প্রধানমন্ত্রীর সঙ্গে এফবিসিসিআই প্রতিনিধিদলের জাপান যাত্রা

প্রকাশ: ২০১৯-০৫-২৮ ২:৫০:৩৮ পিএম
নাসির উদ্দিন | রাইজিংবিডি.কম

অর্থনৈতিক প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফরসঙ্গী হিসেবে এফবিসিসিআইয়ের একটি উচ্চ পর্যায়ের বাণিজ্য প্রতিনিধিদল সকালে জাপানের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেছে।

এফবিসিসিআই সভাপতি শেখ ফজলে ফাহিম ৫১ সদস্য বিশিষ্ট এই ব্যবসায়ী প্রতিনিধিদলের নেতৃত্ব দিচ্ছেন।

মঙ্গলবার ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানান হয়।

এতে আরো জানান হয়, জাপান সফরকালে এফবিসিসিআই নেতৃবৃন্দ বাংলাদেশের অন্যতম উন্নয়ন অংশীদার ও গুরুত্বপূর্ণ বিনিয়োগকারী দেশ জাপানের সঙ্গে বাণিজ্য ও বিনিয়োগ আরো সম্প্রসারণের জোর উদ্যোগ নেবেন।

এফবিসিসিআই নেতৃবৃন্দ জেট্রো নেতৃবৃন্দের সঙ্গে গুরুত্বপূর্ণ দ্বিপাক্ষিক আলোচনায় মিলিত হবেন। এ ছাড়া বাংলাদেশের ব্যবসায়ী নেতৃবৃন্দ জাপান চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি এবং টোকিও চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি নেতৃবৃন্দের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করবেন।

এফবিসিসিআই ব্যবসায়ী প্রতিনিধিদলের অন্যান্য সদস্যবৃন্দরা হলেন- এফবিসিসিআই সিনিয়র সহ-সভাপতি মো. মুনতাকিম আশরাফ, সহ-সভাপতি হাসিনা নেওয়াজ, রেজাউল করিম রেজনু, দিলিপ কুমার আগরওয়ালা, নিজামুদ্দিন রাজেশ, এফবিসিসিসিআই পরিচালক মাহবুবুল আলম, সালাউদ্দিন আলমগীর, মোহাম্মদ আনোয়ার সাদাত সরকার, মো. খায়রুল হুদা,  সুজীব রঞ্জন দাস, খন্দকার রুহুল আমিন, মাসুদ পারভেজ খান, আমজাদ হোসেন, ড. কাজী এরতেজা হাসান, তাবারাকুল তোসাদ্দেক হোসেন খান টিটু, মো. আতাউর রহমান ভূইয়া, খন্দকার মাইনুর রহমান, রাশেদুল হোসেন চৌধুরী রনি, শমী কায়সার, প্রীতি চক্রবর্তী, বেনজীর আহমেদ, মোহাম্মদ ফারুক, আব্দুল হক, কাজী শোয়েব রশিদ, মোহাম্মদ রিয়াদ আলী, মেহেদী আলী, হুমায়ুন রশিদ খান পাঠান রুমেন, এম এ রাজ্জাক খান, মো. মুনির হোসেন, মোহাম্মদ মনজুর রহমান পিটার এবং মোহাম্মদ নুরুন নেওয়াজ।

এ ছাড়া এফবিসিসিআই বাণিজ্য প্রতিনিধিদলে রয়েছেন বিজিএমইএ সভাপতি, রুবানা হক ও মেট্রোপলিটন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্টি সভাপতি নিহাদ কবির।

জাপান সফর শেষে এফবিসিসিআই নেতৃবৃন্দ আগামী ৩১ মে প্রধানমন্ত্রীর সঙ্গী হিসেবে সৌদি আরব সফর করবেন। তারা মক্কা ও মদিনা সফর করবেন এবং পবিত্র ওমরাহ হজ্ব পালন করবেন।

পাশাপাশি এফবিসিসিআই সভাপতি এবং সিনিয়র সহ-সভাপতির অনুপস্থিতিতে সংগঠনের সহ-সভাপতি মীর নিজাম উদ্দিন সভাপতির দায়িত্ব পালন করবেন বলেও জানান হয় বিজ্ঞপ্তিতে।




রাইজিংবিডি/ঢাকা/২৮ মে ২০১৯/নাসির/ইভা

     


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

দেশের সংরক্ষিত বন ১৮ লাখ একর

২০১৯-০৬-১৭ ৯:৩৪:৫০ পিএম

সাকিবের ৬০০০

২০১৯-০৬-১৭ ৯:০৮:৩৩ পিএম

আবেদন পড়ে থাকে মাসব্যাপী!

২০১৯-০৬-১৭ ৮:১৬:৫৩ পিএম

যুবক হত্যায় ৫ জনের যাবজ্জীবন

২০১৯-০৬-১৭ ৭:৫১:১৯ পিএম