লক্ষ্যমাত্রা ছাড়িয়েছে জুলাই-সেপ্টেম্বরে পোশাক রপ্তানি

প্রকাশ: ২০১৮-১০-০৯ ৭:৫৫:১৪ পিএম
নাসির উদ্দিন | রাইজিংবিডি.কম

অর্থনৈতিক প্রতিবেদক : চলতি অর্থবছরের (জুলাই-সেপ্টেম্বর) প্রথম তিন মাসে পোশাক রপ্তানি লক্ষমাত্রার তুলনায় ৪ দশমিক ৭৫ শতাংশ বেশি হয়েছে। যা ডলার হিসেবে ৮১৯ কোটি ১৭ লাখ। রপ্তানি উন্নয়ন ব্যুরো (ইপিবি) প্রকাশিত প্রতিবেদনে এই তথ্য পাওয়া গেছে।

(ইপিবি) প্রকাশিত প্রতিবেদনে দেখা যায়, তিন মাসে এই খাতের রপ্তানি লক্ষ্যমাত্রা ছিল ৭৮২ কোটি ডলার। এই তিন মাসে নিটওয়্যার খাত থেকে রপ্তানি আয় এসেছে ৪২০ কোটি ডলার। অন্যদিকে ওভেন খাতে রপ্তানি আয় এসেছে ৩৯৮ কোটি ডলার। লক্ষ্যমাত্রার বিপরীতে আয় হয়েছে ৮১৯ কোটি ১৭ লাখ ডলার। যা আগের অর্থবছরের প্রথম তিন মাসের তুলনায় ১৪ দশমিক ৬৬ শতাংশ। আর লক্ষ্যমাত্রার তুলনায় প্রবৃদ্ধি হয়েছে ৪ দশমিক ৭৫ শতাংশ।

চলতি অর্থবছরে মোট রপ্তানি আয়ের লক্ষ্যমাত্রা ধরা হয়েছে ৩ হাজার ৯০০ কোটি মার্কিন ডলার। সেখান থেকে অর্থবছরের প্রথম তিন মাসে রপ্তানি আয়ের লক্ষ্যমাত্রা ধরা হয় ৯৩৩ কোটি ডলার। তার বিপরীতে আয় হয় ৯৯৪ কোটি ডলার। যা লক্ষ্যমাত্রার চেয়ে ৬ দশমিক ৫৪ শতাংশ রপ্তানি বেশি হয়েছে।

প্রতিবেদনের তথ্য অনুযায়ী, একক মাস হিসেবে শুধু সেপ্টেম্বরে রপ্তানি আয়ের লক্ষ্যমাত্রা পূরণ হয়েছে। এ সময় রপ্তানির লক্ষ্যমাত্রা ছিল ২৭৪ কোটি ৮০ লাখ ডলার। যার পরিপ্রেক্ষিতে আয় হয়েছে ৩১৪ কোটি ৫৬ লাখ ডলার। এক্ষেত্রে ১৪ দশমিক ৪৭ শতাংশ আয় বেড়েছে।



রাইজিংবিডি/ঢাকা/৯ অক্টোবর ২০১৮/নাসির/শাহনেওয়াজ

     


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

মঙ্গলবার সাধারণ ছুটি

২০১৯-০৬-১৬ ৬:১৫:১৫ পিএম

ঈদের পর ফের উচ্ছেদে নামলেন আরিফ!

২০১৯-০৬-১৬ ৫:৫৯:০১ পিএম

জুলাইয়ে উড়বে ‘গাঙচিল’

২০১৯-০৬-১৬ ৫:১৬:৫৫ পিএম

রোহিত-রাহুল জুটির রেকর্ড

২০১৯-০৬-১৬ ৫:০১:২৫ পিএম