বাণিজ্য মেলায় ওয়াশিং মেশিনে ৮ শতাংশ ছাড় ওয়ালটনের

প্রকাশ: ২০১৯-০২-০৬ ৪:৪২:০৪ পিএম
নাসির উদ্দিন | রাইজিংবিডি.কম

অর্থনৈতিক প্রতিবেদক : বাণিজ্য মেলায় সব মডেলের ওয়াশিং মেশিনে ৮ শতাংশ ছাড় দিচ্ছে দেশের শীর্ষস্থানীয় ইলেকট্রনিক্স, ইলেকট্রিক্যাল ও হোম অ্যাপ্লায়েন্স পণ্য উৎপাদনকারী প্রতিষ্ঠান ওয়ালটন।

মেলা উপলক্ষে ছাড়ের পাশাপাশি আরো দেওয়া হচ্ছে দেশব্যাপী ডিজিটাল ক্যাম্পেইন সিজন-৪ এর আওতায় ক্রেতারা পণ্য কিনে রেজিস্ট্রেশন করলেই পাচ্ছেন সর্বোচ্চ এক লাখ টাকার ক্যাশ ভাউচার। পেতে পারেন কোটি কোটি টাকার ক্যাশ ভাউচারসহ মোটরসাইকেল, এয়ার কন্ডিশনার, ল্যাপটপ, ফ্রিজ, এলইডি টিভি, ওভেনসহ অসংখ্য পণ্য ফ্রি। রয়েছে নিশ্চিত ক্যাশব্যাক।

বাণিজ্য মেলা উপলক্ষে ক্রেতাদের চাহিদা বিবেচনায় ওয়ালটন সব মডেলের ওয়াশিং মেশিনের ওপর ছাড় দেওয়া হয়েছে বলে জানান ওয়ালটন প্যাভিলিয়ন সমন্বয়ক মোস্তফাজ্জমান।



তিনি বলেন, এবার মেলায় উন্নত প্রযুক্তি সম্বলিত এসব ওয়াশিং মেশিন প্রত্যাশার চেয়েও ভাল বিক্রি হচ্ছে। আর ক্রেতাদের এমন সাড়াই আমাদের বুঝিয়ে দিচ্ছে যে সম্পূর্ণ দেশীয় প্রযুক্তিতে তৈরি ওয়ালটন ওয়াশিং মেশিন কতটা মন জয় করতে পেরেছে। তবে কোনো সমস্যা হলে আমাদের সার্ভিস কর্মীরা বিভিন্ন মডেলের ওপরে সর্বনিম্ন ১ থেকে সর্বোচ্চ ৩ বছর পর্যন্ত বাসায় গিয়ে সার্ভিস দিয়ে আসবে। এছাড়া কয়েকটি মডেলে ৩ বছর এপেয়ারস পার্স ও ৫ বছরের ওয়ারেন্টি সার্ভিস দেওয়া হচ্ছে।

ওয়ালটন ওয়াশিং মেশিন সম্পর্কে তিনি আরো বলেন, উন্নত বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে দেশেই তৈরি হচ্ছে বিশ্বমানের ওয়াশিং মেশিন। সাশ্রয়ী মূল্যে গুণগত মানের ওয়াশিং মেশিন তৈরি করছে প্রতিষ্ঠানটি। দেশের আবহাওয়া উপযোগী, টেকসই এবং দেশের মানুষের রুচি-পছন্দের বিষয়টি বিবেচনা করে ওয়াশিং মেশিন প্রস্তুত করা হচ্ছে।



ওয়ালটন বর্তমানে ফুল অটো টপ লোডিং, ফুল অটো ফ্রন্ট লোডিং ও সেমি অটো মডেলের ওয়াশিং মেশিন বাজারজাত করছে। ৬ কেজি থেকে ৮ কেজি ধারণ ক্ষমতার ওয়ালটন ওয়াশিং মেশিন সর্বনিম্ন ১০ হাজার থেকে ৪৫ হাজার টাকায় পাওয়া যাচ্ছে।

