মে ২০১৮/হাসান/সাইফ

   
 


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

‘স্টেশনে তারা’

২০১৯-০১-১৬ ২:৫৭:০৪ পিএম

হুয়াওয়ে গুপ্তচরবৃত্তি করে না

২০১৯-০১-১৬ ২:৫৫:৫৬ পিএম

পাহাড়ি ঝিরিতে গরম পানি

২০১৯-০১-১৬ ২:৫৩:৪৭ পিএম

যে বার্গার বাঁচাবে গরু!

২০১৯-০১-১৬ ২:৩২:৩৪ পিএম