জাফর ইকবালের ওপর হামলা, কুবিতে মানববন্ধন

প্রকাশ: ২০১৮-০৩-০৪ ৪:৪৫:৫৫ পিএম
সজীব বণিক | রাইজিংবিডি.কম

সজীব বণিক : সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) অধ্যাপক, শিক্ষাবিদ, স্বনামধন্য কথাসাহিত্যিক, লেখক ও ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর গত ৩ মার্চ ঘটে যাওয়া সশস্ত্র হামলার নিন্দা ও প্রতিবাদ জানিয়ে মানববন্ধন করেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি ও বঙ্গবন্ধু পরিষদ।

রোববার দুপর ১টার দিকে বিশ্ববিদ্যালয়ের কাঁঠালতলায় এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। শিক্ষকসমিতির সাধারণ সম্পাদক এন.এম.রবিউল আওয়াল চৌধুরীর ‍উপস্থাপনায় মানববন্ধনে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর কাজী কামাল চৌধুরী, শিক্ষকসমিতির সভাপতি ড. আবু তাহের, বঙ্গবন্ধু পরিষদের সভাপতি কাজী ওমর সিদ্দিকী, সাধারণ সম্পাদক জিয়া উদ্দিন, নৃবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক আইনুল হক, কলা ও মানবিক অনুষদের ডিন অধ্যাপক ড.মুনিরুজ্জামান, কর্মকর্তা পরিষদের সভাপতি, শাখা ছাত্রলীগের সভাপতিসহ অনেকে।

মানববন্ধনে বক্তারা মুক্ত চিন্তার মানুষ জাফর ইকবালের ওপর জঙ্গি-সন্ত্রাসী হামলাকে বিচ্ছিন্নভাবে না দেখে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের মাধ্যমে সরকারের নিকট সুষ্ঠু তদন্তের দাবি জানান। ৭১’র পরাধীন শক্তি ও সন্ত্রাসবাদ চিরতরে নির্মূল করতে এর মদদ দাতাদের অনতিবিলম্বে গ্রেফতার করতে এবং হামলার সঙ্গে জড়িত ধৃত ব্যক্তিকে রিমান্ডে নিয়ে এর নেপথ্যে আর কে কে জড়িত তা বের করে শাস্তির আওতায় আনার দাবি জানিয়েছেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি ও বঙ্গবন্ধু পরিষদ।

পাশাপাশি এই দেশ বরেণ্য অসাম্প্রদায়িক চেতনার পথ প্রদর্শক শিক্ষকের সুচিকিৎসা ও দেশের সকল প্রগতিশীল মুক্ত চিন্তার মানুষের নিরাপত্তা নিশ্চিত করার দাবি জানিয়েছেন তারা।

মানবন্ধনে বক্তারা আরো বলেন, যারা এদেশের স্বাধীনতায় বিশ্বাস করে না, দেশের গণতন্ত্র, উন্নয়ন ও অগ্রগতিতে বিশ্বাস করে না কিংবা যারা ৭১’র পরাধীন শক্তি তারাই সমাজকে বিভ্রান্ত করে আগামী জাতীয় সংসদ নির্বাচনকে বানচাল করার অপচেষ্টা চালাচ্ছে।

এ সময় উপস্থিত ছিলেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী।

তিনি বলেন, অধ্যাপক ড. মুহাম্মদ জাফর ইকবাল এ দেশের সম্পদ। এমন মানুষ দেশে কমই জন্মায়। গত ৩ মার্চের মতো ঘটনা ভবিষ্যতে যাতে পূনরাবৃত্তি না ঘটে তার জন্যে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে দূষ্কৃতিকারীদের প্রতিহত করতে হবে।



রাইজিংবিডি/ঢাকা/৪ মার্চ ২০১৮/ফিরোজ

   
 



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

আবার দক্ষিণ আফ্রিকায় আইপিএল?

২০১৮-০৯-২২ ১০:৫২:৩৮ পিএম

লিভারপুলের জয়রথ চলছেই

২০১৮-০৯-২২ ১০:৩০:৪৮ পিএম

সিটির বড় জয়, হোঁচট খেল ইউনাইটেড

২০১৮-০৯-২২ ১০:০৮:০৮ পিএম

জয় ছিনিয়ে আনা সিভি লিখতে হলে

২০১৮-০৯-২২ ৯:৫৪:৪৭ পিএম

ত্বকের ক্যানসারের ৫ নীরব লক্ষণ

২০১৮-০৯-২২ ৯:১৪:১৮ পিএম