শেষ সময়ে বাণিজ্য মেলায় ওয়ালটন পণ্যে ব্যাপক ছাড়

প্রকাশ: ২০১৯-০২-০৭ ১২:২৫:৪৬ পিএম
নাসির উদ্দিন | রাইজিংবিডি.কম

অর্থনৈতিক প্রতিবেদক : শেষ সময়ে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় ক্রেতাদের চাহিদার কথা চিন্তা করে সব ধরনের পণ্যে ব্যাপক ছাড় দিয়েছে দেশের শীর্ষস্থানীয় ইলেকট্রনিক্স ও ইলেকট্রিক্যাল পণ্য উৎপাদনকারী প্রতিষ্ঠান ওয়ালটন।

প্রতিষ্ঠানটি শুধুমাত্র মেলায় প্যাভিলিয়ন থেকে কোনো ক্রেতা পণ্যসামগ্রী কিনলেই এই সুবিধা দিচ্ছে। এছাড়া দেশব্যাপী ডিজিটাল ক্যাম্পেইন সিজন-৪ এর আওতায় পণ্য কিনে রেজিস্ট্রেশন করলেই পাচ্ছেন সর্বোচ্চ এক লাখ টাকার ক্যাশ ভাউচার। পেতে পারেন কোটি কোটি টাকার ক্যাশ ভাউচারসহ মোটরসাইকেল, এয়ার কন্ডিশনার, ল্যাপটপ, ফ্রিজ, এলইডি টিভি, ওভেনসহ অসংখ্য পণ্য ফ্রি। রয়েছে নিশ্চিত ক্যাশব্যাক।

এদিকে ওয়ালটন প্যাভিলিয়নে পণ্য ক্রয় করতে মেলায় ওয়ালটনের প্যাভিলিয়নে ভিড় ছিল চোখে পড়ার মতো। বৃহস্পতিবার সরেজমিনে গিয়ে দেখা যায়, মেলার প্রধান ফটক দিয়ে ঢুকে একটু সামনে গিয়ে ডানদিকে গেলে দেখা মেলে ওয়ালটন প্যাভিলিয়নের। তিন তলা বিশিষ্ট এ প্যাভিলিয়নে ঢুকতেই দেখা যায়, সব বয়সী ক্রেতাদের ভিড়। বিশেষ করে, কলেজ-বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের যেন মিলনমেলা এখানে। নতুন মডেলের আকর্ষণীয় টেলিভিশন, ফ্রিজ, ল্যাপটপ, হোম অ্যাপ্লায়েন্সসহ প্রায় এক হাজারের অধিক মডেলের পণ্য রয়েছে এ প্যাভিলিয়নে।
 


ওয়ালটন প্যাভিলিয়ন সমন্বয়ক মোস্তফাজ্জামান ছাড়ের বিষয়ে বলেন, মেলাতে আমরা এসেছি ক্রেতাদের সম্পর্ক দৃঢ় করতে। তাই আমাদের সব পণ্যে ক্রেতাদের কথা চিন্তা করেই ছাড়ের সুযোগ রেখেছি আমরা। ক্রেতারা আমাদের পণ্য ব্যবহার করে জানার সুযোগ পাক যে বিশ্বমানের পণ্য দেশে তৈরি করা সম্ভব।

তিনি বলেন, মেলা চলাকালীন সময় পর্যন্ত প্যাভিলিয়ন থেকে ক্রেতারা কোনো পণ্য ক্রয় করলে পণ্য ভেদে আমরা তাদের বিশেষ ছাড় দিচ্ছি। এর মধ্যে ফ্রিজের ওপর ১০ থেকে ১২ শতাংশ, টেলিভিশনের ওপর ১৪ থেকে ১৭ শতাংশ, এয়ারকন্ডিশনে ১৫ শতাংশ, জেনারেটরে ১০ শতাংশ, হোম অ্যাপ্লায়েন্সে ৮ থেকে ১০ শতাংশ, ইলেক্ট্রনিক অ্যাপ্লায়েন্সে ১০ শতাংশ ছাড় দেওয়া হচ্ছে।

এদিকে ওয়ালটন মোবাইলের উপর সর্বনিম্ন ৫ শতাংশ থেকে ১০০ শতাংশ ক্যাশ ব্যাক অফারও দেওয়া হচ্ছে মেলা প্যাভিলিয়ন থেকে। পাশাপাশি কিছু পণ্যে হোম ফ্রি ডেলিভারিরও ব্যবস্থা রেখেছি আমরা।
 


প্রসঙ্গত, ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা (ডিআইটিএফ) দেশের সর্ববৃহৎ পণ্য মেলা হিসেবে পরিচিত। মেলায় সেরা ভ্যাটদাতার পুরস্কার চালুর পর থেকে প্রতি বছর তা পাচ্ছে ওয়ালটন। এছাড়া প্রায় প্রতি বছরই সেরা প্যাভিলিয়নের পুরস্কার পেয়ে আসছে ওয়ালটন।

এবার মেলায় প্যাভিলিয়ন, মিনি-প্যাভিলিয়ন, রেস্তোরাঁ ও স্টলের মোট সংখ্যা ৬০৫টি। এর মধ্যে রয়েছে প্যাভিলিয়ন ১১০টি, মিনি-প্যাভিলিয়ন ৮৩টি ও রেস্তোরাঁসহ অন্যান্য স্টল ৪১২টি।
 


বাংলাদেশ ছাড়াও ২৫টি দেশের ৫২টি প্রতিষ্ঠান মেলায় অংশ নিচ্ছে। দেশগুলো-থাইল্যান্ড, ইরান, তুরস্ক, শ্রীলঙ্কা, মালদ্বীপ, নেপাল, চীন, মালয়েশিয়া, ভিয়েতনাম, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ভারত, পাকিস্তান, হংকং, সিঙ্গাপুর, মরিশাস, দক্ষিণ কোরিয়া, দক্ষিণ আফ্রিকা, জার্মানি, সুইজারল্যান্ড, অস্ট্রেলিয়া ও জাপান।

মেলা চলবে আগামী ৯ জানুয়ারি শনিবার পর্যন্ত। মেলায় প্রবেশ মূল্য প্রাপ্ত বয়স্ক ৩০ টাকা ও অপ্রাপ্ত বয়স্কদের জন্য ২০ টাকা। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০ টা পর্যন্ত খোলা থাকে মেলা।




রাইজিংবিডি/ঢাকা/৭ ফেব্রুয়ারি ২০১৯/নাসির/সাইফ

   


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

হতাশ হবেন না, নেতা-কর্মীদের ফখরুল

২০১৯-০৪-১৯ ৪:২৯:২৮ পিএম

বিতর্কের জবাব দিলেন অজয়

২০১৯-০৪-১৯ ৪:১৮:৩০ পিএম

নুসরাত হত্যার তদন্তে সিআইডি

২০১৯-০৪-১৯ ২:৫০:৫৫ পিএম

ফিরলেন তাসকিন, পেলেন ৪ উইকেট

২০১৯-০৪-১৯ ১:০৬:৫০ পিএম