যবিপ্রবি উপাচার্য অবরুদ্ধ

প্রকাশ: ২০১৮-০৩-০৭ ৭:০৩:২৭ পিএম
বিএম ফারুক | রাইজিংবিডি.কম

নিজস্ব প্রতিবেদক, যশোর : যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (যবিপ্রবি) রসায়ন ও পদার্থ বিজ্ঞান বিভাগের শিক্ষক হিসেবে পছন্দের প্রার্থীকে নিয়োগের দাবিতে উপাচার্যকে অবরুদ্ধ করার অভিযোগ পাওয়া গেছে।

আজ বুধবার বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত উপাচার্য প্রফেসর ড. আনোয়ার হোসেনকে তার কক্ষে অবরুদ্ধ করে বাইরে স্লোগান দেয় ছাত্রলীগের নেতা-কর্মীরা। পরবর্তীতে আশ্বাস ও পুলিশ কর্মকর্তাদের উপস্থিতিতে অবরোধ তুলে নেওয়া হয়।

তবে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি সুব্রত বিশ্বাস অভিযোগ অস্বীকার করেছেন। তার দাবি, উপাচার্যের একান্ত সচিব (পিএস) ছাত্রলীগ নিয়ে কটূক্তি করায় প্রতিবাদ জানানো হয়েছে।

নামপ্রকাশে অনিচ্ছুক বিশ্ববিদ্যালয়ের একাধিক কর্মকর্তা জানান, মঙ্গলবার রসায়ন বিভাগের শিক্ষক নিয়োগ পরীক্ষা হয়েছে। ওই পরীক্ষায় ছাত্রলীগের পছন্দের একজন প্রার্থী আছে। কিন্তু লিখিত পরীক্ষায় সেই প্রার্থী উত্তীর্ণ হতে পারেননি। তার নিয়োগের জন্য ছাত্রলীগের নেতা-কর্মীরা আর্থিক লেনদেন করেছে বলেও জানা গেছে। এ জন্য তারা ওই প্রার্থীকে নিয়োগে চাপ দিচ্ছে। কিন্তু অকৃতকার্য প্রার্থীকে নিয়োগ দেওয়া সম্ভব নয়। এ ঘটনার জেরে আজ বুধবার সকালে পদার্থ বিজ্ঞান বিভাগের শিক্ষক নিয়োগে ১১ জন প্রার্থীকে  পরীক্ষা বসতে বাধা দেয় ছাত্রলীগের নেতা-কর্মীরা। এরপর উপাচার্যের হস্তক্ষেপে তাদের উদ্ধার করা হয়।

বেলা ১১টার দিকে ছাত্রলীগের নেতা-কর্মীরা উপাচার্য প্রফেসর ড. আনোয়ার হোসেনকে তার কক্ষে অবরুদ্ধ করে বাইরে স্লোগান দিতে থাকে।

অবরোধের এক ঘণ্টা পর পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের উপস্থিতিতে ছাত্রলীগের নেতাদের সঙ্গে বৈঠক হয়। ছাত্রলীগ দাবি করে, উপাচার্যের পিএস কামরুল ছাত্রলীগ নিয়ে কটূক্তি করেছেন। তার শাস্তি নিশ্চিত করতে হবে। এক পর্যায়ে উপাচার্য বিষয়টি খতিয়ে দেখার আশ্বাস দিলে ছাত্রলীগ অবরোধ তুলে নেয়।

বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি সুব্রত বিশ্বাস বলেন, ছাত্রলীগের কোনো প্রার্থী নেই। ভিসি স্যারকে অবরুদ্ধ করে রাখার অভিযোগ সঠিক নয়। ভিসি স্যারের পিএস কামরুল ছাত্রলীগকে নিয়ে কটূক্তি করেছেন। তার শাস্তির দাবিতে স্লোগান দেওয়া হয়েছে।



রাইজিংবিডি/যশোর/০৭ মার্চ ২০১৮/বিএম ফারুক/বকুল

   
 


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

ভুল শুধরে সিরিজ জয়ের আশা

২০১৮-১২-১২ ২:৩৭:৪৭ এএম

মাশরাফির ১৫-২০ রানের আক্ষেপ

২০১৮-১২-১১ ১০:৫৮:৫৯ পিএম

হোপের কাছেই হেরে গেল বাংলাদেশ

২০১৮-১২-১১ ৯:৩৪:৫৫ পিএম