বঙ্গবন্ধুর জন্মদিনে শিক্ষক-শিক্ষার্থীদের উপস্থিতি বাধ্যতামূলক

প্রকাশ: ২০১৮-০৩-১১ ৩:৫৬:৫৪ পিএম
হাসান মাহামুদ | রাইজিংবিডি.কম

সচিবালয় প্রতিবেদক : আগামী ১৭ মার্চ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন এবং জাতীয় শিশু দিবস। এদিন দেশের সব শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষক ও শিক্ষার্থীদের বাধ্যতামূলকভাবে উপস্থিত থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

মন্ত্রিপরিষদ বিভাগের একটি বিশ্বস্ত সূত্র জানিয়েছে, মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের প্রস্তাবনায় এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

জানা গেছে, মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয় বিষয়টি বাস্তবায়নের লক্ষ্যে মন্ত্রিপরিষদ বিভাগে চিঠি পাঠায়। ওই চিঠির প্রেক্ষিতে গত ৭ মার্চ মন্ত্রিপরিষদ বিভাগ দেশের সকল বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসকদের কাছে শিক্ষক ও শিক্ষার্থীদের উপস্থিতি নিশ্চিত করার এ নির্দেশনা পাঠিয়েছে।

মন্ত্রণালয়ের চিঠির বরাত দিয়ে নির্দেশনায় বলা হয়েছে, ‘যথাযথ মর্যাদায় আগামী ১৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস-২০১৮ উদযাপিত হবে। দিবসে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানে বাধ্যতামূলকভাবে শিক্ষক ও ছাত্র-ছাত্রীদের উপস্থিতি নিশ্চিত করার জন্য মন্ত্রিপরিষদ বিভাগকে অনুরোধ জানানো হয়েছে।’

এর প্রেক্ষিতে সিদ্ধান্ত অনুযায়ী, সকল শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষা ও ছাত্র-ছাত্রীদের উপস্থিতি নিশ্চিত করে যথাযোগ্য মর্যাদায় ও আনন্দমুখর পরিবেশে দিবসটি উদযাপনের প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসকদের নির্দেশনা দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, আগামী ১৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মবার্ষিকী। এদিন জাতীয় শিশু দিবস-২০১৮ উদযাপিত হবে।



রাইজিংবিডি/ঢাকা/১১ মার্চ ২০১৮/হাসান/সাইফুল

   
 



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

শিশু বিল পাস

২০১৮-১০-২২ ৯:১২:৩০ পিএম

সিরিজ জিততে চট্টগ্রামে বাংলাদেশ

২০১৮-১০-২২ ৭:৩৩:৩৫ পিএম