ছাত্র-শিক্ষক বাকবিতণ্ডা: সিদ্ধান্ত নেবেন উপাচার্য

প্রকাশ: ২০১৮-০২-০৩ ৯:০৬:২৩ এএম
তহিদুল ইসলাম | রাইজিংবিডি.কম

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সংবাদদাতা : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) গাড়ি পার্কিংকে কেন্দ্র করে বাকবিতণ্ডার ঘটনায় দুই শিক্ষার্থীর বিরুদ্ধে ডিসিপ্লিন বোর্ডের শাস্তির সুপারিশের বিষয়ে উপাচার্যকে সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতা দেওয়া হয়েছে। একই সঙ্গে ঘটনা তদন্তে ৫ সদস্যবিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে।

শুক্রবার রাতে সিন্ডিকেটের জরুরি মিটিংয়ে এ সব সিদ্ধান্ত নেওয়া হয়। রাত সাড়ে ১১টার দিকে এই প্রতিবেদককে এ সব তথ্য জানান সিন্ডিকেটের সচিব রেজিস্ট্রার আবু বকর সিদ্দিক।

রেজিস্ট্রার আবু বকর সিদ্দিক বলেন, মওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মোহাম্মদ আলাউদ্দিনকে প্রধান করে তদন্ত কমিটি গঠিত হয়েছে। তদন্ত কমিটির সদস্যরা হলেন- জীববিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক আব্দুল জব্বার হাওলাদার, উদ্ভিদ বিজ্ঞান বিভাগের সভাপতি অধ্যাপক রাশেদা ইয়াসমিন শিল্পী, বাংলা বিভাগের অধ্যাপক পৃথিলা নাজনীন নীলিমা ও ডেপুটি রেজিস্ট্রার (শিক্ষা ১) আবু হাসান। কমিটিকে আগামী ১৫ দিনের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

গত ২৬ জানুয়ারি বিশ্ববিদ্যালয়ের বটতলার রাস্তার পাশে ব্যক্তিগত গাড়ি পার্কিং করাকে কেন্দ্র করে শিক্ষার্থীদের সঙ্গে ভূগোল ও পরিবেশ বিভাগের সহকারী অধ্যাপক নাহরিন ইসলাম খানের বাগবিতণ্ডা হয়। এ ঘটনায় ‘লাঞ্ছিত’ হয়েছেন দাবি করে দুই শিক্ষার্থীর বিরুদ্ধে প্রক্টর বরাবর লিখিত অভিযোগ দেন নাহরিন ইসলাম খান ও ঘটনার সময় উপস্থিত সহযোগী অধ্যাপক উম্মে সায়কা।

অভিযোগ অস্বীকার করে শিক্ষকদের বিরুদ্ধে অসদাচরণ, শারীরিক লাঞ্ছনা ও হুমকির অভিযোগ তুলে পাল্টা অভিযোগ দেন আইন ও বিচার বিভাগের ছাত্র আরমানুল ইসলাম। গত ২৯ জানুয়ারি দুপুরে ডিসিপ্লিনারি কমিটির বৈঠকে আরমানকে বহিষ্কারের সুপারিশ ও অর্থনীতি বিভাগের নুরুউদ্দিন মাহমুদ সানাউলের ফলাফল আটকে রাখার সুপারিশ করা হয়।



রাইজিংবিডি/জাবি/৩ ফেব্রুয়ারি ২০১৮/তহিদুল ইসলাম/বকুল

   
 


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

অবসরে আগ্নেয়স্কা রাদওয়ানস্কা

২০১৮-১১-১৪ ১০:৪৯:০৮ পিএম

কবে হবে মিরাজের টেস্ট সেঞ্চুরি?

২০১৮-১১-১৪ ৯:১২:৩১ পিএম

‘নির্বাচন এক ঘণ্টাও পেছাবেন না’

২০১৮-১১-১৪ ৮:২১:৫১ পিএম