ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ঈদে সিডি চয়েস-এর যত অ্যালবাম

পাভেল রহমান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১৬, ১৪ জুলাই ২০১৪   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ঈদে সিডি চয়েস-এর যত অ্যালবাম

সিডি চয়েস থেকে প্রকাশিতব্য অ্যালবামের পোস্টার

পাভেল রহমান : ঈদুল ফিতর উপলক্ষে এবারো বেশ কিছু অ্যালবাম প্রকাশ করতে যাচ্ছে দেশের শীর্ষস্থানীয় অডিও প্রযোজনা প্রতিষ্ঠান সিডি চয়েস। প্রতিষ্ঠানটির স্বত্বাধিকারী শেখ সুমন এমদাদ রাইজিংবিডিকে জানিয়েছেন- এবারের ঈদে সিডি চয়েস থেকে প্রায় ২০টির মতো অ্যালবাম প্রকাশ হতে যাচ্ছে। এর মধ্যে একক অ্যালবামের পাশাপাশি রয়েছে মিশ্র অ্যালবাম। অ্যালবামগুলো জনপ্রিয় শিল্পীদের পাশাপাশি রয়েছেন সম্ভাবনাময়ী অনেক তরুণ কণ্ঠশিল্পীরা।

তৌসিফ ফিচারিং ‘ভলিউম ওয়ান’
তৌসিফের সুর-সংগীতে এ অ্যালবামটিতে গান গেয়েছেন তৌসিফ, কাজী শুভ, স্বরলিপি, মুকুল জামিল, ফারাবী, ইলিয়াস হোসাইন, লুতফর হাসান, শাহেদ ও আদনান। গান লিখেছেন তৌসিফ, ওমর ফারুক, শেখ সুমন এমদাদ, রেজাউর রহমান রিজভী, বোরহান বিশ্বাস, সুদীপ কুমার দীপ ও লুৎফর হাসান।

তানভীর তারেক ফিচারিং ‘ওয়াদা’
অ্যালবামটিতে তানভীর তারেক ছাড়াও গান গেয়েছেন পারভেজ ও কাজী শুভ। এ অ্যালবামটির গান লিখেছেন অনুরূপ আইচ, জাহিদ আকবর, মাহমুদ মানজুর, রেজাউর রহমান রিজভী, তানভীর তারেক ও ওমর ফারুক।

কিশোর ফিচারিং ‘ধূলোর গান’
এ অ্যালবামটিতে গান গেয়েছেন ইমরান, কিশোর, পুলক, পারভেজ, শফিক তুহিন, জয়, সাব্বির, ব্রিহান ও প্রিতম। এই অ্যালবামের সবকটি গান লিখেছেন মাহমুদ মানজুর। ইলিয়াস হোসাইন ও অরিনের যৌথ অ্যালবাম ‘ভালবাসার প্রহর’। ইলিয়াস হোসাইন ও অরিনের যৌথ অ্যালবাম ‘ভালোবাসার প্রহর’ এর সুর ও সংগীত পরিচালনা করেছেন অয়ন চাকলাদার। আর সবকটি গান লিখেছেন জীবন মাহমুদ।

তৌসিফ এর একক অ্যালবাম ‘আবেগ’
এ অ্যালবামটি তৌসিফের সপ্তম একক অ্যালবাম। এই অ্যালবামটির গান লিখেছেন তৌসিফ, ওমর ফারুক, শেখ সুমন এমদাদ, ফয়সাল রাব্বিকীন, রেজাউর রহমান রিজভী ও আদিত্য রুপু। অ্যালবামটির সবকটি গানের সুর করেছেন শিল্পী নিজেই।

জুয়েল মোর্শেদ এর একক অ্যালবাম ‘কি উপায়’
শিল্পী জুয়েল মোর্শেদের একক অ্যালবাম ‘কি উপায়’। এরই মধ্যে অ্যালবামটি বাজারে চলে এসেছে। এতে জুয়েলের সঙ্গে কণ্ঠ দিয়েছেন কনা, পড়শী, সোমচন্দা ও সোমলতা। গান লিখেছেন সুহৃদ সুফিয়ান, কাঠুরিয়া, জুয়েল মোর্শেদ, মুন, মিলন বিশ্বাস ও আতিক আনান।

