ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

বাণিজ্য মেলায় হাজী ও নান্নার বিরিয়ানির বিরুদ্ধে অভিযোগ

নাসির উদ্দিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০২, ১৪ জানুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বাণিজ্য মেলায় হাজী ও নান্নার বিরিয়ানির বিরুদ্ধে অভিযোগ

অর্থনৈতিক প্রতিবেদক : ২৪তম আন্তর্জাতিক বাণিজ্য মেলার ৬ষ্ঠ দিনে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কর্মকর্তাদের কাছে একাধিক অভিযোগ জানিয়েছেন মেলার দর্শনার্থী ও ক্রেতারা।

মেলার ২য় দিনে ১০ জানুয়ারি হাজীর বিরিয়ানির বিরুদ্ধে প্রথম অভিযোগ আসে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরে। পরে আরো তিনটি অভিযোগ ওঠে নান্না বিরিয়ানি ও হাজীর বিরিয়ানির বিরুদ্ধে।

নান্না বিরিয়ানি ও হাজীর বিরিয়ানির বিরুদ্ধে দুটি অভিযোগ অতিরিক্ত মূল্য রাখার। এজন্য হাজীর বিরিয়ানি এক ক্রেতাকে খাবারের মূল্য ফেরত দিয়েছে। সে কারণে ওই অভিযোগের সমাধান হয়ে যায় বলে জানান ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. মাগফুর রহমান।

এসব অভিযোগের বিষয়ে কোনো মন্তব্য করতে চায়নি নান্না বিরিয়ানি কর্তৃপক্ষ। তবে হাজীর বিরিয়ানি এক কর্মচারী নাম প্রকাশ না করার শর্তে বলেন, মূল্য বেশি রাখার অভিযোগ সাথে সাথে মীমাংসা করে ফেলেছি।

এবার মেলায় রপ্তানি উন্নয়ন ব্যুরোর অনুমোদনক্রমে পানির মূল্য ১৫ টাকার পরিবর্তে ২০ টাকা রাখলে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর এ অভিযোগ গ্রহণ করবে না।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরে ১০ জানুয়ারি ও ১১ জানুয়ারি ২টি অভিযোগ আসে। ১৩ জানুয়ারি তিনটি অভিযোগ আসে।

এছাড়া মেলায় বসানো সফট ড্রিংস স্টলের বিরুদ্ধে অভিযোগ আসে। তবে প্রমাণ না মেলায় তা মীমাংসা হয়ে যায়। তবে ক্রিমি বিস্কুট ওয়েফারে ফাংগাস পাওয়ার অভিযোগ তদন্তাধীন আছে।

আন্তর্জাতিক বাণিজ্য মেলার ভিআইপি গেট দিয়ে প্রবেশ করলে মেলা সচিবালয়ের পাশে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অস্থায়ী কার্যালয় রয়েছে। এখানে দায়িত্বে থাকা কর্মকর্তারা জানান, আন্তর্জাতিক বাণিজ্য মেলায় ১টি কিনলে ১০টি ফ্রি- এ ধরনের অফার দেওয়ার আগে কী ফ্রি দেবে তা উল্লেখ করতে হবে। আর যদি কেউ উল্লেখ না করে সেক্ষেত্রে তার জরিমানা করা হয়। প্রত্যেকটি অভিযোগকেই গুরুত্ব দিয়ে আমাদের কর্মকাণ্ড পরিচালিত হচ্ছে।



রাইজিংবিডি/ঢাকা/১৪ জানুয়ারি ২০১৯/নাসির/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়