জাফর ইকবালের ওপর হামলা : শাবি আইআইসিটির র‌্যালি

প্রকাশ: ২০১৮-০৩-০৭ ১:০৩:২৫ পিএম
নোমান | রাইজিংবিডি.কম

নিজস্ব প্রতিবেদক, সিলেট : জনপ্রিয় লেখক, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলার প্রতিবাদে শাবি ক্যাম্পাসে বিক্ষোভ কর্মসূচি অব্যাহত রয়েছে। এরই ধারাবাহিকতায় বুধবার সকালে বিশ্ববিদ্যালয়ের অত্যাধুনিক তথ্য ও যোগাযোগ প্রযুক্তি ইনস্টিটিউট (আইআইসিটি) ভবনের সামনে থেকে র‌্যালি বের করা হয়।

এম এ ওয়াজেদ মিয়া আইআইসিটির উদ্যোগে বের করা র‌্যালি ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে ফের আইআইসিটি ভবনের সামনে গিয়ে শেষ হয়।

পরে সেখানে এক সংক্ষিপ্ত সমাবেশে ড. জাফর ইকবালের ওপর হামলার ঘটনায় তীব্র নিন্দার পাশাপাশি দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়েছে।

আইআইসিটির পরিচালক অধ্যাপক শহীদুর রহমানের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন অধ্যাপক ড. রেজা সেলিম, অধ্যাপক জহিরুল ইসলাম, সাইফুল ইসলাম প্রমুখ।

র‌্যালি ও সমাবেশে বিশ্ববিদ্যালয়ের সিএসই, ইইই এবং সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা অংশ নেন।

উল্লেখ্য, গত শনিবার বিকেল সাড়ে ৫টার দিকে বিশ্ববিদ্যালয়ের ইলেকট্রিক্যাল ও ইলেকট্রনিকস ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের একটি অনুষ্ঠানে জাফর ইকবালকে ছুরিকাঘাত করেন ফয়জুর রহমান নামের এক যুবক।

উপস্থিত শিক্ষার্থীরা জানান, বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে ইইই বিভাগের একটি অনুষ্ঠান চলছিল। অধ্যাপক ড. জাফর ইকবাল ওই অনুষ্ঠানে অতিথি হিসেবে আসেন। ভিড়ের মধ্যে ফয়জুর তাকে ছুরিকাঘাত করেন।

ঘটনার পর আহত অবস্থায় জাফর ইকবালকে সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়। পরে প্রধানমন্ত্রীর নির্দেশে উন্নত চিকিৎসার জন্য জাফর ইকবালকে ঢাকায় আনা হয়। শনিবার রাত ১০টা ২৩ মিনিটের সময় ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে এয়ার অ্যাম্বুলেন্সযোগে তাকে ঢাকায় আনা হয়। বর্তমানে ঢাকা সিএমএইচে চিকিৎসাধীন রয়েছেন তিনি। এ ঘটনায় একটি মামলা দায়ের করেছে শাবিপ্রবি প্রশাসন।



রাইজিংবিডি/সিলেট/৭ মার্চ ২০১৮/নোমান/সাইফুল

   
 



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

ইমরান এইচ সরকারের হাইকোর্টে রিট

২০১৮-০৭-২৩ ১:১১:৩৯ পিএম

এবার বাবার প্রযোজনায় জানভি?

২০১৮-০৭-২৩ ১২:৫৯:৪৫ পিএম

জার্মানির হয়ে আর খেলবেন না ওজিল

২০১৮-০৭-২৩ ১১:১১:২৭ এএম