মঙ্গলবার অনুপস্থিত ৭৯৩ জন পরীক্ষার্থী

প্রকাশ: ২০১৮-০৪-১০ ৮:৩২:২৪ পিএম
আবু বকর ইয়ামিন | রাইজিংবিডি.কম

নিজস্ব প্রতিবেদক : সারা দেশে মঙ্গলবার সকাল ১০টা থেকে ১টা পর্যন্ত উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) ও সমমানের প্রকৌশল অঙ্কন ও ওয়ার্কশপ (তত্ত্বীয়) ১ম পত্র, সমরবিদ্যা (তত্ত্বীয়) ১ম পত্র, গার্হস্থ বিজ্ঞান ১ম পত্র, গার্হস্থ অর্থনীতি ১ম পত্র পরীক্ষা হয়েছে। ২টা থেকে ৫টা পর্যন্ত পরিসংখ্যান (তত্ত্বীয়) ১ম পত্র, সাধারণ বিজ্ঞান এবং খাদ্য ও পুষ্টি বিজ্ঞান (তত্ত্বীয়) ১ম পত্র, ক্রীড়া (তত্ত্বীয়) ১ম পত্র পরীক্ষা হয়।

মঙ্গলবার ৭৯৩ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। তবে কাউকে বহিষ্কারের সংবাদ পাওয়া যায়নি।

সকালের পরীক্ষায় সব বোর্ড মিলিয়ে মোট ৩৯২ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। বিকেলের পরীক্ষায় অনুপস্থিত ছিল ৩৯১ জন।

মঙ্গলবার আন্তঃশিক্ষা বোর্ড সূত্রে এসব তথ্য জানা গেছে।

এবার এইচএসসি পরীক্ষায় সারা দেশে কেন্দ্রের সংখ্যা কমেছে। ২ হাজার ৫৪১ কেন্দ্রে পরীক্ষা হয়, যা গত বছরের তুলনায় ৪৪টি কম। বিদেশে সাতটি কেন্দ্রে এবার পরীক্ষার্থী ২৯৯ জন। প্রতি বছরের মতো এবারও প্রতিবন্ধী ও বিশেষ চাহিদাপ্রাপ্ত পরীক্ষার্থীদের জন্য অতিরিক্ত ৩০ মিনিট বরাদ্দ আছে।

এবারও শুরুতে বহুনির্বাচনী (এমসিকিউ) অংশ এবং পরে রচনামূলক অংশের পরীক্ষা হয়। ৩০ নম্বরের বহুনির্বাচনী পরীক্ষার সময় ৩০ মিনিট এবং ৭০ নম্বরের সৃজনশীল পরীক্ষার সময় আড়াই ঘণ্টা। পরীক্ষা শুরুর ২৫ মিনিট আগে কেন্দ্রীয়ভাবে লটারির মাধ্যমে প্রশ্ন সেট নির্ধারণ করে সব শিক্ষা বোর্ডে অভিন্ন প্রশ্নে পরীক্ষা হচ্ছে। প্রতিটি কেন্দ্রে একাধিক প্রশ্নের সেট পৌঁছে দেওয়া হচ্ছে।

লিখিত পরীক্ষা শেষ হবে ১৩ মে। ১৪ মে ব্যবহারিক পরীক্ষা শুরু হয়ে ২৩ মে শেষ হবে। পরবর্তী ৬০ দিনের মধ্যে ফলাফল প্রকাশ করা হবে।



রাইজিংবিডি/ঢাকা/১০ এপ্রিল ২০১৮/ইয়ামিন/রফিক

   
 


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

টিভিতে আজকের খেলা

২০১৮-১২-১০ ৮:৫১:২৪ এএম

ছবিতে নজরকাড়া মীনাক্ষি

২০১৮-১২-১০ ৮:০৬:১৯ এএম

বিএনপি ছাড়লেন মনির খান

২০১৮-১২-০৯ ৮:৪৮:৩১ পিএম