ভারতে ইউজিসি প্রতিনিধিদলের বেস্ট পারফরমেন্স এওয়ার্ড অর্জন

প্রকাশ: ২০১৮-০৩-০৮ ৭:০৬:২১ পিএম
হাসান মাহামুদ | রাইজিংবিডি.কম

নিজস্ব প্রতিবেদক : ভারতে অনুষ্ঠিত ১১তম সাউথ এশিয়ান ইউনিভার্সিটিজ ফেস্টিভ্যাল (এসএইউএফইএসটি)-২০১৮ তে অংশগ্রহণ করে বেস্ট পারফরমেন্স এওয়ার্ড অর্জন করেছে বাংলাদেশী প্রতিনিধিদল।

বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) যুগ্ম-সচিব ড. মো. ফখরুল ইসলাম ৩২ সদস্য বিশিষ্ট প্রতিনিধি দলের নেতৃত্ব দেন।

বৃহস্পতিবার ইউজিসি’র অতিরিক্ত পরিচালক (জনসংযোগ) মো. ওমর ফারুখ এই তথ্য জানিয়েছেন।

ভারতরে গুজরাটে অবস্থিত গানপাত বিশ্ববিদ্যালয়ে গত ২ থেকে ৬ মার্চ ১১তম সাউথ এশিয়ান ইউনিভার্সিটিজ ফেস্টিভ্যাল-২০১৮ উদযাপন হয়। প্রতিনিধি দলে অন্যান্যের মধ্যে ইউজিসি’র উপ-সচিব মো. শাহীন সিরাজ, সিনিয়র সহকারী সচিব মৌলি আজাদ, সহকারি সচিব মো. মামুন, টিম ম্যানেজার অংশগ্রহণ করেন।

অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানে ড. মো. ফখরুল ইসলাম অংশগ্রহণকারী দেশসমূহের পক্ষে গেস্ট অব অনার হিসেবে বক্তব্য প্রদান করেন।

খুলনা বিশ্ববিদ্যালয়, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়, বাংলাদশে টেক্সটাইল বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেরিটাইম বিশ্ববিদ্যালয়, ব্র্যাক ইউনিভার্সিটি, বরেন্দ্র বিশ্ববিদ্যালয়, বিজিএমইএ ইউনিভার্সিটি অব ফ্যাশন এন্ড টেকনোলজি এবং সাউথইস্ট ইউনভার্সিটির মোট ২৬ জন শিক্ষার্থী লাইট ভোকাল, সোলো সং, গ্রুপ সং, ক্লাসিক্যাল ড্যান্স, ইলোকিউশন, পোস্টার মেকিং, ফটোগ্রাফি, ডিবেট, ক্লেমডেলিংসহ প্রতিযোগিতার বিভিন্ন ইভেন্টে অংশগ্রহণ করেন এবং বেস্ট পারফরমেন্স এওয়ার্ড অর্জন করেন। বাংলাদেশসহ ৮টি দেশের প্রায় ৬৫০ জন শিক্ষার্থী এবার প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন।

দক্ষিণ এশীয় দেশসমূহের মধ্যে শিক্ষা, সামাজিক, সাংস্কৃতিক ও র্অথনৈতিক ক্ষেত্রে সক্রিয় সহযোগিতা ও পারস্পারিক সহায়তার আলোকে সাউথ এশিয়ান ইউনিভার্সিটিজ ফেস্টিভ্যাল আয়োজন করা হয়ে থাকে।



রাইজিংবিডি/ঢাকা/৮ মার্চ ২০১৮/হাসান/শাহনেওয়াজ

   
 



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

শোডাউন ছাড়া কোনো চমক নেই এরশাদের

২০১৮-১০-২০ ৮:৫৯:২৫ পিএম

রূপসায় হেইয়ো হেইয়ো, পাড়ে করতালি

২০১৮-১০-২০ ৮:৪৮:৫৪ পিএম