ঢাবি ভিসির বাসায় কোটা সংস্কার আন্দোলনকারীরা

প্রকাশ: ২০১৮-০৪-১২ ৯:২৯:৩৪ পিএম
আবু বকর ইয়ামিন | রাইজিংবিডি.কম

নিজস্ব প্রতিবেদক : ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সঙ্গে সাক্ষাৎ করেছেন কোটা সংস্কার আন্দোলনের প্লাটফর্ম বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের কেন্দ্রীয় কমিটির নেতারা।

বৃহস্পতিবার সন্ধ্যায় তারা উপাচার্যের বর্তমান বাসায় (উপ-উপাচার্য ভবন) তার সঙ্গে সাক্ষাৎ করেন।

সাক্ষাৎকালে উপাচার্যের সঙ্গে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী, সহকারী প্রক্টর আব্দুর রহিম উপস্থিত ছিলেন। আর আন্দোলনকারীদের মধ্যে ছিলেন সংগঠনের আহ্বায়ক হাসান আল মামুন, যুগ্ম আহ্বায়ক ফারুক হাসান, রাশেদ খান, নুরুল হক নুরসহ ২০-২৫ জন।

ঢাবির হলগুলোতে যেন কোনো শিক্ষার্থীকে হয়রানি করা না হয়, সবাই যেন নির্ভয়ে হলে থাকতে পারে সে বিষয়ে উপাচার্যের হস্তক্ষেপ কামনা করেন সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নেতারা। ক্যাম্পাস বহিরাগতমুক্ত করা, অতিরিক্ত যানবাহন প্রবেশ নিয়ন্ত্রণে গেট করারও দাবি জানান তারা। উপাচার্য তাদের এসব বিষয়ে আশ্বস্ত করেন।

এছাড়া উপাচার্যের বাসায় হামলার ঘটনায় সঠিক তদন্তের দাবি জানান আন্দোলনকারীরা। এ সময় উপাচার্য বলেন, ভিডিও ফুটেজ দেখে হামলাকারীদের শনাক্ত করা হবে।

আন্দোলনকারীরা সুষ্ঠু তদন্তের স্বার্থে বিচার বিভাগীয় কমিশন গঠনেরও প্রস্তাব করেন। এছাড়া উপাচার্য ভবনে হামলার ঘটনায় তদন্ত কমিটিকে আন্দোলনকারীদের পক্ষ থেকে সহযোগিতা করা হবে বলেও জানানো হয়।

সাক্ষাতের বিষয়ে আন্দোলনকারীদের যুগ্ম আহ্বায়ক ফারুক হাসান বলেন, ‘আমরা আমাদের আন্দোলন স্থগিতের বিষয়ে ভিসি স্যারকে অবহিত করেছি। সবাই যেন কোনো ধরনের হয়রানি ছাড়া নির্ভয়ে হলে থাকতে পারে সে বিষয়ে ব্যবস্থা গ্রহণের অনুরোধ করেছি। তিনি আমাদের আশ্বস্ত করেছেন।’



রাইজিংবিডি/ঢাকা/১২ এপ্রিল ২০১৮/ইয়ামিন/রফিক

   
 


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

টিভিতে আজকের খেলা

২০১৮-১২-১০ ৮:৫১:২৪ এএম

ছবিতে নজরকাড়া মীনাক্ষি

২০১৮-১২-১০ ৮:০৬:১৯ এএম

বিএনপি ছাড়লেন মনির খান

২০১৮-১২-০৯ ৮:৪৮:৩১ পিএম