কোটা সংস্কারের দাবিতে কর্মসূচিতে পুলিশের টিয়ারগ্যাস

প্রকাশ: ২০১৮-০৩-১৪ ৩:৫৫:২৯ পিএম
হাসিবুল ইসলাম | রাইজিংবিডি.কম

নিজস্ব প্রতিবেদক : কোটা সংস্কারের দাবিতে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের অবস্থান কর্মসূচিতে টিয়ারগ্যাস শেল নিক্ষেপ করে কর্মসূচি পণ্ড করে দিয়েছে পুলিশ।

বুধবার সকালে রাজধানীর বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে আগত অসংখ্য চাকরিপ্রত্যাশী শিক্ষার্থীরা জনপ্রশাসন মন্ত্রণালয়ে স্মারকলিপি জমা দেওয়ার উদ্দেশে মিছিল বের করে হাইকোর্টের সামনে অবস্থান কর্মসূচি চালানোর সময় এই ঘটনা ঘটে।

সকালে মিছিলটি ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরি এলাকা থেকে বের হয়ে শাহবাগ, ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি), দোয়েল চত্বর হয়ে হাইকোর্টের সামনে আসলে আন্দোলনকারীদের পুলিশ বাধা দেয়। এ সময় টিয়ারগ্যাস শেল নিক্ষেপ করে তাদের ছত্রভঙ্গ করে দেওয়া হয়।

আন্দোলনকারীরা দাবি জানিয়ে বলেন, কোটা সংস্কার করে ৫৬ শতাংশ থেকে কমিয়ে ১০ শতাংশে নিয়ে আসতে হবে।

তারা আরো বলেন, ‘আমরা শান্তিপূর্ণভাবে আন্দোলন করছিলাম। হঠাৎ করে পুলিশ আমাদের ওপর এলোপাতাড়ি টিয়ারগ্যাস শেল নিক্ষেপ করে।’

ঢাকা মহানগর পুলিশের উপকমিশনার মারুফ হোসেন সরদার জানান, হাইকোর্ট-প্রেসক্লাব এলাকাটি খুবই গুরুত্বপূর্ণ এলাকা হওয়ায় আমরা আন্দোলনকারীদের অনুরোধ করেছিলাম রাস্তা ছেড়ে দিতে। কিন্তু তারা সেই নির্দেশনা না মানায় টিয়ারগ্যাস শেল নিক্ষেপ করে তাদের ছত্রভঙ্গ করে দেওয়া হয়েছে।



রাইজিংবিডি/ ঢাকা/১৪ মার্চ ২০১৮/হাসিবুল/এএস

   
 


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

লেগানেসের মাঠে হারল রিয়াল

২০১৯-০১-১৭ ১০:০০:৩৪ এএম

টিভিতে আজকের খেলা

২০১৯-০১-১৭ ৮:৪৬:৫৯ এএম

এক যুগ পর একসঙ্গে আনুশকা-মাধবন

২০১৯-০১-১৭ ৮:২২:৫০ এএম