ডুয়েটে ‘বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্নার’ উদ্বোধন

প্রকাশ: ২০১৮-০২-০৫ ৫:৩৪:০৪ পিএম
হাসমত আলী | রাইজিংবিডি.কম

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর : গাজীপুরে অবস্থিত ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (ডুয়েট) লাইব্রেরি ভবনে ‘বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্নার’ নামে একটি কর্নার উদ্বোধন করা হয়েছে।

সোমবার বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরি ভবনে ‘জাতীয় গ্রন্থাগার দিবস’ ও ‘বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্নার’-এর উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আলাউদ্দিন।

বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরি অফিসের আয়োজনে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আলাউদ্দিন। বক্তব্য রাখেন পুরকৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. গণেশ চন্দ্র সাহা, রেজিস্ট্রার অধ্যাপক ড. মোহাম্মদ আসাদুজ্জামান চৌধুরী, কেন্দ্রীয় লাইব্রেরি ব্যবস্থাপনা কমিটির সভাপতি অধ্যাপক ড. মো. কামাল হোসেন, কেন্দ্রীয় লাইব্রেরির লাইব্রেরিয়ান (ভারপ্রাপ্ত) মো. আনিছুর রহমান প্রমুখ।

আলোচনা সভায় উপাচার্য বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বাংলাদেশের মুক্তিযুদ্ধকে জানার মাধ্যমে নতুন প্রজন্ম বাংলাদেশ ও বাঙালি জাতিকে জানবে। তিনি ‘বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্নার’ উন্মোচনকে ডুয়েটের জন্য একটি ‘মাইলফলক’ হিসেবে অভিহিত করেন।

ডুয়েটের পাবলিকেশন কাম ইনফরমেশন অফিসার মো. জিয়াউল হক জানান, বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্নারটি মূলত বঙ্গবন্ধুর জীবন, দর্শন, রাজনীতি, আন্দোলন-সংগ্রাম, বাংলাদেশের ভাষা আন্দোলন, গণ-অভ্যুত্থান, মুক্তিযুদ্ধ ইত্যাদির ওপর জীবনীগ্রন্থ, গবেষণা-আলোচনাধর্মী গ্রন্থসহ নানা ধরনের গ্রন্থ নিয়ে একটি পূর্ণাঙ্গ কর্নার হিসেবে গড়ে তোলার লক্ষ্য নিয়ে যাত্রা শুরু করে কর্নারটি।



রাইজিংবিডি/গাজীপুর/৫ ফেব্রুয়ারি ২০১৮/হাসমত আলী/মুশফিক

   
 



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

ভুলুয়ার চরে জীবনযাপন যেমন

২০১৮-১০-২৩ ১০:০৫:১১ পিএম

ভাঙা হাতে ক্যামেরাবন্দি মেসি

২০১৮-১০-২৩ ৯:২৭:০২ পিএম

আবারো ভর্তুকি দাবি বিএসএফআইসি’র

২০১৮-১০-২৩ ৯:০৪:৫৯ পিএম

টি-ব্যাগে যতো সমস্যা

২০১৮-১০-২৩ ৮:৩৭:৩৩ পিএম