বাণিজ্য মেলায় মোবাইল ও ল্যাপটপে ফ্রি সেবায় ব্যস্ত ওয়ালটন কর্মীরা

প্রকাশ: ২০১৯-০২-০৫ ৫:১৭:৫৯ পিএম
নাসির উদ্দিন | রাইজিংবিডি.কম

ছবি : নাসির উদ্দীন

অর্থনৈতিক প্রতিবেদক : ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় দেশের শীর্ষস্থানীয় ইলেকট্রনিক্স, ইলেকট্রিক্যাল এবং হোম অ্যাপ্লায়েন্স পণ্য উৎপাদনকারী প্রতিষ্ঠান ওয়ালটন প্যাভিলিয়নে মোবাইল ফোন ও ল্যাপটপে ফ্রি সফটওয়্যার সেবা দিতে ব্যস্ত সময় পার করছেন কর্মীরা।

বাণিজ্য মেলায় ওয়ালটন প্যাভিলিয়নের দ্বিতীয় তলায় হাতের বাম দিকে রয়েছে এই ফ্রি সফটওয়্যার সার্ভিস সেবার ডেস্ক। মেলা শুরু থেকেই এ ডেস্ক থেকে সেবা দেওয়া হচ্ছে বলে জানান প্রতিষ্ঠানটির ইনফরমেশন অ্যান্ড ডেসপাস বিভাগের কর্মী রাহাত হক হিমেল।

রাহাত হক হিমেল বলেন, ওয়ালটন সব সময়ই ক্রেতাবান্ধব। আমদের প্রথম চিন্তা, ক্রেতাদেরকে কীভাবে বিক্রয়োত্তর সেবা প্রদান করা যায়। এ লক্ষ্যেই গত বছর থেকে মেলায় আমরা এ সেবা দিচ্ছি।

 



তিনি বলেন, অনেক ক্রেতাই আছেন যাদের মোবাইল ফোন বা ল্যাপটপের অপারেটিং সিস্টেম সম্পর্কে খুব একটা ধারণা নেই। অনেকের মোবাইল ফোনের বিভিন্ন অ্যাপস সম্পর্কে ধারণা নেই বলে তারা মোবাইল ফোনের অপারেটিংয়ের অনেক কিছুই ভুলবশত মুছে দেয়। তাই তাদেরকে আমরা এখানে বিভিন্ন ফাংশন সম্পর্কে ধারণা দিয়ে থাকি, কোন ফাংশনে কী হয় তা দেখিয়ে দেই।

তিনি আরো বলেন, মেলা থেকে যারা মোবাইল ফোন বা ল্যাপটপ কেনেন তাদেরকে আমরা মোবাইল ফোন সেটটি ঠিক আছে কিনা তা পরীক্ষা করে দেখিয়ে দেই। আবার যদি কোনো মোবাইল ফোনসেট বা ল্যাপটপে সমস্যা থেকে থাকে তাহলে সঙ্গে সঙ্গে তা রিপ্লেস করে দেই। শুধু আমাদের নতুন ক্রেতাদেরই নয় যারা অনেক আগে ওয়ালটন মোবাইল ফোনসেট বা ল্যাপটপ কিনেছে তাদেরকেও ফ্রি সফটওয়্যার সেবা দিয়ে থাকি, যা বাইরে আমাদের সার্ভিস পয়েন্ট থেকে করতে সার্ভিস চার্জের প্রয়োজন হয়। তবে যদি হার্ডওয়্যারের সমস্যা থাকে সেক্ষেত্রে আমরা তাদের পরামর্শ দেই যে, আমাদের যেকোনো সার্ভিস পয়েন্টে গেলে তাদের সমস্যার সমাধান হবে।

রাহাত হক হিমেল বলেন, মেলার প্রথম দিন থেকেই অনেকে এসেছেন তাদের মোবাইল ফোনসেট নিয়ে। অনেকের মোবাইল ফোনসেটে সফটওয়্যারের সমস্যা ছিল। আমরা এখান থেকে কোনো ধরনের চার্জ ছাড়াই তাদের সেবা দিয়ে দিয়েছি। আমাদের এই সেবার জন্য ক্রেতারা খুব প্রশংসাও করেছেন।

 



মেলায় ওয়ালটন প্যাভিলিয়ন থেকে মোবাইল ফোনসেট কিনেছেন উত্তরা নিবাসী জাকির হোসেন। তার ফোন সেটটি ঠিক আছে কিনা তা দেখিয়ে দেওয়া হচ্ছিল এই সেবা ডেস্ক থকে। সেবা সম্পর্কে কথা হয় তার সাথে। তিনি বলেন, ওয়ালটনের ফ্রি সেবা প্রদানের এই উদ্যোগকে আমি স্বাগত জানাচ্ছি। এটা আমাদের মতো সাধারণ ক্রেতাদের জন্য খুব ভালো হয়েছে। যেমন: আমি নিজেই মোবাইল ফোন সেটের অপারেটিং সিস্টেম ভালো করে জানি না। কিন্তু এখানকার কর্মীরা আমাকে খুব ভালো করে বুঝিয়ে দিয়েছেন যে, কোন ফাংশনে কী কাজ হয়।

ফ্রি ডেস্ক থেকে সফটওয়্যার সেবা নিচ্ছিলেন আবু সালেহ। তিনি তার পুরনো ওয়ালটন মোবাইল ফোনের সফটওয়্যার জটিলতায় ভুগছিলেন। তার সমস্যা একদম বিনামূল্যে ঠিক করে দেওয়া হয়েছে।

 



আবু সালেহ বলেন, দেশের অন্য কোনো কোম্পানি এ ধরনের সুবিধা প্রদান করে কি না, এটি ঠিক আমার জানা নেই। ভালবাসা রইল ওয়ালটনের প্রতি। এগিয়ে যাক তারা তাদের কাঙ্ক্ষিত লক্ষ্যে, এই প্রত্যাশা রইল।



রাইজিংবিডি/ঢাকা/৫ ফেব্রুয়ারি ২০১৯/নাসির/রফিক

   


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

হতাশ হবেন না, নেতা-কর্মীদের ফখরুল

২০১৯-০৪-১৯ ৪:২৯:২৮ পিএম

বিতর্কের জবাব দিলেন অজয়

২০১৯-০৪-১৯ ৪:১৮:৩০ পিএম

নুসরাত হত্যার তদন্তে সিআইডি

২০১৯-০৪-১৯ ২:৫০:৫৫ পিএম

ফিরলেন তাসকিন, পেলেন ৪ উইকেট

২০১৯-০৪-১৯ ১:০৬:৫০ পিএম