‘সংস্কৃতি চর্চা মনকে ভালো রাখে’

প্রকাশ: ২০১৮-০৪-১৪ ৪:৩৯:২৪ পিএম
মোহাম্মদ নঈমুদ্দীন | রাইজিংবিডি.কম

জ্যেষ্ঠ প্রতিবেদক : কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব মো. আলমগীর বলেছেন, সংস্কৃতি চর্চা করলে মন ভালো থাকে, সংস্কৃতি চর্চা মনকে ভালো রাখে। তাই লেখাপড়ার পাশাপাশি সংস্কৃতি চর্চা প্রয়োজন।

শনিবার ঢাকা মহিলা পলিটেকনিক ইনস্টিটিউটে বৈশাখী মেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

সচিব বলেন, আজ সারা বাংলাদেশে পয়লা বৈশাখের অনুষ্ঠান আয়োজন করা হয়েছে। এর ধারাবাহিকতায় ঢাকা মহিলা পলিটেকনিক ইনস্টিটিউটেও বৈশাখী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। লেখাপড়ার পাশাপাশি এমন আয়োজনের প্রয়োজন রয়েছে। তবে আজকের আয়োজন সত্যিই অসাধারণ হয়েছে। শিক্ষার্থীরা নাচ, গান, কবিতা আবৃত্তি করে উপস্থিতির মন জয় করে নিয়েছে। এটা অতি আনন্দের বিষয়।

ঢাকা মহিলা পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষক সায়েমা আখতার ও হুমা আফরোজার যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব এ কে এম জাকির হোসেন ভুঞা, আশোক কুমার বিশ্বাস, যুগ্ম সচিব ড. মো. ওমর ফারুক, বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান ড. মো. মুস্তাফিজুর রহমান, সচিব মো. মাহাবুবুর রহমান প্রমুখ।

অনুষ্ঠানের শুরুতেই ঢাকা মহিলা পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষার্থীরা একে একে কবিতা, নাচ, গান পরিবেশন করেন।

পয়লা বৈশাখ উপলক্ষে কলেজ ক্যাম্পাসে বৈশাখী মেলার আয়োজন করা হয়। মেলায় ছয়টি স্টল বসানো হয়েছে। ওই স্টলগুলোতে প্রতিষ্ঠানটির শিক্ষার্থীরা নিজেদের বানানো হরেক রকমের দেশি পিঠা, শরবতসহ নানা রকম খাবারের প্রদর্শন করেন। সকাল থেকে বৈশাখের সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন বিপুল সংখ্যক শিক্ষার্থী, শিক্ষকসহ এখানকার শুভানুধ্যায়ীরা।



রাইজিংবিডি/ঢাকা/১৪ এপ্রিল ২০১৮/নঈমুদ্দীন/রফিক

   
 



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

সিনেমায় অভিষেক হচ্ছে কোহলির

২০১৮-০৯-২১ ৮:০২:১৯ পিএম

১৬ হাজার টাকা মজুরি ঘোষণার দাবি

২০১৮-০৯-২১ ৬:১৮:০৭ পিএম