শিক্ষক নিয়োগ স্থগিত করল ইবি প্রশাসন

প্রকাশ: ২০১৮-০৫-০৭ ৭:৩৮:৩৪ পিএম
শাহাব উদ্দীন অসীম | রাইজিংবিডি.কম

ইসলামী বিশ্ববিদ্যালয় সংবাদদাতা : চাকরির দাবিতে অবরোধ, বিক্ষোভের মুখে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) প্রশাসন শিক্ষক নিয়োগ স্থগিত করেছে।

আজ সোমবার রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ স্বাক্ষরিত  প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

এতে উল্লেখ করা হয়েছে, ৭ মে ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের প্রভাষক পদে, ১০ মে আইসিটি সেলের কম্পিউটার প্রোগ্রামার/ডাটাবেজ প্রোগ্রামার, সহকারী কম্পিউটার প্রোগ্রামার/সহকারী ডাটাবেজ প্রোগ্রামার ও সহকারী নেটওয়ার্ক ইঞ্জিনিয়ার/সহকারী হার্ডওয়ার ইঞ্জিনিয়ার পদে, ১২ মে ফার্মেসি বিভাগের প্রভাষক ও সহকারী অধ্যাপক পদে, ১৩ মে বায়োমেডিকেল ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রভাষক ও সহকারী অধ্যাপক পদে এবং ১৪ মে এনভাইরনমেন্টাল সায়েন্স এন্ড জিওগ্রাজি বিভাগের প্রভাষক ও সহকারী অধ্যাপক পদে নিয়োগ নির্বাচনী বোর্ডের সভা অনিবার্য কারণবশত স্থগিত করা হলো।

নিয়োগ নির্বাচনী বোর্ডের পরিবর্তিত তারিখ ও সময় পরে জানানো হবে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মো. হারুন-উর-রশিদ আসকারী বলেন, সার্বিক পরিস্থিতি বিবেচনা করে শিক্ষক নিয়োগ বোর্ড স্থগিত করা হয়েছে। কর্তৃপক্ষের পক্ষ থেকে চাকরি প্রত্যাশীদের চাকরি প্রদানের প্রতিশ্রুতি দেওয়া হয়নি। শিক্ষক নিয়োগের ক্ষেত্রে অধিক মেধাবী ও যোগ্যতাসম্পন্ন ব্যক্তিকে স্বচ্ছতার সঙ্গে নিয়োগ দিতে চান তারা। 

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, রোববার চাকরির দাবিতে দুই দফায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক অবরোধ করে ছাত্রলীগের চাকরি প্রত্যাশী সাবেক ও বর্তমান নেতা-কর্মীরা। পরে প্রক্টরিয়াল বডি এবং ছাত্রলীগের সভাপতি শাহিনুর রহমান শাহিন ও সাধারণ সম্পাদক জুয়েল রানা হালিম আন্দোলনকারীদের উপাচার্যের সঙ্গে আলোচনায় বসার ব্যবস্থা করার আশ্বাস দিলে অবরোধ প্রত্যাহার করে তারা।

আজ সোমবার সকাল সাড়ে ৯টা থেকে পুনরায় আন্দোলন শুরু করে চাকরি প্রত্যাশীরা। তারা প্রশাসন ভবনের সামনে অবস্থান নেয়। অবশেষে বিশ্ববিদ্যালয় প্রশাসন শিক্ষক নিয়োগ বোর্ড স্থগিত করতে বাধ্য হয়।

এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি শাহিনুর রহমান শাহিন বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসনকে চাপ দেওয়া হয়নি। চাকরি প্রত্যাশীদের বিষয়টি বিবেচনা করে দেখতে বলা হয়েছে।



রাইজিংবিডি/ইবি/৭ মে ২০১৮/শাহাব উদ্দীন অসীম/বকুল

   



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

শূন্য হাতেই ফিরছে মেয়েরা

শূন্য হাতেই ফিরছে মেয়েরা

২০১৮-০৫-২০ ৯:৪১:৪৯ পিএম
কূটনীতিকদের নিয়ে বিএনপির ইফতার

কূটনীতিকদের নিয়ে বিএনপির ইফতার

২০১৮-০৫-২০ ৮:৪৪:২৬ পিএম