কোটা সংস্কারে সরকারের প্রতি ঢাবি শিক্ষক সমিতির আহ্বান

প্রকাশ: ২০১৮-০৪-০৯ ১০:২৪:০৯ পিএম
আবু বকর ইয়ামিন | রাইজিংবিডি.কম

নিজস্ব প্রতিবেদক : সংবিধানের আলোকে কোটা সংস্কারের ব্যবস্থা নিতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।

সোমবার বিকেল ৪টায় ঢাবি শিক্ষক সমিতির জরুরি সাধারণ সভা থেকে এ আহ্বান জানানো হয়।

সভায় মধ্যরাতে ঢাবি উপাচার্য ভবনে হামলা, ভাঙচুর এবং সপরিবারে উপাচার্যকে হত্যার অপচেষ্টার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়। একই সঙ্গে অপরাধীদের দ্রুত আইনের আওতায় এনে বিচারের দাবি জানান তারা।

এছাড়া যেসব শিক্ষার্থী কোটা সংস্কারের আন্দোলনে আহত হয়েছেন তাদের প্রতি সহানুভূতি জ্ঞাপন করে বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনায় সুচিকিৎসার ব্যবস্থার দাবিও জানানো হয়।

এ সময় তিন দিনের কর্মসূচি পালনের সিদ্ধান্ত নেয় শিক্ষক সমিতি। কর্মসূচির মধ্যে আছে- মঙ্গলবার বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত অপরাজেয় বাংলার পাদদেশে মানবন্ধন। বেলা ১২টা থেকে ১টা পর্যন্ত সিনেট ভবনে উপাচার্যের সঙ্গে সাক্ষাৎ করে সমবেদনা জ্ঞাপন। বুধবার ঢাবি পরিবারের সব সদস্য, দেশের সব গণতান্ত্রিক, রাজনৈতিক, সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ ও বিশিষ্ট ব্যক্তি, সুশীল সমাজের প্রতিনিধি, ঢাবি অ্যালামনাই অ্যাসোসিয়েশনসমূহের সদস্যদের উপাচার্য ভবনে সংঘটিত তাণ্ডবলীলা প্রত্যক্ষ করার ব্যবস্থা গ্রহণ।

১২ এপ্রিল দুপুর ১২ থেকে ১টা পর্যন্ত অফিসসমূহে এক ঘণ্টার কর্মবিরতি এবং শিক্ষকরা কালো ব্যাজ ধারণ করে শ্রেণিকক্ষে উপাচার্য ভবনে তাণ্ডবলীলার ভয়াবহতা বর্ণনা করবেন।

সভায় ভিসি ভবনসহ প্রশাসনিক এবং আবাসিক এলাকাসমূহের নিরাপত্তা জোরদারের দাবি জানানো হয়।




রাইজিংবিডি/ঢাকা/৯ এপ্রিল ২০১৮/ইয়ামিন/রফিক

   
 


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

টিভিতে আজকের খেলা

২০১৮-১২-১০ ৮:৫১:২৪ এএম

ছবিতে নজরকাড়া মীনাক্ষি

২০১৮-১২-১০ ৮:০৬:১৯ এএম

বিএনপি ছাড়লেন মনির খান

২০১৮-১২-০৯ ৮:৪৮:৩১ পিএম