জাবিতে অবিলম্বে উপাচার্য প্যানেল নির্বাচনের দাবি

প্রকাশ: ২০১৮-০২-০৯ ১:৫৬:১৩ পিএম
মামুন খান | রাইজিংবিডি.কম

নিজস্ব প্রতিবেদক : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) বিরাজমান অরাজক পরিস্থিতির অবসান ও অবিলম্বে উপাচার্য প্যানেল নির্বাচনের দাবি জানানো হয়েছে।

শুক্রবার জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে এ দাবি জানানো হয়। সিনেটরদের পক্ষে বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ এবং বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল জোট এ দাবি জানায়।

সিনেটরদের পক্ষে লিখিত বক্তব্যে প্রাক্তন জাবি উপাচার্য অধ্যাপক ড. শরীফ এনামুল কবীর বলেন, ‘উপাচার্য প্যানেল নির্বাচন সিনেট সদস্যদের গুরুত্বপূর্ণ দায়িত্ব। গত ২৩ জানুয়ারি আমরা ৩৯ জন সিনেটর উপাচার্য প্যানেল নির্বাচন, জাকসু নির্বাচনের পরিবেশ সৃষ্টি, সেশনজট, র‌্যাগিং, মাদক, শিক্ষার্থীদের আবাসন সমস্যা, বহিরাগত ও অনিরাপদ যানবাহন, পরিবেশ দূষণকারী দোকানপাট, নির্যাতনমূক্ত ক্যাম্পাস গড়ার লক্ষ্যে ১২ দফা দাবি তুলে ধরি। কিন্তু উপাচার্য এসব দাবি উপেক্ষা করে চলছেন। উল্টো বিভ্রান্তিকর বক্তব্য দিচ্ছেন। নিয়মানুযায়ী উপাচার্যের নিয়োগ প্যানেল নির্বাচনের মাধ্যমে হবে। আমরা আশঙ্কা করছি বর্তমান উপাচার্য প্যানেল নির্বাচন দেবেন না।’

তিনি বলেন, ‘আমরা আশা করছি, অগণতান্ত্রিক কোনো প্রক্রিয়াকে প্রশ্রয় দেওয়া হবে না। উপাচার্য দ্রুত তলবি সভা ডাকবেন এবং সিনেট নির্বাচন দেবেন।’

এ সময় বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ এবং বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল জোটের প্রতিনিধি ইবায়দুল্লাহ তালুকদার, শামীমা সুলতানা, আনোয়ার খসরু পারভেজ, মাসুদুর রহমান, পৃথ্বিলা নাজনীন নীলিমা, আশীষ কুমার মজুমদার, সোহেল পারভেজ, অজিত কুমার মজুমদার প্রমুখ উপস্থিত ছিলেন।

 

 

রাইজিংবিডি/ঢাকা/৯ ফেব্রুয়ারি ২০১৮/মামুন খান/এসএন

   
 



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

শোডাউন ছাড়া কোনো চমক নেই এরশাদের

২০১৮-১০-২০ ৮:৫৯:২৫ পিএম

রূপসায় হেইয়ো হেইয়ো, পাড়ে করতালি

২০১৮-১০-২০ ৮:৪৮:৫৪ পিএম