ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

ঢাবিতে জীববিজ্ঞান অনুষদের ২১ শিক্ষার্থীকে বৃত্তি প্রদান

আবু বকর ইয়ামিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২৬, ২৬ জুলাই ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ঢাবিতে জীববিজ্ঞান অনুষদের ২১ শিক্ষার্থীকে বৃত্তি প্রদান

নিজস্ব প্রতিবেদক : ঢাকা বিশ্ববিদ্যালয়ের জীববিজ্ঞান অনুষদের মৃত্তিকা, পানি ও পরিবেশ বিভাগের SWED-DU Trust এর আওতায় বিভাগের বিভিন্ন বর্ষের ২১ জন শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করা হয়েছে।

বৃহস্পতিবার বিভাগীয় মিলনায়তনে এ উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান শিক্ষার্থীদের হাতে বৃত্তির চেক ও সনদপত্র তুলে দেন।

মৃত্তিকা, পানি ও পরিবেশ বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. দিদার-উল-আলম অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন ট্রাস্ট ফান্ডের নির্বাহী পরিচালক অধ্যাপক ড. মো. আখতার হোসেন খান। অনুষ্ঠানে বিভাগের প্রবীণ শিক্ষকসহ বর্তমান শিক্ষক-শিক্ষার্থী ও তাদের অভিভাবকগণ এবং ট্রাস্ট ফান্ডের দাতাগণ উপস্থিত ছিলেন।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান কৃতি শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের অভিনন্দন জানিয়ে বলেন, মেধাসহ সামগ্রিক বিবেচনায় প্রাপ্ত এই বৃত্তি একটি নিজস্ব অর্জন। শিক্ষার্থীদের ভবিষ্যত জীবনে এই অর্জন আরো মান বৃদ্ধি করবে।

আর্থিক সহায়তা দেওয়া হয় ১২ জন শিক্ষার্থীকে। তারা হলেন- মো. আমির হোসেন, সাদিয়া লিনা আলফী, মো. মুহিদুল ইসলাম, মাহবুব হাসান তালুকদার, মো. রানা আরাফাত, ফারহানা ফিরোজ মীম, মোসাম্মত উম্মে সালমা, মো. মাহফুজ ইসলাম, মো. ওমর সানি আকন, ফাতেমা তুজ জোহরা, নাইমা নার্গিস ও মো. সাইফুল ইসলাম।

মেধা বৃত্তিপ্রাপ্ত সাতজন হলেন- মো. হারুন মিয়া, মো. আকিব আল মাহির, মো. রাইসুদ্দিন শিকদার, সাইফ শাহরুখ, মো. সাজ্জাদুল ইসলাম, মিস নাফিসা রহমান আনিকা ও মো. হারুন মিয়া।

গোল্ড মেডেল পাওয়া দুজন হলেন- জুয়াইরা বিনতে জসিম ও সুমাইয়া চৌধুরী।

অনুষ্ঠানে বিভাগীয় শিক্ষক মরহুম অধ্যাপক আমিনুল ইসলামের স্ত্রী হেলেনা ইসলামের উপস্থিতিতে আগামী বছর থেকে ‘অধ্যাপক আমিনুল ইসলাম বৃত্তি’ নামে আরো একটি বৃত্তি প্রদান করা হবে বলে ঘোষণা দেওয়া হয়।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৬ জুলাই ২০১৮/ইয়ামিন/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়