জাতীয় সংগীত গেয়ে শাবির শিক্ষার্থীদের প্রতিবাদ

প্রকাশ: ২০১৮-০৩-০৭ ২:৩১:০৫ পিএম
নোমান | রাইজিংবিডি.কম

নিজস্ব প্রতিবেদক, সিলেট : জনপ্রিয় লেখক, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলার প্রতিবাদে শাবিপ্রবি সম্মিলিত সাংস্কৃতিক জোটের চার দিনব্যাপী সাংস্কৃতিক কর্মসূচির প্রথম দিন সমবেত কণ্ঠে জাতীয় সংগীত পরিবেশন করেছেন হাজারো শিক্ষার্থী।

বুধবার দুপুরে বঙ্গবন্ধু মুরাল চত্বরের সামনে মৌলবাদ তথা সন্ত্রাসবাদের বিরুদ্ধে প্রতিবাদী এ সাংস্কৃতিক কর্মসূচিতে শাবিপ্রবির শিক্ষার্থীরা স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ করে অধ্যাপক জাফর ইকবালের ওপর হামলার প্রতিবাদ জানান।

বুধবার থেকে শুরু হওয়া কর্মসূচি চলবে ১০ মার্চ পর্যন্ত। কর্মসূচির দ্বিতীয় দিন বৃহস্পতিবার সন্ধ্যা ৬টায় ‘চেতনা ৭১’ এর সামনে চলচ্চিত্র প্রদর্শনী (চোখ ফিল্ম সোসাইটি) ও মাইম প্রদর্শনী (মুক্তমঞ্চ) হবে।

৯ মার্চ শুক্রবার বিশ্ববিদ্যালয়ের ড. ওয়াজেদ মিয়া আইআইসিটি ভবনে মৌলবাদ বিরোধী আলোচনা সভা এবং ১০ মার্চ সকাল ১০টায় মৌলবাদ বিরোধী সাইকেল শোভাযাত্রা কর্মসূচি পালিত হবে বলে জানিয়েছেন আয়োজকরা।

দিকে, অধ্যাপক জাফর ইকবালের ওপর হামলার সাথে জড়িত চক্রকে শনাক্ত করে দৃষ্টান্তমূলক শাস্তির আওতায় আনতে এবং নৃশংস হামলাকারীদের দ্রুততম সময়েরর মধ্যে বিচার সম্পন্ন করার দাবিতে গণস্বাক্ষর কর্মসূচি পালন করেছে শাবি শিক্ষক সমিতি। দুপুরে কেন্দ্রীয় লাইব্রেরি ভবনের সামনে এ কর্মসূচি পালিত হয়।

উল্লেখ্য, গত শনিবার বিকেল সাড়ে ৫টার দিকে বিশ্ববিদ্যালয়ের ইলেকট্রিক্যাল ও ইলেকট্রনিকস ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের একটি অনুষ্ঠানে জাফর ইকবালকে ছুরিকাঘাত করেন ফয়জুর রহমান নামের এক যুবক।

উপস্থিত শিক্ষার্থীরা জানান, বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে ইইই বিভাগের একটি অনুষ্ঠান চলছিল। অধ্যাপক ড. জাফর ইকবাল ওই অনুষ্ঠানে অতিথি হিসেবে আসেন। ভিড়ের মধ্যে ফয়জুর তাকে ছুরিকাঘাত করেন।

ঘটনার পর আহত অবস্থায় জাফর ইকবালকে সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়। পরে প্রধানমন্ত্রীর নির্দেশে উন্নত চিকিৎসার জন্য জাফর ইকবালকে ঢাকায় আনা হয়। শনিবার রাত ১০টা ২৩ মিনিটের সময় ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে এয়ার অ্যাম্বুলেন্সযোগে তাকে ঢাকায় আনা হয়। বর্তমানে ঢাকা সিএমএইচে চিকিৎসাধীন রয়েছেন তিনি। এ ঘটনায় একটি মামলা দায়ের করেছে শাবিপ্রবি প্রশাসন।



রাইজিংবিডি/সিলেট/৭ মার্চ ২০১৮/নোমান/সাইফুল

   
 


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

ভুল শুধরে সিরিজ জয়ের আশা

২০১৮-১২-১২ ২:৩৭:৪৭ এএম

মাশরাফির ১৫-২০ রানের আক্ষেপ

২০১৮-১২-১১ ১০:৫৮:৫৯ পিএম

হোপের কাছেই হেরে গেল বাংলাদেশ

২০১৮-১২-১১ ৯:৩৪:৫৫ পিএম