দাবি না মানলে মনোনয়নপত্র নেবে না ছাত্রদল

প্রকাশ: ২০১৯-০২-১৮ ৮:৪২:০৫ পিএম
আবু বকর ইয়ামিন | রাইজিংবিডি.কম

নিজস্ব প্রতিবেদক : ডাকসু ও হল সংসদ নির্বাচনের মনোনয়নপত্র বিতরণ শুরু হচ্ছে আগামীকাল মঙ্গলবার থেকে। কিন্তু দাবি বাস্তবায়ন না হওয়া পর্যন্ত মনোনয়নপত্র নেবে না বলে জানিয়েছে ছাত্রদল।

সোমবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে সংবাদ সম্মেলনে এ কথা বলেন ছাত্রদলের সাধারণ সম্পাদক আকরামুল হাসান। 

তিনি বলেন, আগামীকাল থেকে যে মনোনয়নপত্র বিতরণ শুরু হবে, সেটাতে আমরা অংশগ্রহণ করবো না ৷ আমাদের দাবি বাস্তবায়ন না হওয়া পর্যন্ত আমরা মনোনয়নপত্র নেবো না।

এ সময় ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের সভাপতি আল মেহেদী তালুকদার ও সাধারণ সম্পাদক আবুল বাশার সিদ্দিকীসহ অন্যান্য নেতাকর্মী উপস্থিত ছিলেন।

আকরাম বলেন, দাবি মেনে না নেওয়া পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের সঙ্গে আমাদের বিতর্ক অব্যাহত থাকবে। আমরা শেষ পর্যন্ত নির্বাচনে থাকতে চাই। আমাদের দাবি না মেনে নিলে বিশ্ববিদ্যালয়ের অগণতান্ত্রিক সিদ্ধান্তে আমরা কষ্ট পাবো। কিন্তু ডাকসু নির্বাচনের বিষয়ে শেষ পর্যন্ত ইতিবাচক থাকছি।

এদিকে, দুপুরে বিক্ষোভ মিছিল ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের (ভিসি) কার্যালয় ঘেরাও করে প্রগতিশীল ছাত্রজোট।  ডাকসু ও হল সংসদ নির্বাচনের ভোটকেন্দ্র হলের বাইরে স্থাপনসহ ছয় দফা দাবিতে এ কর্মসূচি পালন করে তারা।

বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিন থেকে মিছিল নিয়ে ভিসি কার্যালয়ের সামনে অবস্থান নেন প্রগতিশীল ছাত্রজোটের নেতাকর্মীরা। ছাত্রজোটের সমন্বয়ক ও বিপ্লবী ছাত্রমৈত্রীর সভাপতি ইকবাল কবীর বলেন, বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে ক্ষমতাসীন দলের ছাত্র সংগঠন আধিপত্য ও দখলদারিত্ব বজায় রেখেছে। এ অবস্থায় হলে ভোটকেন্দ্র থাকলে নির্বাচনকে প্রভাবিত করবে তারা।

নির্বাচনের আলোচনা শুরু হওয়ার পর থেকে বেশিরভাগ ছাত্র সংগঠন হলের বাইরে ভোটকেন্দ্র করার দাবি জানালেও বিশ্ববিদ্যালয় প্রশাসন তা উপেক্ষা করেছে বলে অভিযোগ তাদের।

ছাত্রলীগকে বিশেষ সুবিধা দিতেই বিশ্ববিদ্যালয় প্রশাসন অগণতান্ত্রিকভাবে এমন সিদ্ধান্ত নিয়েছে বলে মন্তব্য করেন ইকবাল কবীর। অবিলম্বে এ ধরনের সিদ্ধান্ত থেকে সরে এসে হলের বাইরে ভোটকেন্দ্র করতে প্রশাসনের প্রতি আহ্বান জানান তিনি।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৮ ফেব্রুয়ারি ২০১৯/ইয়ামিন/এনএ

   
 


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

প্রথম মার্সেল-বিপিজিএ ওপেন-২০১৯

তৃতীয় রাউন্ড শেষেও শীর্ষে বাদল

২০১৯-০৩-২৬ ৮:০৩:১৩ পিএম

মিরপুরে স্বাধীনতা দিবস ক্রিকেট

২০১৯-০৩-২৬ ৭:৫২:৩৪ পিএম

কুবিতে স্বাধীনতা দিবস উদযাপন

২০১৯-০৩-২৬ ৭:৩১:১২ পিএম

তিনে ব্যাটিংয়ে আগ্রহী সাকিব

২০১৯-০৩-২৬ ৭:২০:৫৩ পিএম

ইছামতি নদী রক্ষার দাবিতে অনশন

২০১৯-০৩-২৬ ৬:৫৫:৩১ পিএম