ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

এসএসসি ফরম পূরণে অতিরিক্ত অর্থ নিলে ব্যবস্থা

এম এ রহমান মাসুম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩০, ৭ নভেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
এসএসসি ফরম পূরণে অতিরিক্ত অর্থ নিলে ব্যবস্থা

নিজস্ব প্রতিবেদক : ২০১৯ সালে অনুষ্ঠিতব্য মাধ্যমিক ও সমমানের (এসএসসি) পরীক্ষার ফরম পূরণে অতিরিক্ত অর্থ নিলে সেসব স্কুলে তাৎক্ষণিক অভিযান চালাবে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

একই সঙ্গে কোনো স্কুলে অতিরিক্ত অর্থ নিলে দুদকের হটলাইনে (১০৬) অভিযোগ দেওয়ার পরামর্শ দিয়েছে সংস্থাটি। বুধবার দুদকের পক্ষে থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

গত ৪ নভেম্বর ফরম পূরণে বাড়তি অর্থ আদায়ের অভিযোগে  রাজধানীর হাজারীবাগ এলাকার সালেহা উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে অভিযান চালায় দুদক।

এই সংবাদ গণমাধ্যমে প্রকাশিত হলে দুদকের হটলাইনে অভিযোগ আসতে থাকে। দেশের বিভিন্ন প্রান্ত থেকে প্রতিদিন শত শত অভিযোগ আসছে বলে দুদক সূত্রে জানা গেছে।

দুদকের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, এসব অভিযোগে দেখা যায় বেশকিছু শিক্ষা প্রতিষ্ঠান বোর্ডের নির্ধারিত ফির চেয়ে বেশি অর্থ আদায় করছে। কোনো কোনো ক্ষেত্রে নির্বাচনী পরীক্ষায় (টেস্ট পরীক্ষা) ফেল করা ছাত্র-ছাত্রীদের কাছ থেকে অতিরিক্ত টাকার বিনিময়ে তাদেরকে পরীক্ষা দেওয়ার সুযোগ করে দেওয়া হচ্ছে। এসব অভিযোগ আসার পর দেশের বিভিন্ন স্কুলে অভিযান পরিচালিত হচ্ছে। এ বিষয়ে দুদক ব্যবস্থা নিচ্ছে বলেও জানানো হয়েছে।



রাইজিংবিডি/ঢাকা/৭ নভেম্বর ২০১৮/এম এ রহমান/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়