মোস্তফাজ্জামান আরো বলেন, বাজারের অন্যান্য ওয়াশিং মেশিনের প্রচলিত সব সুবিধার বাইরেও ওয়ালটনের অটোমেটিক ওয়াশিং মেশিনে বেশকিছু বিশেষ সুবিধা আছে। যার মধ্যে উল্লেখযোগ্য হলো-এর অটো ব্যালেন্স ফাংশন। ওয়াশিং মেশিন স্থাপনের সময় বা কাপড় ধোঁয়ার সময় যদি ভারসাম্য ঠিক না থাকে, তবে সেটি স্বয়ংক্রিয়ভাবে ভারসাম্য ঠিক করে নেয়। যদি সেটা না হয়, হবে অ্যালার্ম বেজে ওঠে, যাতে ব্যবহারকারী মেশিনটি সঠিকভাবে বসাতে পারেন। ঠান্ডা ও গরম পানির ব্যবস্থা। এছাড়া, মেশিনে রয়েছে ফাজি লজিক সুবিধা। অর্থাৎ কাপড়ের পরিমাণ অনুযায়ী কতটুকু পানি লাগবে, কত সময় ধরে চলতে হবে ইত্যাদি বিষয়গুলো নিজেই সেট করে নেয়। এতে আছে কুইক ওয়াশ ফিচার অপশন। ব্যবহারকারীর তাড়া থাকলে বা কম সময়ে কাপড় ধুতে চাইলে তিনি কুইক ওয়াশ ফিচার ব্যবহার করতে পারেন। এর মাধ্যমে তিনি স্বাভাবিকের চেয়ে অর্ধেক সময়ে কাপড় পরিষ্কার করতে পারবেন। মেশিন কাপড় ধোঁয়া শেষে পানি ঝরিয়ে কাপড় শুকিয়েও দেয়।



সেমি অটোমেটিক মেশিনে কাপড় ধোয়ার সময় ব্যবহারকারীকে নির্দিষ্ট পরিমাণ পানি দিতে হয়। এই মেশিনও কাপড় ধোঁয়ার পর পানি ঝরিয়ে শুকিয়ে দেয়।

এছাড়া ওয়ালটনের সব মডেলের ওয়াশিং মেশিনে আছে আলাদা লিন্ট ফিল্টার অপশন। কাপড় থেকে সেসব তুলা বা সুতা ওঠে, সেটা লিন্ট ফিল্টার নামের একটি আলাদা বক্সে এসে জমা হয়। এর ফলে এসব অতিরিক্ত জিনিস পানি বের হওয়ার পাইপে আটকে যাওয়ার আশঙ্কা থাকে না। লিন্ট ফিল্টারটি কিছুদিন পরপর পরিষ্কার করলেই হয়।



ওয়ালটনের ওয়াশিং মেশিনের ওপরের ঢাকনায় টেম্পারড গ্লাস ব্যবহার করা হয়েছে। ফলে এই ঢাকনা অনেক বেশি টেকসই। তাছাড়া ব্যবহার করা হয়েছে ড্যাম্পিং ফাংশন। ফলে ওপর থেকে ঢাকনা ছেড়ে দিলে মেশিনের গায়ে আঘাত না করে ধীরে ধীরে নেমে আসে। যা ঢাকনা ও মেশিনের বডিকে দেয় দীর্ঘ স্থায়িত্বের নিশ্চয়তা।

এদিকে মেলায় বিক্রি প্রসঙ্গে ওয়ালটন প্যাভিলিয়ন ইনচার্জ শফিকুল আলম বলেন, মেলার প্রথম থেকেই ওয়ালটনের প্যাভিলিয়ন ক্রেতাদের অনেক ভিড়। বিক্রয়ও হচ্ছে আশানুরূপ। ক্রেতাদের কাছ থেকে এবারের মেলায় অভাবনীয় সাড়া পেয়েছি। বিক্রির দিক থেকে এগিয়ে রয়েছে মোবাইল, ফ্রিজ, ওয়াশিং মেশিন, এলইডি টিভি, রুম হিটার, ল্যাপটপ ইত্যাদি।




রাইজিংবিডি/ঢাকা/৬ ফেব্রুয়ারি ২০১৯/নাসির/সাইফ

   


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

হতাশ হবেন না, নেতা-কর্মীদের ফখরুল

২০১৯-০৪-১৯ ৪:২৯:২৮ পিএম

বিতর্কের জবাব দিলেন অজয়

২০১৯-০৪-১৯ ৪:১৮:৩০ পিএম

নুসরাত হত্যার তদন্তে সিআইডি

২০১৯-০৪-১৯ ২:৫০:৫৫ পিএম

ফিরলেন তাসকিন, পেলেন ৪ উইকেট

২০১৯-০৪-১৯ ১:০৬:৫০ পিএম