যেকোনো ব্র্যান্ডের পুরনো এসি বদলে নতুন এসি দিচ্ছে মার্সেল

প্রকাশ: ২০১৯-০২-১২ ৪:০৪:০৩ পিএম
একরাম হোসেন পলাশ | রাইজিংবিডি.কম

নিজস্ব প্রতিবেদক : দেশব্যাপী শুরু হয়েছে ‘মার্সেল এসি এক্সচেঞ্জ অফার’। এর আওতায় যেকোনো ব্র্যান্ডের ব্যবহৃত পুরাতন এসি বদলে নতুন এসি কেনার সুযোগ পাচ্ছেন গ্রাহকরা। তারা মার্সেলের শোরুমে পুরনো এসি জমা দিয়ে মার্সেলের যেকোনো মডেলের এসি কিনতে পারবেন। পুরনো এসির বিনিময়ে নতুন মার্সেল এসির মূল্য থেকে ২৫ শতাংশ ছাড় পাবেন গ্রাহক। এই সুযোগ থাকছে ফেব্রুয়ারির ৭ তারিখ থেকে ৩১ মার্চ পর্যন্ত। এছাড়া, মার্সেল এসির সব ক্রেতা প্রতিষ্ঠানটির দক্ষ টেকনিক্যাল টিম কর্তৃক ফ্রি ইনস্টলেশন সুবিধা পাচ্ছেন।

এসব সুবিধার পাশাপাশি বাসায় ব্যবহৃত ইনভার্টার প্রযুক্তির এসির কম্প্রেসরের গ্যারান্টির মেয়াদ আরো দুই বছর বাড়িয়ে ১০ বছর করেছে মার্সেল। আগে ৮ বছরের জন্য মিলত এই গ্যারান্টি সুবিধা। ক্রেতারা ফেব্রুয়ারির ১০ তারিখ থেকে মার্সেল ইনভার্টার এসি ক্রয়ের ক্ষেত্রে কম্প্রেসরের বর্ধিত এই গ্যারান্টি সুবিধা পাচ্ছেন।

মার্সেলের হেড অব সেলস ড. সাখাওয়াৎ হোসেন বলেন, সারা দেশে মার্সেল পণ্যের গ্রাহকপ্রিয়তা ব্যাপক হারে বাড়ছে। এরই পরিপ্রেক্ষিতে গ্রাহকদের বাড়তি সুবিধা দিতে এসব উদ্যোগ নেওয়া হয়েছে। মার্সেল বিশ্বাস করে, পণ্য বিক্রির পাশাপাশি দেশীয় প্রতিষ্ঠান হিসেবে বাংলাদেশের মানুষের প্রতি মার্সেলের দায়বদ্ধতা রয়েছে। গ্রাহকের হাতে সাশ্রয়ী মূল্যে প্রযুক্তি পণ্যের সুফল পৌঁছে দেওয়া ও সর্বোত্তম সেবা প্রদানই আমাদের মূল লক্ষ্য। এরই পরিপ্রেক্ষিতে ‘এসি এক্সচেঞ্জ অফার’সহ কম্প্রেসরে দীর্ঘস্থায়ী গ্যারান্টি সুবিধা ও ফ্রি ইনস্টলেশন সুবিধা দেওয়া হচ্ছে। এক্সচেঞ্জ অফারের গ্রাহকরা এখন সহজেই ঘরের পুরাতন এসি বদলে সাশ্রয়ী মূল্যে মার্সেলের নতুন এসি কিনতে পারবেন।

মার্সেল এসির প্রকৌশলীরা জানান, গ্রাহকের হাতে সর্বাধুনিক প্রযুক্তির পণ্য তুলে দিতে এসিতে ব্যাপক বিদ্যুৎসাশ্রয়ী ইনভার্টার, আয়োনাইজার, টার্বো কুলিং মুড, গোল্ডেন ফিনের মতো বিশ্বের লেটেস্ট প্রযুক্তি যুক্ত করেছেন তারা। ইনভার্টার কম্প্রেসরের টার্বো কুলিং মুড রুমের তাপমাত্রা দ্রুত কমিয়ে এনে রুমকে তাড়াতাড়ি ঠান্ডা করে।



