থমথমে ক্যাম্পাস, আতঙ্কে শিক্ষার্থীরা

প্রকাশ: ২০১৯-০৩-১২ ২:৩৪:৩৩ পিএম
আবু বকর ইয়ামিন | রাইজিংবিডি.কম

নিজস্ব প্রতিবেদক : ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনের ফল বাতিল করে পুনরায় ভোটগ্রহণের দাবিতে ক্যাম্পাসে বিক্ষোভ করছেন সাধারণ শিক্ষার্থী এবং বাম জোট ও ছাত্রদলের নেতাকর্মীরা। এছাড়া, ভিপি পদে পুনরায় ভোটগ্রহণের দাবিতে বিক্ষোভ করছেন ছাত্রলীগের নেতাকর্মীরাও। ফলে ক্যাম্পাসে এক ধরনের আতঙ্কের পরিবেশ সৃষ্টি হয়েছে।

খোঁজ নিয়ে জানা গেছে, প্রয়োজন ছাড়া আজ সাধারণ শিক্ষার্থীদের অধিকাংশই ক্যাম্পাসে আসেননি। সবার মধ্যে এক ধরনের ভয় কাজ করছে। অন্যদিকে, যারা বাইরে থেকে আসেন তারাও ক্যাম্পাসে আসা থেকে বিরত রয়েছেন। ফলে আজ অধিকাংশ বিভাগের ক্লাস-পরীক্ষা হয়নি।

ক্যাম্পাসে বিক্ষোভের ফলে উদয়ন স্কুল ও ল্যাবরেটরি স্কুল বন্ধ রাখা হয়েছে। ভাড়া করা বিআরটিসি বাসের কিছু চলেছে। তবে টিএসসি বা মল চত্বর থেকে যে বাসগুলো বিভিন্ন গন্তব্যে যায় সেগুলো ভিসির বাসভবনের সামনে পার্ক করা আছে। অন্যদিকে, কার্জন হল এলাকা থেকে যে বাসগুলো যায় তার অনেকগুলো যথারীতি চলছে।

পরিবহন ম্যানেজার কামরুল হাসান বলেন, ভোর ৫টার আগে যে বাসগুলো ক্যাম্পাস ছেড়ে যায় সেগুলো ছেড়ে গেছে। কিন্তু ভিসির বাসভবনের সামনে বিক্ষোভ করার কারণে মল চত্বর বা টিএসসি থেকে কোনো বাস ছেড়ে যায়নি। তবে কার্জন হলের দিকের বাস চলছে।

ক্যাম্পাসের বিভিন্ন স্থানে ঘুরে দেখা গেছে, শিক্ষার্থীদের উপস্থিতি একেবারেই হাতেগোনা। যারা এসেছেন তাদের অধিকাংশই বিক্ষোভে যোগ দিয়েছেন। এছাড়া, কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদে ক্লাস হতে দেখা যায়নি। শুধু নির্বাচনের দিন ক্লাস-পরীক্ষা বন্ধ থাকার কথা জানিয়েছিল বিশ্ববিদ্যালয় প্রশাসন।

ডাকসু নির্বাচন উপলক্ষে বিশৃঙ্খলা ছড়িয়ে পড়ায় ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ স্থানগুলোতে আজও পুলিশ মোতায়েন রয়েছে। তারা সতর্ক অবস্থায় দায়িত্ব পালন করছেন।





রাইজিংবিডি/ঢাকা/১২ মার্চ ২০১৯/ইয়ামিন/রফিক 

   
 


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

‘অন্যায়ের সঙ্গে আপোস নয়’

২০১৯-০৩-১৯ ১০:৩০:১৬ পিএম