শ্রমিক কল্যাণ তহবিলে ৪ কোটি টাকা দিলো অলিম্পিক

প্রকাশ: ২০১৮-০৫-১৬ ৫:৪১:১৮ পিএম
মোহাম্মদ নঈমুদ্দীন | রাইজিংবিডি.কম

জ্যেষ্ঠ প্রতিবেদক : প্রথম বারের মতো সরকারের শ্রমিক কল্যাণ তহবিলে কোম্পানির লভ্যাংশের টাকা জমা দিল অলিম্পিক ইন্ডাস্ট্রিজ লিমিটেড।

বুধবার সচিবালয়ে অলিম্পিক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোবারক আলীর নেতৃত্বে কোম্পানির একটি প্রতিনিধিদল শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মুজিবুল হকের হাতে চার বছরের লভ্যাংশের ৪ কোটি ৪ লাখ ২২ হাজার ৪৪০ টাকার একটি চেক তুলে দেন।

এ সময় মন্ত্রণালয়ের সচিব আফরোজা খান, বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনের মহাপরিচালক ড. আনিসুল আওয়াল, অলিম্পিক ইন্ডাজট্রিজ লিমিটেডের নির্বাহী পরিচালক তানভীর আলী, সামাদ মীর আলী, জ্যেষ্ঠ মহাব্যবস্থাপক কাজী তৌহিদুজ্জামান, মহাব্যবস্থাপক মাজাহারুল হাসান খান, সত্যরঞ্জন মণ্ডলসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শ্রম প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশ শ্রম আইন মেনে প্রতিটি কোম্পানিকে লাভের ৫ শতাংশ শ্রমিক কল্যাণে এবং একই সাথে লাভের ৫ শতাংশের এক দশমাংশ শ্রমিক কল্যাণ তহবিলে প্রদান করা উচিত।

তিনি বলেন, এই তহবিলে বর্তমানে জমার পরিমাণ প্রায় ৩০০ কোটি টাকা। শুধু বড় কোম্পানিগুলোই যদি এ তহবিলে লভ্যাংশের নির্দিষ্ট অংশ জমা দেয় তাহলে এ তহবিলে হাজার হাজার কোটি টাকা জমা পড়বে। যা অসহায় শ্রমিক ও তাদের পরিবারের কল্যাণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

সব কোম্পানিকে সরকারের শ্রমিক কল্যাণ তহবিলে লভ্যাংশ দেওয়ার আহ্বান জানান প্রতিমন্ত্রী।



রাইজিংবিডি/ঢাকা/১৬ মে ২০১৮/নঈমুদ্দীন/রফিক

   



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

শূন্য হাতেই ফিরছে মেয়েরা

শূন্য হাতেই ফিরছে মেয়েরা

২০১৮-০৫-২০ ৯:৪১:৪৯ পিএম
কূটনীতিকদের নিয়ে বিএনপির ইফতার

কূটনীতিকদের নিয়ে বিএনপির ইফতার

২০১৮-০৫-২০ ৮:৪৪:২৬ পিএম