কোটা আন্দোলন : ২ মন্ত্রীর বক্তব্যের প্রতিবাদে জাবিতে বিক্ষোভ

প্রকাশ: ২০১৮-০৪-১০ ৮:২৫:৫৪ পিএম
তহিদুল ইসলাম | রাইজিংবিডি.কম

জাবি প্রতিনিধি : অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত ও কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরীর বক্তব্যের প্রতিবাদে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) বিক্ষোভ মিছিল করেছে ‘সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ, জাবি শাখা’।

মঙ্গলবার সন্ধ্যা সোয়া ৬টার দিকে মিছিলটি কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে থেকে বের হয়ে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে প্রধান গেট হয়ে পুনরায় কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে এসে সমাবেশে মিলিত হয়। মিছিলে প্রায় ৫ শতাধিক শিক্ষার্থী অংশ নেয়।

সমাবেশে ‘সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ, জাবি শাখা’র আহ্বায়ক খান মুনতাসির আরমান বলেন, আমরা আাগামী দুদিন আমাদের ক্লাস-পরীক্ষা কর্মসূচি চালিয়ে যাব। আমাদের উপাচার্য ম্যাডাম আমাদের আন্দোলনের প্রতি সংহতি জানিয়েছেন। তার প্রতি সম্মান জানিয়ে এর মধ্যে আমরা সড়ক অবরোধে যাব না। তবে যদি পরিস্থিতি খারাপ হয়, তবে অবরোধ কর্মসূচিতে যাব।

‘সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ, জাবি শাখা’র সমন্বয়ক আবু সাঈদ এই প্রতিবেদককে বলেন, সরকার এক মাস সময় চেয়েছে। আমাদের কেন্দ্রীয় নেতারা সময় দিয়েছেন। এর মধ্যে মতিয়া চৌধুরী আন্দোলনকারীদের নিয়ে বাজে মন্তব্য করেছেন। আবার অর্থমন্ত্রী বলেছেন, বাজেটের পরে কোটা সংস্কারে হাত দেওয়া হবে। এ থেকে বোঝা যায় সরকারের কোটা সংস্কারের সদিচ্ছা নেই।

এর আগে জাতীয় সংসদে দেওয়া বক্তব্য আগামী তিন দিনের মধ্যে প্রত্যাহার করে ক্ষমা না চাইলে কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরীকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে অবাঞ্ছিত ঘোষণা করা হবে বলে সকালে ঘোষণা দেয় আন্দোলনকারী শিক্ষার্থীরা।



রাইজিংবিডি/জাবি/১০ এপ্রিল ২০১৮/তহিদুল ইসলাম/মুশফিক

   



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

পাবনায় অটোরিকশা ধর্মঘট অব্যাহত

পাবনায় অটোরিকশা ধর্মঘট অব্যাহত

২০১৮-০৪-২১ ৭:৩২:৩০ পিএম
শাকিবকে নিয়ে নায়িকার আফসোস

শাকিবকে নিয়ে নায়িকার আফসোস

২০১৮-০৪-২১ ৬:৫৯:৪০ পিএম
‘মুভি মোগল এ কে এম জাহাঙ্গীর খান’

‘মুভি মোগল এ কে এম জাহাঙ্গীর খান’

২০১৮-০৪-২১ ৬:৪৬:১৩ পিএম
তথ্যপ্রযুক্তিতে উপকূলের স্কুলে পাঠদানে নতুন মাত্রা
ডিজিটাল উপকূল-৬

তথ্যপ্রযুক্তিতে উপকূলের স্কুলে পাঠদানে নতুন মাত্রা

২০১৮-০৪-২১ ৬:১২:৪৪ পিএম