ফারাবী’র একক অ্যালবাম ‘মন বোঝে না’
সেরাকণ্ঠ খ্যাত শিল্পী ফারাবীর প্রথম একক অ্যালবাম ‘মন বোঝে না’। অ্যালবামটিতে ফারাবীর সঙ্গে সহশিল্পী হিসেবে কণ্ঠ দিয়েছেন কাজী শুভ, ইলিয়াস হোসাইন ও শাহেদ। সুর ও সংগীত করেছেন কাজী শুভ, শাহেদ, আদনান ও রাহুল মুতসুদ্দী। অ্যালবামের গান লিখেছেন ওমর ফারুক, শেখ সুমন এমদাদ, রেজাউর রহমান রিজভী, বোরহান বিশ্বাস, এম এস রানা, লুতফর হাসান ও আদিত্য রুপু।

রাকিব মোসাব্বির এর একক অ্যালবাম ‘ভালবাসা এমনই হয়’
ভালোবাসা এমনই হয় শিল্পী রাকিব মোসাব্বিরের চতুর্থ একক অ্যালবাম। অ্যালবামটিতে তার সহশিল্পী হিসেবে রয়েছেন সালমা, স্বরলিপি, ফারাবী ও জুঁই। গান লিখেছেন ওমর ফারুক, শেখ সুমন এমদাদ, রেজাইর রহমান রিজভী, অরণ্য পাশা ও আদিত্য রুপু। সবকটি গানের সুর ও সংগীত করেছেন শিল্পী নিজেই।

রাদিত এর একক অ্যালবাম ‘নীল নয়না’
নাহিন তানজিনা রাদিতের প্রথম একক অ্যালবাম ‘নীল নয়না’। অ্যালবামটিতে সুরকার ও সংগীত পরিচালক হিসেবে কাজ করেছেন অয়ন চাকলাদার, নাদিম ও নাসিফ অনি। অ্যালবামে রাদিতের একমাত্র সহশিল্পী ইলিয়াস হোসাইন। গান লিখেছেন জাহিদ আকবর, রবিউল ইসলাম জীবন ও এ মিজান।

স্বরলিপি’র একক অ্যালবাম ‘নিমন্ত্রণ’
সারেগামাপা খ্যাত শিল্পী স্বরলিপির প্রথম একক নিমন্ত্রণ। অ্যালবামে তার সহশিল্পী হিসেবে গেয়েছেন কাজী শুভ, ইলিয়াস হোসাইন, শাহেদ ও আদনান। সুর ও সংগীত করেছেন কাজী শুভ, শাহেদ, আদনান ও রাহুল মাতসুদ্দী। অ্যালবামে গান লিখেছেন ওমর ফারুক, শেখ সুমন এমদাদ, রেজাউর রহমান রিজভী, বোরহান বিশ্বাস, এম এস রানা, লুতফর হাসান ও আদিত্য রুপু।

আদনান এর একক অ্যালবাম ‘মন জানে না’
মন জানে না শিল্পী আদনানের প্রথম একক অ্যালবাম। অ্যালবামে আদনানের সহশিল্পীরা হলেন ফারবী ও স্বরলিপি। সুর ও সংগীতের বেশিরভাগই আদনানের নিজের করা। দুটি গানের কাজ করেছেন রাহুল মুতসুদ্দী। গান লিখেছেন ওমর ফারুক, শেখ সুমন এমদাদ, আদিত্য রুপু ও বি. আই. রুবেল।

মাসুম এর একক অ্যালবাম ‘অন্য রকম তুমি’
মাসুমের একক অ্যালবাম ‘অন্যরকম তুমি’। অ্যালবামে সহশিল্পী হিসেবে গেয়েছেন ফারাবী ও স্বরলিপি। সুর ও সংগীতায়োজন করেছেন অয়ন চাকলাদার, বেলাল খান ও মুশফিক লিটু। গান লিখেছেন রবিউল ইসলাম জীবন ও ওমর ফারুক।

সাগর এর একক অ্যালবাম ‘সংশয়’
সাগরের একক অ্যালবাম ‘সংশয়’। অ্যালবামে শিল্পীর সহশিল্পী হিসেবে গেয়েছেন স্বরলিপি ও ফারাবী। সুর ও সংগীতের কাজ করেছেন সাগর, কাজী শুভ, রাফি, শাহেদ, অয়ন চাকলাদার ও আদনান। গান লিখেছেন ওমর ফারুক, শেখ সুমন এমদাদ, রেজাউর রহমান রিজভী, বোরহান বিশ্বাস ও এম এস রানা।

 

রাইজিংবিডি/ঢাকা/১৪ জুলাই ২০১৪/পাভেল/শান্ত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়