শুধু ভিপি পদে পুনরায় নির্বাচন চায় ছাত্রলীগ

প্রকাশ: ২০১৯-০৩-১২ ১২:৩৬:১৫ পিএম
আবু বকর ইয়ামিন | রাইজিংবিডি.কম

নিজস্ব প্রতিবেদক : ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে শুধু ভিপি পদে পুনরায় নির্বাচন করার দাবি জানিয়েছে ছাত্রলীগ।

সংগঠনটির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ও ডাকসুর সাধারণ সম্পাদক (জিএস) পদে জয়ী গোলাম রাব্বানী এ দাবি জানিয়েছেন।

মঙ্গলবার সকাল থেকে এ দাবি জানিয়ে বিশ্ববিদ্যালয়ের ভিসির বাসভবনের সামনে বিক্ষোভ করছে সংগঠনটির নেতা-কর্মীরা। তারা রাস্তায় আগুল জ্বালিয়ে অবরোধ করে যান চলাচল বন্ধ করে দেন।

গোলাম রাব্বানী বলেন, ‘‘ভোটারদের ‘ইমোশনালি ম্যানুপুলেট করা হয়েছে।’ ভিপি পদের ফল ছাত্রলীগ মানে না।’’ তিনি ভিপি পদে পুনরায় নির্বাচনের আয়োজন করার জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের নিকট দাবি জানান।

সোমবার সকাল ৮টা থেকে বেলা ২টা পর্যন্ত ডাকসু ও হল সংসদ নির্বাচনের ভোটগ্রহণ করা হয়। পরে রাত সাড়ে ৩টার দিকে ভোটের ফল ঘোষণা করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। এতে ভিপি হিসেবে কোটা সংস্কার আন্দোলনের নেতা নুরুল হক নূরের নাম ঘোষণা করা হয়। তবে ২৫টির মধ্যে ২৩টিতেই জিতেছেন ছাত্রলীগের প্যানেলের প্রার্থীরা।

এ নির্বাচনে অনিয়মের অভিযোগ তুলে ছাত্রলীগ ছাড়া অন্য সব প্যানেল সোমবার দুপুরেই নির্বাচন বর্জন করে। এ ছাড়া আজ সকাল থেকেই ক্যাম্পাসে ধর্মঘট কর্মসূচি পালন করছেন বাম জোট ও ছাত্রদলের নেতা-কর্মীরা।


রাইজিংবিডি/ঢাকা/১২ মার্চ ২০১৯/ইয়ামিন/ইভা

   
 


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

‘অন্যায়ের সঙ্গে আপোস নয়’

২০১৯-০৩-১৯ ১০:৩০:১৬ পিএম