তিন বিভাগে বিজয়ী তেজগাঁও কলেজ

প্রকাশ: ২০১৮-০৫-০৮ ৬:৪৯:২১ পিএম
হাসান মাহামুদ | রাইজিংবিডি.কম

নিজস্ব প্রতিবেদক : ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনির্ভাসিটির আশুলিয়া ক্যাম্পাসে অনুষ্ঠিত হয়ে গেল ইন্টারন্যাশনাল কনভেনশন অন স্টুডেন্ট কোয়ালিটি কন্ট্রোল সার্কেল।

গত ৩ থেকে ৫ মে ৩ দিনব্যাপী এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এতে স্কিট বিভাগে বিজয়ী হয়েছে তেজগাঁও কলেজ। বিজয়ী দলের পক্ষ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে মঙ্গলবার এ তথ্য জানানো হয়েছে।

অনুষ্ঠানে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ভারত, নেপাল, শ্রীলঙ্কা, মরিশাস ও পাকিস্তানসহ বিশ্বের ৯টি দেশের ৫০০ ডেলিগেট অংশগ্রহণ করে। বাংলাদেশ নিয়ে অংশগ্রহণকারীর সংখ্যা এক হাজার। অংশগ্রহণকারীদের নিয়ে আয়োজন করা হয় স্কিট (প্রহসন), কেইস স্টাডি, ডিবেট, কম্পিউটার প্রোগ্রামিংসহ নানা ধরনের প্রতিযোগিতা। স্কিট প্রতিযোগিতায় সারা বিশ্বের ২৬ প্রতিযোগী দলক পেছনে ফেলে চ্যাম্পিয়ন হয়েছে তেজগাঁও কলেজ থিয়েটার অ্যান্ড মিডিয়া স্টাডিজ ডিপার্টমেন্ট দল।

কেস স্টাডিতে সারা বিশ্বের প্রায় ৭০টি দলের সাথে প্রতিযোগিতায় অংশ নিয়ে কলেজের দুটি দলই এক্সট্রা অরডিনারি অ্যাওয়ার্ড অর্জন করে। এছাড়া কম্পিউটার প্রোগামিং এ অংশগ্রহণকারী দেশগুলোর ২০টি দলের সাথে প্রতিযোগিতা করে কলেজের দুটি দল ১ম ও দ্বিতীয়  স্থান পেয়ে এক্সিলেন্সি অ্যাওয়ার্ড অর্জন করে। তৃতীয় স্থানে ছিল ভারতের একটি দল।

এই বিজয়ের মধ্য দিয়ে শুধু তেজগাঁও কলেজ নয় বিশ্ব দরবারে বাংলাদেশের মুখ উজ্জল হয়েছে বলে মনে করে বাংলাদেশের সব অংশগ্রহণকারী। অনুষ্ঠান শেষে বিজয়ীদল এর হাতে পুরস্কার স্বারক তোলে দেন বিভিন্ন দেশের অতিথিরা। কনভেনশন আয়োজন করেন বাংলাদেশ সোসাইটি ফর টোটাল কোয়ালিটি মেনেজমেন্ট (বিএসটিকিউএম) নামক সংগঠন।

প্রসঙ্গত, ৩ মে কনভেনশনের উদ্বোধন করেন ড্যাফোডিল গ্রুপের চেয়ারম্যান সবুর খান। এছাড়া ৫ মে কনভেনশনের সমাপনীতে অতিথি ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।



রাইজিংবিডি/ঢাকা/৮ মে ২০১৮/হাসান/সাইফ

   
 


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

শাড়ির বন্দনায় কঙ্গনা

২০১৮-১২-১২ ৫:০০:৫৪ পিএম

‘আপন মন’

২০১৮-১২-১২ ৪:৩১:২৩ পিএম