এসএসসির প্রথম দিন ৯৭৪২ পরীক্ষার্থী অনুপস্থিত

প্রকাশ: ২০১৮-০২-০১ ৮:০৩:২৮ পিএম
হাসান মাহামুদ | রাইজিংবিডি.কম

সচিবালয় প্রতিবেদক : ২০১৮ সালের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমানের পরীক্ষার প্রথম দিনে সারা দেশে ১০ শিক্ষা বোর্ডের অধীনে ৯ হাজার ৭৪২ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। এদিন বহিষ্কার করা হয়েছে ২৬ জনকে।

শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের উপ-সচিব এবং কন্ট্রোল রুমের ইনচার্জ আবু আলী মো. সাজ্জাদ হোসেন স্বাক্ষরিত এক পরিসংখ্যান থেকে এ তথ্য জানা গেছে।

বৃহস্পতিবার দেশের ৩ হাজার ৪১২টি কেন্দ্রে এসএসসি পরীক্ষা শুরু হয়। এতে অংশ নিয়েছে ২০ লাখ ৩১ হাজার ৮৮৯ জন পরীক্ষার্থী। এর মধ্যে ১০ লাখ ২৩ হাজার ২১২ জন ছাত্র, ছাত্রী ১০ লাখ ৮ হাজার ৬৮৭ জন।

প্রথম দিন সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত এসএসসিতে বাংলা (আবশ্যিক) প্রথমপত্র, সহজ বাংলা প্রথমপত্র এবং বাংলা ভাষা ও বাংলাদেশের সংস্কৃতি বিষয়ের পরীক্ষা হয়। মাদ্রাসা বোর্ডে দাখিলে কুরআন মাজিদ ও তাজবিদ বিষয়ের পরীক্ষা হয়েছে।

বৃহস্পতিবার ঢাকা শিক্ষা বোর্ডে ১ হাজার ৪৯৩ জন, চট্টগ্রামে ৪২০ জন, রাজশাহীতে ৬৪৩ জন, বরিশালে ৩১৫ জন, সিলেটে ৩৩৫ জন, দিনাজপুরে ৫২১ জন, কুমিল্লায় ৫৪৩ জন, যশোরে ৫৯৫ জন শিক্ষার্থী অনুপস্থিত ছিল।

মাদ্রাসা বোর্ডের ৩ হাজার ১৫৭ জন এবং কারিগরি বোর্ডে অনুপস্থিত ছিল ১ হাজার ৭২০ জন শিক্ষার্থী। এদিন ঢাকায় দুজন, মাদ্রাসা বোর্ডে ১৭ জন এবং কারিগরিতে সাতজন শিক্ষার্থী বহিষ্কার হয়েছে।

১ ফেব্রুয়ারি থেকে ২৫ ফেব্রুয়ারি ২৪ দিনে তত্ত্বীয় বিষয়ে পরীক্ষা হবে। সকাল ১০টা থেকে দুপুর ১টা এবং বিকেল ২টা থেকে ৫টা পর্যন্ত পরীক্ষা হবে। ব্যবহারিক পরীক্ষা ২৬ ফেব্রুয়ারি থেকে শুরু হয়ে ৪ মার্চ শেষ হবে।



রাইজিংবিডি/ঢাকা/১ ফেব্রুয়ারি ২০১৮/হাসান/রফিক

   



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

রণবীরের প্রশংসায় দীপিকা

রণবীরের প্রশংসায় দীপিকা

২০১৮-০৫-২১ ৬:২৮:৩১ পিএম
বিশ্বকাপের জন্য স্পেনের দল ঘোষণা

বিশ্বকাপের জন্য স্পেনের দল ঘোষণা

২০১৮-০৫-২১ ৫:৫৯:৫৭ পিএম