এছাড়াও, ইনভার্টার প্রযুক্তিতে পিসিবি বা মাদারবোর্ডের মাধ্যমে রুমের তাপমাত্রা অনুযায়ী কম্প্রেসরের গতি নিয়ন্ত্রিত হয়। অর্থাৎ রুমের তাপমাত্রা কমার পাশাপাশি কম্পেসরের গতিও কমে আসে। কম্প্রেসরের অ্যাকুরেসি এবং কুলিং সিস্টেমে নিশ্চিত করেছে সর্বোচ্চ পারফেকশন। কম্প্রেসরে বিল্ট-ইন অটোমেটিক ভোল্টেজ প্রোটেকশন সিস্টেম থাকায় বিদ্যুৎ প্রবাহের বিচ্যুতি বা তারতম্যেও মার্সেল এসির কম্প্রেসারের তেমন কোনো ক্ষতি হবে না। এসির কনডেনসারে মরিচারোধক গোল্ডেন কালার ফিন ব্যবহার করা হচ্ছে। কম্প্রেসরে বিশ্ব স্বীকৃত সম্পূর্ণ পরিবেশবান্ধব আর৪১০এ রেফ্রিজারেন্ট ব্যবহার করছে মার্সেল। এসব কারণে মার্সেলের ইনভার্টার এসিতে বিদ্যুৎ সাশ্রয় হয় ৬০ শতাংশ পর্যন্ত। কম্প্রেসরের স্থায়িত্বও বেড়েছে অনেক।

মার্সেলের প্রতিটি এসি আন্তর্জাতিক মানের টেস্টিং ল্যাব নাসদাত-ইউটিএস থেকে মান নিয়ন্ত্রণ সনদ পাওয়ার পরে বাজারজাতকরা হয়।

মার্সেল সূত্রমতে, ১.৫ ও ২ টনের ব্যাপক বিদ্যুৎসাশ্রয়ী ইনভার্টার প্রযুক্তির নতুন মডেলের স্মার্ট এসি ছেড়েছে তারা। এসিতে প্রতিদিন বা মাসিক বিল আসছে কত? ভোল্টেজ লো না হাই? কম্প্রেসর কি ওভারলোডে চলছে? স্মার্ট এসিতে মিলবে এসবের উত্তর। মার্সেলের স্মার্ট এসি ভয়েস কমান্ড ও মুঠোফোনে নিয়ন্ত্রণযোগ্য। অর্থাৎ ‘ভয়েস কন্ট্রোল’ বা ‘অ্যামাজন ইকো’র মাধ্যমে রিমোট কন্ট্রোল ছাড়াই স্মার্ট এসির শীতাতপ নিয়ন্ত্রণ ব্যবস্থা বাড়ানো, কমানো, চালু বা বন্ধ করা যাবে।

মার্সেল এসিতে সংযোজন করা হয়েছে আয়োনাইজার প্রযুক্তি। যা রুমকে ঠান্ডা করার পাশাপাশি রুমের বাতাসকে ধুলা-ময়লা ও ব্যাকটেরিয়া থেকে মুক্ত করবে।



কর্তৃপক্ষ জানায়, বিশ্বের লেটেস্ট প্রযুক্তির ব্যবহার, উচ্চ গুণগত মান ও সঠিক বিটিইউর নিশ্চয়তা, বৈচিত্র্যময় ডিজাইন, সাশ্রয়ী মূল্য, ৬ মাসের রিপ্লেসমেন্ট গ্যারান্টি ও দেশব্যাপী বিস্তৃত সেলস ও সার্ভিস নেটওয়ার্ক থাকায় স্থানীয় বাজারে গ্রাহকপ্রিয়তার শীর্ষে মার্সেল এসি।

উল্লেখ্য, গ্রাহক পর্যায়ে দ্রুত ও সর্বোত্তম বিক্রয়োত্তর সেবা পৌঁছে দিতে মার্সেলের রয়েছে আইএসও সনদপ্রাপ্ত সার্ভিস ম্যানেজমেন্ট সিস্টেম। এর আওতায় সারা দেশে রয়েছে ৭০টিরও বেশি সার্ভিস সেন্টার। সেখানে নিয়োজিত রয়েছেন আড়াই হাজারের বেশি প্রকৌশলী ও টেকনিশিয়ান।



রাইজিংবিডি/ঢাকা/১২ ফেব্রুয়ারি ২০১৯/পলাশ/রফিক

   
 


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

বইমেলায় বক্তৃতা শেখার বই

২০১৯-০২-২০ ১০:১৪:৪৪ পিএম

বিএনপিতে নতুন নেতৃত্ব আনার দাবি

২০১৯-০২-২০ ৮:২৩:৫৭ পিএম